Advertisement

Curry Leaves Benefits:রোজ সকালে চিবিয়ে খান কারি পাতা, কাছে ঘেঁষবে না মারাত্মক এই ৫ রোগ

Why We Should Chew Curry Leaves: স্বাদ বাড়াতে অনেক ধরণের খাবারে কারি পাতার যোগ করা হয়, কিন্তু আপনি কি জানেন যে এই পাতাগুলি সকালে চিবিয়ে খেলে অনেক উপকার পাওয়া যায়।

ভোরবেলা কারি পাতা চিবিয়ে খাবেন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 May 2022,
  • अपडेटेड 9:41 AM IST
  • ভারতীয় রান্নাঘরে কারি পাতা ব্যাপকভাবে ব্যবহৃত হয়
  • বিশেষ করে দক্ষিণ ভারতীয় খাবারের বেশিরভাগেই এই পাতা ব্যবহার করা হয়
  • কারি পাতা দিয়ে যেকোনো খাবারের স্বাদ উন্নত করা যায়

Curry Patta Benefits: ভারতীয় রান্নাঘরে কারি পাতা ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বিশেষ করে দক্ষিণ ভারতীয় খাবারের বেশিরভাগেই এই পাতা ব্যবহার করা হয়। কারি পাতা দিয়ে যেকোনো খাবারের স্বাদ উন্নত করা যায়। অনেকে এটি বাজার থেকে কিনে থাকেন, আবার কেউ বাড়িতে টবে  চাষ করেন।

 স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী কারি পাতা
ফসফরাস, ক্যালসিয়াম, আয়রন, কপার, ভিটামিন এবং ম্যাগনেসিয়ামের মতো পুষ্টি উপাদান কারি পাতায় পাওয়া যায়, যা শরীরের নানাভাবে উপকারে কাজ করে। আসুন জেনে নিই প্রতিদিন সকালে ৩ থেকে ৪টি সবুজ কারি পাতা চিবিয়ে খেলে কীভাবে উপকার পাওয়া যায়।

 

 

কারি পাতা খাওয়ার আশ্চর্যজনক উপকারিতা
 চোখের জন্য ভাল

কারি পাতা খেলে রাতকানা বা চোখ সম্পর্কিত আরও অনেক রোগের ঝুঁকি এড়ানো যায় কারণ এতে প্রয়োজনীয় পুষ্টি উপাদান ভিটামিন এ পাওয়া যায় যা দৃষ্টিশক্তি বাড়াতে সহায়ক।

ডায়াবেটিসে সহায়ক
ডায়াবেটিস রোগীদের প্রায়ই কারি পাতা চিবনোর পরামর্শ দেওয়া হয় কারণ এতে হাইপোগ্লাইসেমিক বৈশিষ্ট্য রয়েছে যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে।

 

 

হজম ভালো হবে
কারি পাতা প্রতিদিন সকালে খালি পেটে চিবিয়ে খেতে হবে কারণ এটি হজমশক্তির উন্নতি ঘটায় এবং কোষ্ঠকাঠিন্য, অ্যাসিডিটি, ফোলা সহ সমস্ত পেটের সমস্যা থেকে মুক্তি দেয়।

 সংক্রমণ প্রতিরোধ
কারি পাতায় অ্যান্টিফাঙ্গাল এবং অ্যান্টিবায়োটিক বৈশিষ্ট্য পাওয়া যায়, যা অনেক ধরনের সংক্রমণ প্রতিরোধ করে এবং রোগের ঝুঁকি এড়ায়।

 

Advertisement

ওজন কমান
কারি পাতা চিবনো ওজন এবং পেটের চর্বি কমাতে সাহায্য করে কারণ এতে ইথাইল অ্যাসিটেট, মহানিম্বিন এবং ডাইক্লোরোমেথেনের মতো পুষ্টি উপাদান রয়েছে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য ঘরোয়া প্রতিকার এবং সাধারণ তথ্যের উপর ভিত্তি করে। এটি গ্রহণ করার আগে, অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন। আজতক বাংলা  এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement