Advertisement

Relation Tips Money vs Love: টাকা না থাকলে প্রেম টেকে না? সম্পর্কে থাকলে যা জানা উচিত

কথিত আছে, ভালোবাসার সামনে পৃথিবীর সব সম্পদ ম্লান হয়ে যায়। কিন্তু এটা কি সত্যি? কিছু গবেষক তাদের নিজস্ব উপায়ে প্রেমের ওপর অর্থের প্রভাব দেখেছেন। তারা বলে, ভালোবাসার মধ্যেও টাকা কথা বলে। ভালবাসা আর টাকার সম্পর্ক সবসময়ই ক্ষীণ।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Jul 2023,
  • अपडेटेड 7:32 PM IST
  • কথিত আছে, ভালোবাসার সামনে পৃথিবীর সব সম্পদ ম্লান হয়ে যায়
  • কিন্তু এটা কি সত্যি?

Relation Tips Money vs Love: কথিত আছে, ভালোবাসার সামনে পৃথিবীর সব সম্পদ ম্লান হয়ে যায়। কিন্তু এটা কি সত্যি? কিছু গবেষক তাদের নিজস্ব উপায়ে প্রেমের ওপর অর্থের প্রভাব দেখেছেন। তারা বলে, ভালোবাসার মধ্যেও টাকা কথা বলে। ভালবাসা আর টাকার সম্পর্ক সবসময়ই ক্ষীণ। অর্থ এবং ভালবাসা দুটিই সংক্ষিপ্ত শব্দ, তবে এই দুটি শব্দের অর্থ খুব আলাদা। অর্থ এবং ভালবাসা দুটিই সংক্ষিপ্ত শব্দ, তবে এই দুটি শব্দের অর্থ খুব আলাদা। কেউ তাদের পরিবার ছেড়ে অর্থকে ভালবাসে, আবার কেউ ভালবাসার জন্য তাদের সম্পদ প্রত্যাখ্যান করে। কথিত আছে, ভালোবাসার সামনে পৃথিবীর সব সম্পদ ম্লান হয়ে যায়। কিন্তু কোটি টাকার সম্পদ দিয়ে কি ভালোবাসা আদায় করা যায়?

অর্থ উপার্জন উভয়ের দায়িত্ব
টাকা আজ সবার জন্য গুরুত্বপূর্ণ। বিয়ের জন্য মেয়ে বা ছেলে খুঁজতে গিয়ে প্রায়ই বলা হয় পয়সাওয়ালা ছেলে পাওয়া গেলে মেয়েটা আরাম পাবে। কিন্তু আরামকে বিলাসিতার সঙ্গে বিভ্রান্ত করা উচিত নয়। শুধুমাত্র প্রেমের জন্য বিয়ে করা আপনাকে আপনার প্রয়োজনীয় আরাম নাও দিতে পারে। আপনি যাকে ভালোবাসেন তাকে বিয়ে করতে চাইলে আগে নিশ্চিত হয়ে নিন বিয়ের পর আপনার মৌলিক চাহিদাগুলো পূরণ হবে কিনা। কিন্তু এর মানে এই নয় যে পরিবারের মৌলিক চাহিদাগুলো পূরণ করাই শুধু পুরুষের দায়িত্ব নয়। নারীদেরও এক্ষেত্রে তাদের ভূমিকা বোঝা উচিত।

অর্থ শুধু একটি মাধ্যম, প্রয়োজন নয়
বর্তমান বিশ্বে প্রত্যেক মানুষ টাকার পিছনে ছুটছে। এ কারণে অনেক সময় নিজের লোকজন থেকে দূরে থাকেন। একমত যে অর্থ একটি মানুষের প্রয়োজন, কিন্তু ভালবাসাও জীবনে খুব গুরুত্বপূর্ণ। একজন মানুষ সারাদিন কাজ করে শুধু তার নিজের লোকের জন্যই আয় করে, কিন্তু তার নিজের মানুষ যদি এতে খুশি না হয়? তাই বুঝে নিন ভালোবাসার পেছনে ছুটে টাকা উপার্জন করা সহজ। এটাও ঠিক যে একজন মানুষ যতই টাকা আয় করুক না কেন, কিন্তু তার কাছে সবসময় কম মনে হয়। সম্পর্ক টিকিয়ে রাখার জন্য ভালোবাসা খুবই গুরুত্বপূর্ণ, কিন্তু অর্থও সমান গুরুত্বপূর্ণ। প্রত্যেক নারীই চায় তার পারিবারিক জীবন ভালো হোক এবং তাদের চাহিদা পূরণ হোক। কিন্তু এটাও মনে রাখবেন যে টাকা আপনার চাহিদা পূরণের একটি মাধ্যম হওয়া উচিত, আপনার প্রয়োজন নয়।

Advertisement

শারীরিক সুখের পাশাপাশি ভালোবাসারও প্রয়োজন
আজকাল মেয়েরা তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেয়। তাদের সম্পর্কের ক্ষেত্রেও একই জিনিস বেরিয়ে আসে। মেয়েরা বিয়ের আগে ছেলের ব্যাঙ্ক ব্যালেন্স চেক করে। এরপরই তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। কিন্তু মাঝে মাঝে এই জিনিসগুলি আপনাকে অন্যদের থেকে দূরে সরিয়ে দেয়। অর্থ জীবনের জন্য অপরিহার্য। তবে এটি ছাড়াও, জীবনে আরও অনেক কিছু এবং সম্পর্ক রয়েছে, যা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। অর্থের দিকেও তাকান, তবে এটাও বুঝবেন টাকা কখনো ভালোবাসা পূরণ করতে পারে না।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement