Advertisement

Chankya Niti About Man Qualities: পুরুষের এই ৪ কথাতেই পাগল হয় মেয়েদের মন, দিয়ে বসেন হৃদয়

Chanakya Niti For Women: নারীদের জন্য আচার্য চাণক্য তার নীতিশাস্ত্রে বলেছেন যে নারীরা কোন ধরনের পুরুষের প্রেমে পড়েন। মহিলারা় তাদের জীবনসঙ্গীর মধ্যে এই চারটি গুণ চান যা আচার্য চাণক্য তাঁর নীতিশাস্ত্রে বলেছেন। আসুন জেনে নেওয়া যাক পুরুষের কোন কোন বিষয়ে নারীরা পাগল হয়ে যায়।

এই ৪ কারণেই পুরুষের প্রতি আকৃষ্ট হন নারীরা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jul 2023,
  • अपडेटेड 6:59 AM IST

Chanakya Niti : আচার্য চাণক্য তার নীতিশাস্ত্রে জীবনের সঙ্গে  সম্পর্কিত প্রতিটি বিষয়ে খোলাখুলিভাবে তার মতামত প্রকাশ করেছেন। চাণক্যের কথা আজও মানুষকে অনেক সমস্যা থেকে বাঁচায়। চাণক্য তার নীতিশাস্ত্রে  শুধু ব্যবসা সংক্রান্ত শিক্ষাই দেননি, জীবনের সঙ্গে সম্পর্কিত অনেক বড় শিক্ষাও দিয়েছেন। যা অনুসরণ করে মানুষ তার জীবনকে সাজাতে পারে। আচার্য চাণক্যও পুরুষদের এমন কিছু গুণের বর্ণনা করেছেন যার কারণে নারীরা তাদের প্রতি বেশি আকৃষ্ট হয়। তাহলে আসুন জেনে নেওয়া যাক আচার্য চাণক্যের মতে নারীরা কেমন পুরুষদের কেমন পছন্দ করেন।

 সৎ চরিত্রের পুরুষ
চাণক্য নীতি অনুসারে, যে পুরুষ সৎ এবং তার স্ত্রী বা বান্ধবীর কাছে  কিছু গোপন করেন না এবং খুব শান্ত এবং সরল প্রকৃতির হন, তাহলে মহিলারা এই ধরনের পুরুষদের বেশি পছন্দ করেন। পাশাপাশি, তারা  এই ধরনের পুরুষদের সঙ্গে সম্পর্ক বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করেন।

যেসব পুরুষ নারীদের কথা শান্তভাবে শোনেন
নারীরা চান তাদের জীবনসঙ্গী তাদের কথা ভালোভাবে শুনুক এবং তাদের প্রতি মনোযোগও দিক। নারীরা এটা পছন্দ করেন যখন তাদের সঙ্গী তাদের ছোট ছোট কথা মনোযোগ দিয়ে শোনেন। মহিলারা সহজেই  এই ধরনের লোকেদের কাছে তাদের হৃদয় দিয়ে থাকেন।

যার মন পরিষ্কার 
আচার্য চাণক্যের মতে, যখনই মহিলারা তাদের জীবনসঙ্গী বেছে নেন, তখন তারা সেই পুরুষের চেহারার চেয়ে তার চরিত্রের দিকে বেশি মনোযোগ দেন। তিনি পুরুষদের মনের বিষয়ে আকৃষ্ট হন। পাশাপাশি, পরিশ্রমী পুরুষদের প্রতি নারীরা সহজেই তাদের হৃদয় হারান।

যেসব পুরুষ শান্ত স্বভাবের
নারীরা এমন পুরুষের প্রতি আকৃষ্ট হন যাদের স্বভাব খুবই সরল। মহিলারা শান্ত এবং সংগঠিত ব্যক্তিদের দ্রুত তাদের হৃদয় দেন। আচার্য চাণক্য বলেছেন, যে পুরুষ শান্ত প্রকৃতির এবং যার বাচনভঙ্গি নরম, মহিলারা শীঘ্রই এমন পুরুষের প্রেমে পড়েন।

Advertisement

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement