Advertisement

West Bengal Weather : ১৪ তারিখের পর বঙ্গে আবহাওয়ার বড়সড় পরিবর্তন, পূর্বাভাস

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ৩ দিন আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। তারমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। যা কিছু পরিবর্তন হবে তা ১৪ তারিখের পরই।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jun 2022,
  • अपडेटेड 6:53 PM IST
  • প্রতীক্ষার অবসান হতে চলেছে।
  • দক্ষিণবঙ্গ ও কলকাতায় অবশেষে প্রবেশ করতে চলেছে বর্ষা
  • জানাল আলিপুর আবহাওয়া দফতর


প্রতীক্ষার অবসান হতে চলেছে। দক্ষিণবঙ্গ ও কলকাতায় অবশেষে প্রবেশ করতে চলেছে বর্ষা। জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ১৪ থেকে ১৬ তারিখের মধ্যে বর্যা প্রবেশ করবে। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ ও কলকাতায় এই বর্ষার জেরে বৃষ্টিপাত হবে। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, 'আমাদের রাজ্যে ১৪ থেকে ১৬ তারিখের মধ্যে রাজ্যে বর্ষা প্রবেশের প্রবল সম্ভাবনা রয়েছে। উত্তরপ্রদেশ থেকে আসাম পর্যন্ত একটা অক্ষরেখা রয়েছে। ফলে প্রভাবের কথা বলতে গেলে বলতে হবে,  বজ্রবিদ্যুৎ চলবে। সন্ধের দিকে বৃষ্টি ও সামান্য হাওয়া দিতে পারে।' 

কেমন থাকবে তাপমাত্রা ? হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ৩ দিন আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। তারমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। যা কিছু পরিবর্তন হবে তা ১৪ তারিখের পরই। 

আরও পড়ুন : হাওড়া যাওয়ার পথে গ্রেফতার সুকান্ত মজুমদার

কোথায় কোথায় বর্ষা হবে? আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের একাধিক জায়গা, উত্তরবঙ্গের কোথাও কোথাও এবং কলকাতাতেও বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে। তবে কোথায় কেমন বৃষ্টিপাত হবে তা এখনও জানাতে পারেনি আবহাওয়া দফতর। সোমবার সেই ছবিটা আরও পরিষ্কার হলে বলে আশাপ্রকাশ করেছে হাওয়া অফিস। 

প্রসঙ্গত, প্রতিবার দক্ষিণবঙ্গে ১১ থেকে ১২ জুনের মধ্যে বর্ষা প্রবেশ করে। তবে এবছর সেই সম্ভাবনা কম বলেই জানিয়েছিলেন আবহাওয়াবিদদের একাংশ। আদ্রতাজনিত অস্বস্তি বেড়েই চলছিল। এই পরিস্থিতিতে বর্ষার সুখবর মিলল আলিপুর হাওয়া অফিসের তরফে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement