Advertisement

Night Skincare Mistakes: রাতের স্কিনকেয়ার রুটিনে এই ভুল করলেই বাড়বে ত্বকের সমস্যা

Night Skincare: রাত হল গোটা দিনের মধ্যে এমন একটি সময়, যখন নিজের যত্ন অবশ্যই করতে হয়। বিশেষত মহিলারা সারা দিন ত্বকের জন্য অনেক ধরণের পণ্য ব্যবহার করে। সেক্ষেত্রে রাতে ত্বকের সঠিক যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Mar 2023,
  • अपडेटेड 8:43 PM IST

Night Skin Care Tips: সকলেই চায় তার ত্বক উজ্জ্বল এবং স্বাস্থ্যকর হোক। অনেকে এর জন্য ঘরোয়া উপায় অবলম্বন করেন, আবার অনেকে পার্লারে গিয়ে রূপচর্চা করেন। রাতে ত্বকের যত্ন নেওয়া ভুললেই সমস্যা বাড়ে। কিন্তু আপনি কি জানেন, রাতে ঘুমানোর আগে কিছু টিপস মেনে চললেই পেতে পারেন উজ্জ্বল ত্বক। এর ফলে আপনাকে পার্লারে হাজার হাজার টাকা খরচ করতেও হবে না।  

রাত হল গোটা দিনের মধ্যে এমন একটি সময়, যখন নিজের যত্ন অবশ্যই করতে হয়। বিশেষত মহিলারা সারা দিন ত্বকের জন্য অনেক ধরণের পণ্য ব্যবহার করে। সেক্ষেত্রে রাতে ত্বকের সঠিক যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। এতে ক্ষতি হওয়া ত্বক মেরামত হয়। রাতের স্কিনকেয়ারে অনেক সময় ছোট ছোট ভুল করে থাকেন বহু মানুষ। যার কারণে ত্বক সংক্রান্ত সমস্যায় পড়তে হয়। জানুন, রাতের স্কিনকেয়ারে কোন ভুলগুলি এড়াবেন। 

* নতুন পণ্য ব্যবহার

রাতে হঠাৎ কোনও নতুন প্রোডাক্ট ব্যবহার করবেন না। বিশেষ করে যদি আপনার সংবেদনশীল ত্বক থাকে।

* স্কিনকেয়ারের সঙ্গে সঙ্গে ঘুমানো

রাতে স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করার পরই ঘুমাতে যাবেন না। নয়তো সবটা বালিশে লেগে যেতে পারে।

* মিশ্র প্রোডাক্ট ব্যবহার

আপনার ত্বক যতই ভাল হোক না কেন, রাতে দু' ধরনের স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করা এড়িয়ে চলুন। নয়তো ত্বকের উপর খারাপ প্রভাব পড়বে।   

* ময়শ্চারাইজার এড়িয়ে চলুন 

আপনার ত্বক তৈলাক্ত বা স্বাভাবিক যাই হোক না কেন, রাতে স্কিনকেয়ার রুটিনের একটি অন্যতম গুরুত্বপূর্ণ অংশ ময়েশ্চারাইজার। এই এটি ব্যবহার করতে ভুলবেন না।

* চুল খোলা রাখা 

Advertisement

ত্বকের যত্নের সময় চুল খোলা থাকলে সমস্ত প্রোডাক্ট আপনার চুলে লেগে যেতে পারে। এছাড়া হেয়ার প্রোডাক্ট আপনার ত্বকে লেগে যেতে পারে। এর ফলে ব্রণ সহ আরও অন্যান্য সমস্যা হতে পারে। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement