Advertisement

Hot Garlic Chicken Recipe: দোকানের মতো হট গার্লিক চিকেন ঘরেই বানান, রইল সহজ রেসিপি

অনেকেই রয়েছেন, যাঁরা চাইনিজ খেতে বড্ড ভালবাসেন। কিন্তু ঘরে সেসব পদ বানালে রেস্তরাঁর মতো ঠিক হয় না। আবার রেস্তরাঁর খাবার নিয়মিত খাওয়াও ভাল নয়। তাই বাড়িতে রেঁধে খাওয়াই ভাল। এমন অনেক লোভনীয় পদের মধ্যে অন্যতম হট গার্লিক চিকেন।

হট গার্লিক চিকেনের রেসিপি জেনে নিন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jan 2024,
  • अपडेटेड 5:16 PM IST
  • চিকেন খেতে অনেকেই পছন্দ করেন।
  • অনেকেই রয়েছেন, যাঁরা চাইনিজ খেতে বড্ড ভালবাসেন।
  • এমন অনেক লোভনীয় পদের মধ্যে অন্যতম হট গার্লিক চিকেন।

চিকেন খেতে অনেকেই পছন্দ করেন। পাতে চিকেন থাকলে আর দেখতে হবে না! খাওয়ার মজাটাই দ্বিগুণ হয়ে যায়। মুরগির মাংসের প্রতি অনেকেরই দুর্বলতা রয়েছে। তাই চিকেন পাতে থাকেই। আবার, বিশেষজ্ঞদের মতে, চিকেন শরীরের জন্য উপকারী। এতে পুষ্টিও রয়েছে। তাই সপ্তাহে ১-২ দিন চিকেন হলে মন্দ হয় না। 

চিকেনের নানা পদ রয়েছে। একেকটি পদের স্বাদ একেক রকম হয়। ইদানীং চিকেন দিয়ে নানা রকম অভিনব পদও বানানো হয় রেস্তরাঁয়। আর সেই সব লোভনীয় পদ চেখে দেখতে হলে রেস্তরাঁয় ঢুঁ মারতেই হয়। তবে রোজ রোজ তো আর রেস্তরাঁর খাবার খওয়া যায় না। তাই বাড়ির হেঁশেলই ভরসা। 

অনেকেই রয়েছেন, যাঁরা চাইনিজ খেতে বড্ড ভালবাসেন। কিন্তু ঘরে সেসব পদ বানালে রেস্তরাঁর মতো ঠিক হয় না। আবার রেস্তরাঁর খাবার নিয়মিত খাওয়াও ভাল নয়। তাই বাড়িতে রেঁধে খাওয়াই ভাল। এমন অনেক লোভনীয় পদের মধ্যে অন্যতম হট গার্লিক চিকেন। এই পদ অনেকের কাছেই প্রিয়। তবে এই পদ খেতে আপনাকে আর রেস্তরাঁয় যেতে হবে না। ঘরে বসেই সহজে বানাতে পারবেন এই পদ এবং তা খেতে রেস্তরাঁর মতোই হবে। কী ভাবে? রেসিপি জেনে নিন...


উপকরণ:

চিকেন, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ, কাঁচা লঙ্কা, ময়দা,নুন, কর্নফ্লাওয়ার, তেল, ডিম, লেবুর রস, গোলমরিচের গুঁড়ো, মাখন, সয়া সস, ভিনিগার, টমেটো সস।


পদ্ধতি:
 প্রথমে চিকেন ভাল করে ধুয়ে নিতে হবে। এরপর নুন এবং লেবুর রস মাখিয়ে ১০ মিনিট  চিকেন রেখে দিন। ১০ মিনিট পর এতে ময়দা, কর্নফ্লাওয়ার, ডিম, লঙ্কার গুঁড়ো দিয়ে মেশান। এ বার কড়াইয়ে মাখন দিন। এতে চিকেনগুলো দিয়ে টস করুন। অন্য একটি কড়াইয়ে তেল দিয়ে তাতে পেঁয়াজ, রসুন, আদা বাটা দিয়ে নাড়াচাড়া করে নিন। কিছুক্ষণ পরে দিন সয়া সস এবং ভিনিগার। এ বার অল্প টমেটো সস মিশিয়ে দিন। এই সময় একটি পাত্রে কর্নফ্লাওয়ার গুলে কড়াইয়ে মিশিয়ে নিতে হবে। এ বার এতে টস করা চিকেন ভাল করে মিশিয়ে নিন। তৈরি হয়ে যাবে হট গার্লিক চিকেন। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement