Advertisement

Tan Remove Tips: ব্যাকলেস পোশাকে নজর কাড়তে চান? ঘরোয়া টোটকায় তুলুন পিঠের ট্যান

Tan Remove Tips: ব্যাকলেস ব্লাউজ হোক বা ড্রেস, পরতে ভালোবাসেন সব মেয়েরাই। আর ব্যাকলেস ব্লাউজের সঙ্গে শাড়ি এক আলাদা আকর্ষণ তৈরি করে। কিন্তু এখন আমাদের যা ব্যস্ত জীবন তাতে কোনওভাবে মুখ ও হাত-পায়ের যত্ন নেওয়া হলেও ব্রাত্য থেকে যায় পিঠ। ফলে ব্যাকলেস ড্রেস বা ব্লাউজ অনেকেই এই পিঠের কারণে পরতে পারেন না।

পিঠের ট্যান তুলুন ঘরোয়াভাবে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Jun 2023,
  • अपडेटेड 9:00 PM IST
  • ব্যাকলেস ব্লাউজ হোক বা ড্রেস, পরতে ভালোবাসেন সব মেয়েরাই। আর ব্যাকলেস ব্লাউজের সঙ্গে শাড়ি এক আলাদা আকর্ষণ তৈরি করে। কিন্তু এখন আমাদের যা ব্যস্ত জীবন তাতে কোনওভাবে মুখ ও হাত-পায়ের যত্ন নেওয়া হলেও ব্রাত্য থেকে যায় পিঠ। ফলে ব্যাকলেস ড্রেস বা ব্লাউজ অনেকেই এই

ব্যাকলেস ব্লাউজ হোক বা ড্রেস, পরতে ভালোবাসেন সব মেয়েরাই। আর ব্যাকলেস ব্লাউজের সঙ্গে শাড়ি এক আলাদা আকর্ষণ তৈরি করে। কিন্তু এখন আমাদের যা ব্যস্ত জীবন তাতে কোনওভাবে মুখ ও হাত-পায়ের যত্ন নেওয়া হলেও ব্রাত্য থেকে যায় পিঠ। ফলে ব্যাকলেস ড্রেস বা ব্লাউজ অনেকেই এই পিঠের কারণে পরতে পারেন না। অনেক সময় পোশাকের নীচেই থাকে পিঠ তাই আর সেভাবে গুরুত্ব দেওয়া হয় না। আর অবহেলায় পিঠে কালো ছোপ পড়তে থাকে, ট্যান দেখা যায়। রোদে পিঠ পুড়ে গেলে ট্যান পড়লে সেক্ষেত্রে ব্যাকলেস বা লো কাট নেকলাইনের ড্রেস পরতে পারেন না। তাই পিঠের যতিন নেওয়ার কিছু সহজ টিপস রইল এখানে। 

স্ক্রাবিং
সপ্তাহে অন্তত দু’দিন পিঠের এক্সফোলিয়েশন জরুরি। পিঠে নিয়মিত স্ক্রাব না করায় মৃত কোষ এবং ময়লা জমা হয়ে থাকে। তাই ত্বকের প্রাকৃতিক জেল্লা ফেরাতে নিয়মিত স্ক্রাবিং করা প্রয়োজন। এক্ষেত্রে কফি স্ক্রাবিং করতে পারেন অথবা অ্যালোভেরা ও লেবুর রসেই হবে কামাল। লেবু ও অ্যালোভেরা জেল মিশিয়ে পিঠে মেখে নিন এবং স্ক্রাব করুন। এরপর উষ্ণ গরম দলে ধুয়ে ফেলুন। 

বেসনের ঘরোয়া উপায়
বেসনের ঘরোয়া উপায়ও ভাল পিঠের যত্নের ক্ষেত্রে। এক টেবিল চামচ বেসনের সঙ্গে লেবুর রস, দই ও গোলাপ জল মিশিয়ে পিঠে স্ক্রাব করুন। আপনার পিঠ থেকে চোখ সরবে না কারোর। 

মুসুর ডাল
মুসুর ডালের সঙ্গে লেবুর রস, অ্যালোভেরা জেল ও দইয়ের মিশ্রণ বানিয়ে নিন। তারপর পিঠে মেখে স্ক্রাব করুন। এরপর ভেজা তোয়ালে দিয়ে পরিষ্কার করে নিন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement