Advertisement

Anti Aging Skin Care Tips For Men : এই ৩ ভুলেই বয়সের আগে বুড়ো হয়ে যান পুরুষরা, সতর্ক হোন

অনেক সময় পুরুষেরা ত্বক নিয়ে এমন ভুল করে থাকেন যা তাঁদের জন্য হয়ে ওঠে ক্ষতিকর। ত্বক সংক্রান্ত ভুল করার ফলে সময় বয়সের আগেই মুখে দাগ বা ড্রাই স্কিনের  মতো সমস্যা দেখা দেয়। যার ফলে মুখমন্ডল নির্জীব ও শুষ্ক দেখাতে শুরু করে। এই পরিস্থিতিতে পুরুষেরা কীভাবে নিজেদের ত্বকের যত্ন নিতে পারেন, সেই বিষয়েই এই প্রতিবেদনে আলোচনা করা হবে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 26 Apr 2023,
  • अपडेटेड 6:57 PM IST
  • পুরুষদের জন্য অ্যান্টি এজিং টিপস
  • নিতে হবে ত্বকের যত্ন
  • জেনে নিন ৩ পদ্ধতি

পুরুষরা বেশিরভাগই নিজেদের ত্বকের বিষয়ে উদাসীন। তবে বর্তমান কিছু কিছু পুরুষ নিজেদের ত্বকের বিষয়ে সজাগ ও সচেতন। অনেক সময় পুরুষরা ত্বক নিয়ে এমন ভুল করে থাকেন যা তাঁদের জন্য হয়ে ওঠে ক্ষতিকর। ত্বক সংক্রান্ত ভুল করার ফলে সময় বয়সের আগেই মুখে দাগ বা ড্রাই স্কিনের  মতো সমস্যা দেখা দেয়। যার ফলে মুখমন্ডল নির্জীব ও শুষ্ক দেখাতে শুরু করে। এই পরিস্থিতিতে পুরুষেরা কীভাবে নিজেদের ত্বকের যত্ন নিতে পারেন, সেই বিষয়েই এই প্রতিবেদনে আলোচনা করা হবে।

ত্বকের ধরন সম্পর্কে ভুল করা
পুরুষরা মনে করেন যে তাঁদের ত্বক মহিলাদের তুলনায় বেশি তৈলাক্ত, যার কারণে তাদের লোশন বা ক্রিম লাগানোর দরকার নেই। কিন্তু এটি ভুল ধারনা, কারণ পুরুষদের ত্বকেরও আর্দ্রতা প্রয়োজন। তাই পুরুষদের প্রতিদিন মুখে ক্রিম লাগানো উচিত। কারণ ক্রিম না লাগালে মুখের ত্বক শুকিয়ে যাবে এবং বয়সের আগেই বার্ধক্যের ছাপ পড়ে যাবে।

শেভের পরে আফটার শেভ প্রয়োগ করা
বেশিরভাগ পুরুষই শেভ করার পর আফটার শেভ লাগান। কিন্তু আপনি কি জানেন যে এমনটা করলে আপনার ত্বকের ক্ষতি হতে পারে। কারণ আফটারশেভের মধ্যে অ্যালকোহল থাকে, যা ত্বককে শুষ্ক করার কাজ করে। সেই জন্য শেভের পর হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

রেজার বাম্প
শেভ করার পর অনেকেরই সমস্যা হয় যে তাঁদের বাম্প বের হয়ে যায়। যদিও এর অনেক কারণ আছে। তবে কেউ কেউ মনে করেন রেজারের কারণে এমনটা হয়েছে। কিন্তু এটা ভুল। আসলে দাড়ি নরম না হলে এই সমস্যা আসে। তাই দাড়িখুব শক্ত হলে, শেভ করার আগে সেটি হালকা উষ্ণ জলে ধুয়ে নিতে পারেন। তাতে দাড়ি নরম হয়ে যাবে এবং মুখে বাম্প বা দাগের সমস্যা হবে না। তবে কখনও যদি ত্বক সংক্রান্ত কোনও গুরুতর সমস্যা অনুভব করেন, তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। 

Advertisement

আরও পড়ুন - 'ডেডবডি ওই ভাবে নিয়ে যাওয়া উচিত হয়নি, কিন্তু কী করবে?' কালিয়াগঞ্জ ইস্যুতে মমতা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement