Advertisement

Boost Your Immunity: ব্ল্যাক আইড bean স্যালাড খেয়ে দেখুন

Boost Your Immunity: ইমিউনিটি বাড়াতে শুধু ব্ল্যাক আইড bean স্যালাড খেয়ে দেখুন। বদল নিজেই বুঝতে পারবেন। শরীরে বাসা বাঁধতে পারবে না কোনও রোগ।

করোনায় শরীরকে দেবে ইমিউনিটি
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 11 Feb 2022,
  • अपडेटेड 8:19 AM IST
  • ব্ল্যাক আইড bean স্যালাড
  • ইমিউনিটি বুস্টার হিসেবে জুড়ি নেই
  • শরীরে বাসা বাঁধতে পারবে না রোগ

আজকের বিশ্বে স্বাস্থ্য সব কিছুর চেয়ে অগ্রাধিকার পেয়েছে। রোগ থেকে নিজেদের রক্ষা করার জন্য এবং তাদের বিরুদ্ধে লড়াই করার শক্তি তৈরি করার জন্য আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ, আমাদের বুস্ট ইউর ইমিউনিটি সেগমেন্টে, আমরা আপনার জন্য ব্ল্যাক আইড বিনস দিয়ে তৈরি একটি প্রোটিন সমৃদ্ধ রেসিপি নিয়ে এসেছি, যা কালো চোখের মটর বা লোবিয়া নামেও পরিচিত।

দিল্লি-ভিত্তিক পুষ্টিবিদ মনীষা আগরওয়াল, IndiaToday.in-এর সাথে ব্ল্যাক-আইড বিন সালাড-এর একটি রেসিপি শেয়ার করেছেন এবং এই ডালের মহান পুষ্টিগুণ সম্পর্কে আমাদের জানান৷ থালাটি সামগ্রিকভাবে স্বাস্থ্যের উপকার করে এবং যে কোনও সময় জলখাবার হিসাবে উপভোগ করা যেতে পারে।

কী কী লাগবে বানাতে?

৫০ গ্রাম কাটা কুটির পনির

১/২ কাপ ভাজা এবং মোটা করে কাটা চিনাবাদাম

সাজানোর জন্য কাটা ধনে পাতা

মশলা:

১ টি লেবুর রস

১৪ চা চামচ দারুচিনি গুঁড়া

১৪ চা চামচ কালো মরিচ গুঁড়া

১৪ চা চামচ ভাজা জিরা গুঁড়ো

১৪ চা চামচ চাট মসলা

১ চা চামচ মধু

কালো লবণ স্বাদ অনুযায়ী

কীভাবে তৈরী করবেন?

লোবিয়া সারারাত বা ৪-৬ ঘন্টা ভিজিয়ে রাখুন। ২-৩ শিস দিয়ে নুন দিয়ে চাপ দিয়ে রান্না করুন। ব্যবহার করা জলের পরিমাণ পরীক্ষা করুন, এটি ১-১/২ কাপের বেশি হওয়া উচিত নয়। একটি বড় মিক্সিং বাটি নিন এবং শুকানো এবং ঠাণ্ডা লোবিয়া যোগ করুন তারপরে কাটা, টমেটো, শসা, আম এবং কটেজ পনির। সমস্ত মশলা যোগ করুন এবং ভালভাবে মেশান। মোটা চিনাবাদাম এবং তাজা ধনে ছিটিয়ে দিন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement