Advertisement

Bengal Weather Update: ২১ জুলাই কি কলকাতায় বৃষ্টি হবে? যা জানাল আবহাওয়া অফিস

আগামী পাঁচদিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। আজ ২১ জুলাই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের উপকূলীয় এলাকায় মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

ওয়েদার আপডেট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jul 2023,
  • अपडेटेड 8:30 AM IST
  • আগামী পাঁচদিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই
  • এই মুহূর্তে দুই বঙ্গেই বৃষ্টিরপাতের ঘাটতি রয়েছে

আগামী পাঁচদিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। দুই বঙ্গের কোথাও বেশি বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আজ ২১ জুলাই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের উপকূলীয় এলাকায় মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। সেটাও হতে পারে বিক্ষিপ্ত ভাবে। কলকাতার ক্ষেত্রে দু-এক পশলা বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। তবে উপকূলের জেলাগুলিতে একটু বেশি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

এই মুহূর্তে দুই বঙ্গেই বৃষ্টিরপাতের ঘাটতি রয়েছে। যা আগামী কয়েকদিনে মিটবে না। তাপমাত্রারও বিশেষ কিছু পরিবর্তন হবে না। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে আংশিক মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে, বিশেষ করে সকালের দিকে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বেশি। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। ২৩ জুলাই তুলনামূলক বেশি বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের কাছে রয়েছে সেটা। তবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের উপর এর খুব একটা প্রভাব পড়বে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement