Advertisement

Why Men Do Marriage: এই ৫ কারণে বিয়ে করেন ছেলেরা, চতুর্থ কারণটি জানলে চমকে উঠবেন

পুরুষরা তাদের স্বাধীনতা খুব পছন্দ করে। তবে এখনও কিছু জিনিসের জন্য তারা বিয়ের জন্য প্রস্তুত হন। চলুন সেই সিক্রেট কারণগুলি জেনে নেওয়া যাক।

এই ৫ কারণে বিয়ে করেন ছেলেরা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jul 2023,
  • अपडेटेड 12:29 PM IST

বর্তমান সময়ে বিয়ে মানে শুধু অনুভূতির সম্পর্ক নয়। মানুষ এটি করার আগে ক্যালকুলেশন করে নেন। তবে বহুকাল ধরে সমাজে  বিবাহ বাধ্যতামূলক করা হলেও আজ অনেকেই অবিবাহিত থাকাকেই বেছে নিচ্ছেন। আজকের তরুণ সমাজ এই বিকল্পের প্রতি সবচেয়ে বেশি আকৃষ্ট হচ্ছে কারণ তারা মনে করেন বিয়ের পর তাদের স্বাধীনতা শেষ হয়ে যায়। তারা এখন নিজের বন্ধুদের সঙ্গে  সপ্তাহান্তে কোনও ঝামেলা ছাড়াই পার্টিতে বিশ্বাসী।

যদিও প্রতিটি লোক এইরকম ভাবেন না, তবে কমিটমেন্ট চান না এমন লোকের সংখ্যা ক্রমেই বাড়ছে। কিন্তু মজার ব্যাপার হল যে ছেলেরা এখন বিয়ে এড়িয়ে যাচ্ছেন বলে মনে হচ্ছে, তারাও একসময়ে গাঁটছড়া বাঁধতে প্রস্তুত হয়ে যায়। কী ঘটে এমন ঘটে যা তাদের বিয়ে করতে অনুপ্রাণিত করে? এচলুন জেনে নেওয়া যাক  এর পিছনে এমন কিছু কারণের কথা।

প্রেম এবং সারাজীবনের সঙ্গের জন্য
পুরুষেরা বিবাহ করে যাতে তাদের কখনও ভালবাসার অভাব না হয় এবং জীবন সফরের  জন্য নির্ভরযোগ্য সঙ্গীও মেলে। যদিও এটি বিয়ে করার সবচেয়ে মৌলিক কারণ, এই জন্য মেয়েরাও বিয়ে করতে উদ্বুদ্ধ হয়। কারণ, বিয়েই একমাত্র বিষয় যা দুই জনকে আনুষ্ঠানিক অঙ্গীকার দেয় ভালোবাসার সঙ্গে একসঙ্গে বসবাস করার। এছাড়াও জীবনের প্রতিটি ঋতু একা একা পার করা খুব কঠিন এবং বেদনাদায়ক। এমতাবস্থায় এই ভয়ও বিয়ের প্রেরণা হিসেবে কাজ করে।

অন্য মানুষকে খুশি করতে
অনেক সময় পুরুষেরা বিয়ের জন্য প্রস্তুত হয় শুধুমাত্র এই কারণে যে তারা বাড়ি, সমাজ বা বান্ধবীর ঘনঘন চাপের কারণে বিরক্ত হয়ে। এই চাপ না আসলে তারা কখনই বুঝতে পারে না যে বিয়ে করা দরকার। তবে অন্যের চাপে বিয়ে করা পুরুষরা সাধারণত তাদের বিবাহিত জীবন উপভোগ করতে পারে না।

Advertisement

নিজের  পরিবার তৈরি করতে
মেয়েদের  জন্য সন্তান দত্তক নেওয়া বা একক অভিভাবক হওয়া খুবই সহজ। কিন্তু পুরুষরা এটা করতে পারে না। একজন পুরুষকে তার নিজের সংসার করার জন্য তার বৈধ স্ত্রী হতে একজন নারীর প্রয়োজন সবসময়। এমন পরিস্থিতিতে, যে পুরুষরা সন্তান পছন্দ করেন এবং যারা সবসময় নিজের একটি ছোট পরিবারের স্বপ্ন দেখেন, তাদের বিয়ে করতে কোনো দ্বিধা নেই।

 টাকা বাঁচাতে
'ডিবাঙ্কিং দ্য বল অ্যান্ড চেইন মিথ অফ ম্যারেজ ফর মেন' শিরোনামের একটি সমীক্ষা অনুসারে , বিবাহিত পুরুষরা অবিবাহিত পুরুষদের চেয়ে বেশি উপার্জন করে এবং আরও বেশি সঞ্চয় করে। এই প্রতিবেদনটি আরও দেখায় যে বিবাহ পুরুষদের উপার্জন ১০-২৪% বৃদ্ধি করে। এর পাশাপাশি বৈধভাবে বিবাহিত ব্যক্তিও অনেক ফেডারেল সুবিধা পান।

স্টেটাস  বজায় রাখতে
পুরুষরা মহিলাদের তুলনায় কম আবেগপ্রবণ হয়। সে কারণে ক্ষমতা এবং তাদের মর্যাদা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তারা বিয়ে করেন যাতে পরিবারের লাইফস্টাইল ও মর্যাদা  উন্নত করতে পারেন।

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement