Advertisement

একটি কাতলা মাছ বিকোল ৫২ হাজার টাকায়, ওজন কত জানেন ?

একটা কাতলা পাইকারি নিলামে বিকোল ৫২ হাজার টাকায়। খুচরোতে দাম কত কেউ জানে না। কারণ সেটা কেটে বিক্রি হচ্ছে। ওজন কত জানেন? আসুন জেনে নিই।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দৌলতদিয়া,
  • 01 Oct 2021,
  • अपडेटेड 6:18 PM IST
  • ২৬ কেজির কাতলা মাছ
  • ৫২ হাজার টাকায় বিকোল
  • খুচরোতে দাম আরও বাড়তে পারে

ইলিশ না কাতলা কোনটা খাবেন আগে ঠিক করুন। কারণ ইলিশকে টেক্কা দিতে বাজারে নেমে গিয়েছে ২৬ কেজির কাতলা। জালে ধরার পর যাকে সামলাতে খাবি খেতে হয়েছে স্বয়ং জেলেকেই। আর দাম শুনলে চোখ কপালে উঠতে বাধ্য।

২৬ কেজির কাতলা

বাংলাদেশের রাজবাড়ির গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকা থেকে পদ্মা নদীর জলে জেলের জালে ধরা পড়েছে ২৬ কেজি ওজনের একটি কাতলা মাছ। বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া ঘাটের ৭ নম্বর ফেরিঘাট এলাকা থেকে জাল ফেলায় মাছটি ধরা পড়েছে।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় মেলে অমূল্য রতন

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, জেলে মনির হোসেন প্রতিদিনের মতো বৃহস্পতিবারও পদ্মায় মাছ ধরতে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় সহকর্মীদের নিয়ে জাল ফেলেছিলেন। দুপুরের দিকে তার জালে এই বিশাল কাতলা মাছটি ধরা পড়ে। পরে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ঘাটে নিয়ে যান তিনি।

৪৯ হাজারে প্রথম হাতবদল

মাছ দেখতে ভিড় জমে যায় নদীর ঘাটে। এত বড় কাতলা তো রোজ ধরা পড়ে না ! সেখানে মাছটি নামিয়ে খোলা নিলাম ডাকা হয়। বহু দরদামের পর স্থানীয় ব্যবসায়ী ও মাছের আড়তের মালিক শাহজাহান শেখ এক হাজার ৯০০ টাকা কেজি দরে ৪৯ হাজার ৪০০ টাকায় সেটি কিনে নেন। জেলে এবং ব্যবসায়ী দুজনই একে ভগবানের আশীর্বাদ বলে মনে করছেন।

জল কমছে নদীতে, তাই বড় মাছ জালে

শাহজাহান শেখ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভরা বর্ষায় বড় মাছ গভীর জলে থাকে। এ সময় বৃষ্টি কমে এসেছে। জল কমতে শুরু করে এ সময় থেকেই। পদ্মায় জল কমতে শুরু করায় এখন বড় মাছ ধরা পড়ছে। পদ্মার কাতলা মাছের দারুণ চাহিদা। এই মাছের স্বাদ অন্য নদীর কাতলার চেয়ে কয়েকগুণ বেশি। যাঁরা খায়নি তাঁদের বোঝানো যাবে না বলে ব্যবসায়ীর দাবি।

Advertisement

হাত বদলে দাম বাড়ছে তরতরিয়ে

তবে যে দামে কিনেছেন মাছটি আরও বেশি দামে বিকিয়েছে। মাছটি মনির হোসেনের কাছ থেকে কেনার পর তিনি ঢাকার এক ব্যক্তির কাছে ২ হাজার টাকা কেজি দরে ৫২ হাজার টাকায় বিক্রি করেছেন। সেটি এবার খুচরো বাজারে অন্তত ৬০ হাজার টাকায় বিক্রি হবে বলে মনে করা হচ্ছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement