Advertisement

Happy Mother's Day 2022: মায়েদের দিন! Whatsapp, Facebook, Instagram-এ শেয়ার করুন এই উইশ বার্তা

Mother's Day 2022 Wishes: আজকাল বেশীরভাগ মায়েরাই টেক স্যাভি। তাঁরা পছন্দ করেন এই দিনটি ছেলে-মেয়েরা বিশেষ ভাবে উদযাপন করুক। তাই এই 'মাদার্স ডে'-তে আপনার মা কিংবা মাতৃসমদের স্পেশাল অনুভূতি দিতে পারেন সামাজিক মাধ্যমের সাহায্যে।

মাদার্স ডে ২০২২-র শুভেচ্ছা বার্তা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 07 May 2022,
  • अपडेटेड 6:17 PM IST

ভিন্ন ভাষা ও সমাজে আলাদা নামে ডাকা হলেও প্রায় সব মায়েরাই (Mother) একই রকম। যদিও কয়েকটি শব্দে মায়ের সংজ্ঞা দেওয়া মুশকিল। বলা চলে নিখাদ ভালোবাসা এবং স্নেহের সঠিক সংজ্ঞা মা (Maa)। হাজারো ব্যস্ততার মধ্যেও আমাদের জীবনকে আরও উন্নত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যান তাঁরা। 

বেশিরভাগ মহিলারাই বলেন 'মাতৃত্ব' তাঁদের জীবনের সর্বশ্রেষ্ঠ গুণ। সকলের জীবনের প্রথম গাইড, দার্শনিক, পরামর্শদাতা এবং বন্ধু হয় 'মা'। প্রতি বছর, বিশ্বজুড়ে পালিত হয় 'মাতৃ দিবস' বা 'মাদার্স ডে' (Mother's Day)। মে মাসের দ্বিতীয় রবিবার পৃথিবী জুড়ে হয় 'মাদার্স ডে'। এই বছর এই বিশেষ দিনটি পড়েছে ৮ মে।  

আজকাল বেশীরভাগ মায়েরাই টেক স্যাভি। তাঁরা পছন্দ করেন এই দিনটি ছেলে-মেয়েরা বিশেষ ভাবে উদযাপন করুক। আবার অনেকে কর্মসূত্রে বা একাধিক কারণে মায়ের থেকে দূরে থাকেন। তাই এই 'মাদার্স ডে'-তে আপনার মা কিংবা মাতৃসমদের স্পেশাল অনুভূতি দিতে পারেন সামাজিক মাধ্যমের সাহায্যে। জেনে নিন কী ভার্চুয়াল বার্তা দিতে পারেন আপনি।

  

মাদার্স ডে ২০২২-র শুভেচ্ছা বার্তা  (Mother's Day 2022 Wishes)

* মায়ের আদরে যে আরাম,ভরসা আছে, তা আর পৃথিবীর কারও আদরে নেই।

* আমি তোমার ছায়ায় ছায়ায় থাকি মা... হ্যাপি মাদার্স ডে!

* মা তুমিই আমার প্রথম বন্ধু,তুমিই আমার সেরা বন্ধু,তুমিই  আমার চিরকালের বন্ধু! তোমায় খুব ভালোবাসি মা...

* মাতৃত্ব!ভালবাসার শুরু আর শেষ এখানেই। শুভ মাতৃ দিবস সকলকে! 

Advertisement

* মা ছাড়া জীবন অচল, নিঃসঙ্গ যাত্রায় প্রতিটি মূহূর্ত নির্জন, জীবনে মায়ের প্রয়োজনীয়তা অসীম, মায়ের আশীর্বাদেই কঠিন পরিস্থিতিও হয় সহজ। মাতৃ দিবসের শুভেচ্ছা!

* আমার জীবনের শুরু তোমাকে দিয়ে মা, আমার প্রথম শেখা শব্দ হল মা, স্বর্গ আমি দেখিনি, কিন্তু স্বর্গের চেয়ে অনেক বেশি সুন্দর তুমি মা। হ্যাপি মাদার্স ডে।

* দুনিয়ার সব কিছু বদলে গেলেও, মায়ের ভালোবাসা কখনও বদলায় না। মাতৃ দিবসের শুভেচ্ছা।

* "হেরিলে মায়ের মুখ দূরে যায় সব দুখ মায়ের কোলেতে শুয়ে জুড়ায় পরান, মায়ের শীতল কোলে সকল যাতনা ভোলে কত না সোহাগে মাতা বুকটি ভরান।" প্রণাম নিও মা! 

* মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল! 

* প্রথম স্পর্শ মা, প্রথম পাওয়া মা, প্রথম শব্দ মা, প্রথম দেখা মা ,আমার পৃথিবী তুমি মা। মা দিবসের শুভেচ্ছা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement