Advertisement

Colour Psychology: পছন্দের রং বলে দেয় আপনার চরিত্র-ব্যক্তিত্ব সহ সব, মিলিয়ে নিন

Colours Can Say Your Personality: আপনার পছন্দ-অপছন্দ, ব্যক্তিত্ব সম্পর্কে রং অনেক কিছু বলে। পছন্দের রং আপনার স্বভাব ও ব্যক্তিত্ব বলে দেবে। এমনি প্রিয় রঙ কী তা জেনে নিয়ে অন্য ব্যক্তির স্বভাব সম্পর্কে জানতে পারেন। কেউ লাল রঙ পছন্দ করে আবার কেউ গোলাপি। কেউ সাদা তো কেউ কালো।

পছন্দের রং বলে দেবে আপনার স্বভাব, ব্যক্তিত্ব/প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Apr 2022,
  • अपडेटेड 5:47 PM IST
  • আপনার পছন্দ-অপছন্দ, ব্যক্তিত্ব সম্পর্কে রং অনেক কিছু বলে
  • পছন্দের রং আপনার স্বভাব ও ব্যক্তিত্ব বলে দেবে
  • এমনি প্রিয় রঙ কী তা জেনে নিয়ে অন্য ব্যক্তির স্বভাব সম্পর্কে জানতে পারেন

Colours Can Say Your Personality: আপনার পছন্দ-অপছন্দ, ব্যক্তিত্ব সম্পর্কে রং অনেক কিছু বলে। পছন্দের রং আপনার স্বভাব ও ব্যক্তিত্ব বলে দেবে। এমনি প্রিয় রঙ কী তা জেনে নিয়ে অন্য ব্যক্তির স্বভাব সম্পর্কে জানতে পারেন। কেউ লাল রঙ পছন্দ করে আবার কেউ গোলাপি। কেউ সাদা তো কেউ কালো। আপনার পছন্দের রং আপনার সম্পর্কে কী বলে? আপনার পছন্দের রঙ দেখুন এবং নিজের ব্যক্তিত্বের অনেক গোপনীয় বিষয়গুলি জেনে নিন।

গোলাপি- অনেকেরই যে কোনও কিছু কিনতে গেলে তাদের হাত চলে যায় গোলাপি রঙের দিকে, আপনার প্রিয় রং যদি হয় গোলাপি তাহলে আপনি খুবই আবেগপ্রবণ মানুষ। আপনি খুব দ্রুত আবেগপ্রবণ হয়ে পড়েন। আপনি খুব দ্রুত কারও প্রেমে পড়ে যান। যাঁরা গোলাপি রংপছন্দ করেন তাঁরা খুব হাসিখুশি হন। খুব লাজুকও হন। তাঁদের ফ্রেন্ড সার্কেল অনেক বড়। যাঁরা গোলাপি রঙ পছন্দ করেন তাঁরা মনের দিক থেকে ভালো হন।

নীল- যাঁরা নীল রং পছন্দ করেন তাঁদের প্রেমের ক্ষেত্রে বিশ্বস্ত বলে মনে করা হয়। এঁরা পরিষ্কার এবং পরিপাটি থাকতে ভালোবাসেন। জীবনে স্থিতিশীলতা পছন্দ করেন। তাঁরা স্বাধীন থাকতে পছন্দ করেন এবং কারও সাহায্য নিতে পছন্দ করেন না। এঁদের সহজেই বিশ্বাস করা যায়। যাঁরা নীল রঙ পছন্দ করেন তাঁরা বিলাসবহুল জীবনযাপন করতে পছন্দ করেন। দামী এবং আকর্ষণীয় জিনিসের প্রতি খুব বেশি আকৃষ্ট হয়।

সবুজ- যাঁদের প্রিয় রং সবুজ, তাঁরা প্রেমিক প্রকৃতির হয়। এছাড়াও, তাঁদের অন্ধভাবে বিশ্বাস করা যেতে পারে কারণ তাঁরা  খুব অনুগত। তাঁদের মনে যা আছে তাই মুখে। অন্য লোকেরা তাদের সম্পর্কে কী ভাবছে সে সম্পর্কে তাঁরা খুব যত্নশীল। এঁরা অন্যের চোখে নিজেদের মান বজায় রাখতে চায়। একটুও অহংকার করেন না। এঁনারা কাউকে অসুখী দেখতে পারে না। তাঁরা নিজেদের আশেপাশের লোকদের খুব যত্ন নেন।

Advertisement

লাল- লাল রং যাঁরা ভালোবাসেন তাঁরা সাহসী এবং আত্মবিশ্বাসী। নিজেদের প্রভাব অন্যদের ওপর ছেড়ে দিতে চায়। তবে এঁরা আবেগপ্রবণ হন। তাঁরা পূর্ণ উদ্যমে তাদের কাজ করতে পারলেই আনন্দ পায়। এঁরা পূর্ণ উদ্যমে জীবনযাপন করেন। এছাড়াও, এঁরা অন্যদের স্বভাব খুব দ্রুত বুঝতে পারে। ভালবাসা এবং বন্ধুত্ব তাঁদের কাছে খুব গুরুত্বপূর্ণ, যা ছাড়া তারা বাঁচতে পারেন না।

হলুদ- যাঁরা হলুদ রঙ পছন্দ করেন তাঁরা খুব ইতিবাচক এবং আশাবাদী চিন্তাভাবনা করেন। এই মানুষগুলি প্রফুল্ল স্বভাবের হয়। তাঁরা তাঁদের অভিজ্ঞতা এবং জ্ঞান অন্যদের সঙ্গে ভাগ করে নেন। এঁরা খুশি থাকতে পছন্দ করেন এবং অন্যের মুখেও হাসি ফোটাতে পছন্দ করেন।

সাদা- সাদা রং শান্তির প্রতীক হিসেবে বিবেচিত হয়। যাঁরা সাদা রঙ পছন্দ করেন তাঁরা শান্তিপূর্ণ এবং খুব সুশৃঙ্খল জীবনযাপন করেন। তাঁদের জীবনে তেমন বিক্ষিপ্ততা নেই। এঁরা পরিকল্পনায় অত্যন্ত পারদর্শী, এই কারণে বেশিরভাগ কাজে সাফল্য পান। লাজুক স্বভাবের কারণে অনেকের সঙ্গে বন্ধুত্ব করতে পারেন না।

কালো- এই ধরনের মানুষরা একটু রক্ষণশীল হন, রাগী প্রকৃতির। কোনও কাজে কোনও পরিবর্তন পছন্দ করেন না। তাঁরা স্থিতিশীলতা বজায় রাখেন। কালো রং যাঁরা পছন্দ করেন তাঁরা বিনা কারণে এ ধরনের মানুষের কাজে হস্তক্ষেপ সহ্য করেন না। কিন্তু তাঁরাও অন্যের কাছ থেকে নিজের জন্য আশা করেন। মানুষ তাঁদের পছন্দ করে এবং তাঁদের অনুসরণ করে, এমন পরিবেশ তৈরি করতে পছন্দ করেন।

বাদামী- যারা এই রং পছন্দ করেন তাঁরা 'ডাউন টু আর্থ'। সাফল্যের উচ্চতায় পৌঁছেও এমন মানুষ কাউকে নিন্দা করেন না। তাঁদের স্বভাব বন্ধুত্বপূর্ণ এবং ভদ্র, যার কারণে লোকেরা আরও সফল হওয়ার পরেও সহজেই তাঁদের সঙ্গে দেখা করতে পারেন। 

ব্রাউন- এঁরা সবসময় পরিবার এবং বন্ধুত্বের ক্ষেত্রে নির্ভরযোগ্য। যখন প্রয়োজন হয়, সাহায্যের জন্য অবিলম্বে পৌঁছন। তাঁদের আবেগপ্রবণ স্বভাবের কারণে অন্যের দুঃখ দূর করার চেষ্টা চালিয়ে যান। এমন মানুষের সঙ্গ সবাই পছন্দ করেন।

বেগুনি- এঁরা দূরদর্শী হন।সেটেল জীবন যাপন করেন। এঁদের সৃজনশীল স্বভাব যেকোনও কাজকে অন্যভাবে করতে বাধ্য করে, যার কারণে ফলাফলও ভালো হয়। এঁদের বেশি দায়িত্বের ভয়ে থাকে এবং কখনও কখনও সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement