Advertisement

Black Foods For Weight Loss: এই ৪ কালো খাবার খেলেই ওজন কমবে হু হু করে, বাদ যাবে না কোলেস্টেরলও

ওজন কমানো একটি খুব কঠিন কাজ, এর জন্য একজনকে ভারী ওয়ার্কআউট এবং কঠোর ডায়েট অনুসরণ করতে হবে। এখন দৈনন্দিন কাজ থেকে সময় বের করে ঘণ্টার পর ঘণ্টা জিমে ঘাম ঝরানো সবার পক্ষে সম্ভব নয়।

ওয়েট লস টিপস
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 16 Jul 2023,
  • अपडेटेड 6:31 PM IST
  • ওজন কমানো একটি খুব কঠিন কাজ
  • এর জন্য একজনকে ভারী ওয়ার্কআউট এবং কঠোর ডায়েট অনুসরণ করতে হবে

ওজন কমানো একটি খুব কঠিন কাজ, এর জন্য একজনকে ভারী ওয়ার্কআউট এবং কঠোর ডায়েট অনুসরণ করতে হবে। এখন দৈনন্দিন কাজ থেকে সময় বের করে ঘণ্টার পর ঘণ্টা জিমে ঘাম ঝরানো সবার পক্ষে সম্ভব নয়। এ ছাড়া ডায়েট চার্ট অনুসরণ করা এত সহজ নয়, তবে কিছু জিনিস খেয়ে ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। আমরা যদি কিছু  খাবার খাওয়া শুরু করি, তাহলে ওজন দ্রুত কমে যাবে।

ওজন কমাতে এই কালো জিনিসগুলি খান

কালো রসুন

রসুন আমাদের দৈনন্দিন খাদ্যের একটি অংশ হয়ে উঠেছে, কারণ এটি বেশিরভাগ শাকসবজি রান্নায় ব্যবহৃত হয়, তবে আপনি কমই কালো রসুনের স্বাদ পেয়েছেন। এর ভালো ব্যাপার হল সাদা রসুনের তুলনায় দ্বিগুণ ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট পাওয়া যায়, যা খারাপ কোলেস্টেরল এবং স্থূলতা কমায়।

কালো চালের ভাত

আপনি সাদা এবং বাদামী চালের ভাত খেয়েছেন, কিন্তু আপনি কি কখনও কালো চালের ভাত খেয়েছেন। এটি আমাদের স্বাস্থ্যের জন্য খুব উপকারী। কারণ এতে অ্যান্থোসায়ানিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। কালো চালে উপস্থিত ফাইবার শুধু ওজনই কমায় না, টাইপ-২ ডায়াবেটিসের ঝুঁকিও কমাতে পারে।

কালো চা

দুধ এবং চিনি দিয়ে তৈরি সাধারণ চায়ের অনেক অসুবিধা রয়েছে, এর পরিবর্তে আপনার কালো চা (লিকার চা) খাওয়া উচিত, এতে উপস্থিত পলিফেনল কোষের ক্ষতি কমায়, এটি খারাপ কোলেস্টেরল কমায় এবং স্থূলতা কমায়।

ব্ল্যাক বেরি বা কালো জাম

কালো বেরি বা কালো জামে অনেক ধরনের পুষ্টি পাওয়া যায়, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই কালো রঙের ফল দিয়ে শুধু ওজনই কমানো যায় না। এ ছাড়া ফোলা থেকে মুক্তি পাওয়া যায়। এটি ত্বককেও সুন্দর করে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement