Advertisement

No Acidity Luchi: লুচি খেলেই অ্যাসিডিটি? এভাবে তৈরি করলে আর হবে না

No Acidity Luchi: লুচি ভালবাসেন, তবে সুন্দরী লুচির আড়ালে সমস্যা হল অ্যাসিডিটি। আতঙ্কে অনেকেই এই লুচি এড়িয়ে চলেন।অনেকেরই লুচি খেলে সমস্যা হয়। কিন্তু আজ আপনাদের লুচি বানানোর ট্রিক শিখিয়ে দিচ্ছি। যেভাবে লুচি বানালে হবে না অ্যাসিডিটির সমস্যা।

লুচি খেলেই অ্যাসিডিটি? এভাবে তৈরি করলে আর হবে না
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 27 Oct 2022,
  • अपडेटेड 8:52 PM IST
  • এভাবে লুচি বানান, আর অ্যাসিড হবে না
  • লুচি বানানোর সবচেয়ে ভাল উপায়
  • দেদার লুচি খেলেও কোনও সমস্যা নেই

 No Acidity Luchi: সাদা ময়দা হোক বা লাল আটার লুচি। বাঙালির পাতে যে কোনও অনুষ্ঠানে এই বিশেষ খাদ্যদ্রব্যটি উঠবেই। সাদা ফুলকো সুস্বাদু এই ব্রেকফাস্টের জন্য লালায়িত থাকে বাঙালি ভোজন রসিক। সাদা ফুলকো লুচির সঙ্গে কেউ পছন্দ করেন আলুর দম, কেউ ছোলার ডাল, কেউ বেগুন ভাজা বা কষা মাংস। আবার কেউ সুস্বাদু পায়েসের সঙ্গে লুচি পছন্দ করেন। তবে সুন্দরী লুচির আড়ালে সমস্যা হল অ্যাসিডিটি। এর ভয়ে আর ওজন বেড়ে যাওয়ার আতঙ্কে অনেকেই এই লুচি এড়িয়ে চলেন।অনেকেরই লুচি খেলে সমস্যা হয়। কিন্তু আজ আপনাদের লুচি বানানোর ট্রিক শিখিয়ে দিচ্ছি। যেভাবে লুচি বানালে হবে না অ্যাসিডিটির সমস্যা।

এই লুচি বানাতে কিছু জিনিস অতিরিক্ত লাগবে। যেগুলি সাধারণত লুচি বানাতে লাগে না।

লুচি বানাতে  কী কী উপকরণ লাগবে?

১.ময়দা

২. ময়ানের জন্য সাদা তেল

৩. নুন

৪. চিনি

৫. লঙ্কার ফ্লেক্স

৬. জোয়ান- ১ চামচ

৭. ধনেপাতা কুচি

কীভাবে বানাবেন?

ময়দা, চিনি, নুন পরিমাণ মত সব উপকরণ একসঙ্গে মিশিয়ে ভাল করে মেখে নিতে হবে। এবার সুন্দর করে লেচি মাখুন।ময়ান দিয়ে ভাল করে সব মিশিয়ে অল্প অল্প জল মিশিয়ে মাখুন। এই মাখাটা অন্তত ৩০ মিনিট রেখে দিতে হবে। আরও বেশি সময় ধরে পারলে মাখাটা রাখতে পারেন। মাখা যত নরম হবে. তত ভাল হবে। তেল বেশ গরম হলে তবেই লুচি ছাড়বেন। ছাঁকা তেলে লুচিও বেশ ভাল খেতে হয়। এবার এই লুচি আমিষ বা নিরামিষ যা দিয়ে খুশি খান গলা পর্যন্ত। খেতেও ভাল লাগবে আর হজমের কোনও সমস্যা হবে না। অ্যাসিডকে করুন বাই বাই।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement