Advertisement

Single Life Benefits: প্রেমহীন জীবনে হতাশ হবেন না, সিঙ্গল থাকার ৫ ফায়দা জানলে অবাক হবেন

বন্ধুবান্ধবদের দেখে কষ্ট পাওয়ার কিছু নেই। আপনারও সময় আসবে। দেরি হলেও আসবেই। ও কথাতেই আছে না, জন্ম, মৃত্যু ও বিয়ে, তিন বিধাতা নিয়ে। তাই বিধাতা আপনার জন্যও কাউকে রেখেছেন। তবে সিঙ্গল জীবনও দারুণ। তাই চট করে জেনে নিন সিঙ্গল জীবনের ৫ লাভ

সিঙ্গল জীবনের ৫ লাভ।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Dec 2022,
  • अपडेटेड 6:17 PM IST
  • বন্ধুবান্ধবদের দেখে কষ্ট পাওয়ার কিছু নেই।
  • সিঙ্গল লাইফের মজা বিবিধ।

চলছে বিয়ের মরসুম। বন্ধুবান্ধবীরা সাত পাকে বাঁধা পড়ছেন। অথচ আপনি একা? মনের মতো কাউকে পাচ্ছেন না। কাছের মানুষও নেই। অনেকেই কম বয়সে বিয়ে করতে পারেন না। চাকরিতে থিতু হতে পারেননি। বাড়িতে বোন বা দিদি রয়েছে। অথবা বেতন বেশ কম। সে দিয়ে সংসার করা যায় না। কিন্তু বন্ধুবান্ধবদের দেখে কষ্ট পাওয়ার কিছু নেই। আপনারও সময় আসবে। দেরি হলেও আসবেই। ও কথাতেই আছে না, জন্ম, মৃত্যু ও বিয়ে, তিন বিধাতা নিয়ে। তাই বিধাতা আপনার জন্যও কাউকে রেখেছেন। তবে সিঙ্গল জীবনও দারুণ। মানে সাদি কা লাড্ডু। যিনি খেয়েছেন তিনি পস্তাচ্ছেন আর খাননি যিনি তিনিও। তাই চট করে জেনে নিন সিঙ্গল জীবনের ৫ লাভ- 

১। একার সিদ্ধান্ত- অবিবাহিত থাকার সবচেয়ে বড় সুবিধা হল আপনার জীবনের সিদ্ধান্ত কেউ নেয় না। বরং আপনি নিজের ইচ্ছার মালিক। আপনি যখন কাউকে বিয়ে করেন,আপনাকে জীবনসঙ্গীর কথা শুনতেই হয়। নিজে সিদ্ধান্ত নিতে পারেন না। নইলে সঙ্গী রেগে যেতে পারেন। সেই সিদ্ধান্ত আবার সঙ্গী অনুমোদন না-ও করতে পারে। সবমিলিয়ে সিদ্ধান্ত নেওয়ার রাশ শুধুমাত্র আপনার হাতে থাকে না। 

২। মেলামেশা-  আপনি যখন অবিবাহিত থাকেন,আপনার বন্ধু এবং আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য প্রচুর সময় থাকে। আপনি সহজেই নতুন বন্ধু তৈরি করতে পারেন। কারণ কেউ আপনাকে বাধা দেয় না। ফেসবুকে পুরুষ বা মহিলাদের সঙ্গে বন্ধুত্ব পাতাতে পারেন। ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপে কথা বলতে পারেন। মানুষের সঙ্গে মেলামেশা করলে অনেক কিছু জানা যায়। বাড়ে আত্মবিশ্বাস। 

৩।কেরিয়ার- অবিবাহিত থাকা অবস্থায় দায়িত্ব থাকে না। নিজের শহর ছেড়ে বাইরে চাকরি করা বা ঝুঁকি নেওয়া তুলনামূলক সহজ। চাকরি ছেড়ে ব্যবসাও করতে পারেন। কিন্তু বিয়ে করলে থাকে না সেই সুযোগ। ঘাড়ে এসে পড়ে দায়িত্ববোধ। পারিবারিক দায়িত্ববোধ ঝুঁকি নেওয়ার সাহস কেড়ে নেয়। ফলে কেরিয়ারে তুঙ্গ সাফল্য লাভ করতে গেলে সিঙ্গল জীবনই সেরা। কাউকে জবাবদিহি করতে হবে না, দায়িত্বের ভয়ে পিছিয়ে আসতেও হবে না।  

Advertisement

৪। স্বাস্থ্যের প্রতি অবহেলা- সিঙ্গল পুরুষরা সাধারণত জিমে যান, শরীরচর্চা করেন, স্বাস্থ্যের খেয়াল রাখেন। তবে বিয়ে করলে থাকে না সেই সুযোগ। সংসারে ব্যস্ত হয়ে পড়েন মানুষ। তখন আর জিমে প্রতিদিন যাওয়া হয়ে ওঠে না। সন্তান, সংসারের দায়িত্ব নিয়েই দিন কাবার হয়। খেলাধুলো, শরীরচর্চা লাটে ওঠে। 

৫। সঞ্চয় বেশি- সিঙ্গলরা বেশি সঞ্চয় করতে পারেন। বিবাহিত জীবনের তুলনায় বেশি সঞ্চয় করেন অবিবাহিতরা। কারণ খরচ অনেক কম। পারিবারিক দায়িত্বও কম। প্রেম করলেও অনেক টাকা খরচ। ঘুরতে গেলেই কোনও না কোনও রেস্তরাঁয় যেতে হয়। সিঙ্গলদের সেই সব খরচ নেই। সিঙ্গল থাকার খরচ অনেক কম। বাঁচে টাকা।

আরও পড়ুন- দুধ খেলে হজমে সমস্যা? একই পুষ্টিগুণ রয়েছে এই ১০ খাবারে

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement