Advertisement

Relationship Tips: একই সঙ্গে দুই পুরুষের প্রেমে? কাকে বাছবেন, সহজ টিপস

বর্তমান জেনারেশনে একটা বড় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে, একই সঙ্গে দু'জনের প্রেমে পড়া। তা পুরুষ হোক বা নারী। এটিই ভবিষ্যতে এটি একটি বড় সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এই ডেটিংয়ের যুগে, এটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আপনি কি ভেবে দেখেছেন একই সময়ে দু'জনের প্রেমে পড়া আদৌ সঠিক কিনা?

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Jun 2023,
  • अपडेटेड 1:33 PM IST
  • যখন একটি ছেলে বা মেয়ে একই সময়ে একাধিক সম্পর্কের মধ্যে থাকে, তখন তাকে পলিমারি বলা হয়
  • তবে প্রতিটি সম্পর্কের জন্য কিছু নৈতিক সীমাবদ্ধতাও রয়েছে
  • একটি মেয়ে বা ছেলে যদি একই সঙ্গে দু'জনের প্রেমে পড়েন তাহলে সে বুঝতে পারে না কার সঙ্গে থাকবেন আর কাকে ছেড়ে দেবেন

Relationship Tips: বর্তমান জেনারেশনে একটা বড় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে, একই সঙ্গে দু'জনের প্রেমে পড়া। তা পুরুষ হোক বা নারী। এটিই ভবিষ্যতে এটি একটি বড় সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এই ডেটিংয়ের যুগে, এটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আপনি কি ভেবে দেখেছেন একই সময়ে দু'জনের প্রেমে পড়া আদৌ সঠিক কিনা? কিংবা সেটি প্রেম কিনা? এই পরিস্থিতিতে আকছার মানুষ বিভ্রান্ত হয়ে পড়েন। কোন ভালবাসা সত্যি এবং কোনটি নিছক আকর্ষণ বুঝে উঠতে পারেন না অনেকেই। সঠিক সিদ্ধান্ত নিতে না পারার কারণে সম্পর্কে সমস্যায় পড়তে হতে পারে। পরিস্থিতি এমন হলে আপনি আপনার সঙ্গীকে ঠকাতে চান না কিন্তু আপনার হৃদয় তা করতে বাধ্য। 

জেনে নিন একই সঙ্গে দু'জনের প্রেমে পড়লে কী করা উচিত?

যখন একটি ছেলে বা মেয়ে একই সময়ে একাধিক সম্পর্কের মধ্যে থাকে, তখন তাকে পলিমারি বলা হয়। তবে প্রতিটি সম্পর্কের জন্য কিছু নৈতিক সীমাবদ্ধতাও রয়েছে। একটি মেয়ে বা ছেলে যদি একই সঙ্গে দু'জনের প্রেমে পড়েন তাহলে সে বুঝতে পারে না কার সঙ্গে থাকবেন আর কাকে ছেড়ে দেবেন।

কোনটা ভালবাসা চিহ্নিত করুন
যদি আপনার সঙ্গে এমন পরিস্থিতি হয় এবং আপনি একই সময়ে দু'জনের প্রেমে পড়ে থাকেন, তাহলে প্রথমেই বোঝার চেষ্টা করুন সত্যিই দু'জন মানুষকে ভালবাসেন কিনা। অন্য কারও প্রতি আকৃষ্ট হতে পারেন এবং তাকে ভালবেসে ভুল করতে পারেন।

কাকে ডেট করতে চান?
হতে পারে আপনি দু'জনকে পছন্দ করেন, কিন্তু একই সময়ে তাদের উভয়ের সঙ্গে থাকা, অর্থাৎ একই সময়ে দুটি ছেলে বা মেয়েকে ডেটিং করা, প্রতারণা হিসাবে বিবেচিত হয়। তাই আগেই বোঝা উচিত দু'জনের যে কোনও একজনের সঙ্গে থাকতে পারেন। একই সময়ে উভয়ের সঙ্গে ডেটিং করলে, আপনি উভয়ের হৃদয় ভেঙে ফেলবেন। তাই যার সঙ্গে আপনার ভবিষ্যত কাটাতে চান তা চিহ্নিত করুন। আপনার সিদ্ধান্তের জন্য অনুশোচনা করবেন না।

Advertisement

মানসিক সংযুক্তি কার সঙ্গে বেশি চিনুন
দু'জনকে ভালবাসুন এবং শুধুমাত্র একজনের সঙ্গে সম্পর্কের সীমার মধ্যে থাকেন, তাহলে বুঝবেন কার সঙ্গে বেশি মানসিক সংযুক্তি রয়েছে। নিজের জন্য সেই ব্যক্তির সঙ্গ বেছে নিন যিনি আপনার অনুভূতির প্রশংসা করেন। আপনার সঙ্গে আরও আবেগগতভাবে সংযুক্তি থাকুক এবং কার সুখের বিষয়ে আপনি যত্নশীল এবং কে আপনার সুখকে বেশি মূল্য দেয়।

উভয়ের সঙ্গে কথা বলুন
সঠিক সঙ্গীকে চিনতে হলে আপনার সঙ্গীর কাছে হৃদয়ের কথা বলা উচিত। যদি তারা দু'জন বন্ধু হন তবে তাদের সত্যি বলুন যে আপনি তাদের দু'জনকে ভালবাসতে শুরু করেছেন। স্বীকারোক্তি কঠিন হতে পারে, তবে এর পরিণতি ভবিষ্যতের সমস্যাগুলি কিছুটা কমাতে পারে। যদি সঙ্গীও আপনাকে ভালবাসে এবং আপনাকে বোঝে, তবে সে অবশ্যই আপনার সমস্যাটি বুঝতে পারবে এবং একসঙ্গে আপনি একটি ফলাফলে পৌঁছতে সক্ষম হবেন। সঙ্গীর আচরণই ঠিক করবে কার সঙ্গে আপনার ভবিষ্যৎ ভাল হবে। তাদের সঙ্গে সময় কাটান এবং তাদের সঙ্গে বা ছাড়া কীভাবে জীবনযাপন করবেন তা বোঝার চেষ্টা করুন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement