Advertisement

Sawan Auspicious Plants: শ্রাবণে বাড়িতে লাগান এই ৪ গাছ, বাধাবিঘ্ন দূর হয়ে আসবে সাফল্য

জানেন কি এই মাসে গাছ লাগানোর বিশেষ গুরুত্ব রয়েছে! এ মাসে গাছ-গাছালি লাগালে শিবের আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে জীবনে থাকে সুখ-সমৃদ্ধি।

Sawan Lucky Plants। শ্রাবণ মাসের লাকি ৪ গাছ।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 17 Jul 2023,
  • अपडेटेड 3:39 PM IST
  • শ্রাবণে লাকি ৪ গাছ।
  • বাড়িতে আসবে সমৃদ্ধি।

শুরু হয়েছে শ্রাবণ মাস। এই মাসটি শিবকে উৎসর্গ করা হয়। সেই সঙ্গে প্রকৃতির অপরূপ সৌন্দর্যও দেখা যায় এ মাসে। কারণ এ মাসে গাছ-গাছালি সবুজ হয়ে ওঠে। কিন্তু জানেন কি এই মাসে গাছ লাগানোর বিশেষ গুরুত্ব রয়েছে! এ মাসে গাছ-গাছালি লাগালে শিবের আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে জীবনে থাকে সুখ-সমৃদ্ধি। চলুন জেনে নেওয়া যাক, শিবকে খুশি করতে শ্রাবণ মাসে কোন কোন গাছ লাগানো যেতে পারে...

বেলপাতা গাছ- শাস্ত্র অনুসারে, বেলপত্র ছাড়া শিবের পুজো অসম্পূর্ণ বলে মনে করা হয়। ভক্তরা ভোলেনাথকে বেলপাতা নিবেদন করেন। কারণ শিব বেলপাতাকে সবচেয়ে বেশি ভালোবাসেন। শ্রাবণ বেলপাতা গাছ লাগালে সুখ-সমৃদ্ধি থাকে। এছাড়া বাস্তু মতে, এই গাছটি ঘরে লাগালে বাস্তু দোষ দূর হয়। দেবী লক্ষ্মীও বেলপত্রে বাস করেন বলে বিশ্বাস করা হয়। তাই বেলপাতার গাছ লাগালে ভোলেনাথের সঙ্গে লক্ষ্মীর কৃপাও থাকে।

লজ্জাবতী গাছ- শিবের আশীর্বাদ পেতে চাইলে বাড়িতে রাখতেই হবে লজ্জাবতী গাছ। লজ্জাবতী গাছ ভোলেনাথের বিশেষ প্রিয়। লজ্জাবতী গাছ লাগালে ঘরে ইতিবাচকতা বজায় থাকে। সেই সঙ্গে বাস্তু দোষেরও অবসান হয়। এই গাছ রোপণের জন্য সবচেয়ে শুভ দিক হল উত্তর এবং উত্তর-পূর্ব দিকে। লজ্জাবতী গাছ লাগালে শনিদেবের আশীর্বাদ পাওয়া যায়। আর শনিদেবের গুরু হলেন মহাদেব। তাই লজ্জাবতী গাছ লাগালে বাধাবিঘ্ন দূর হয়।    

তুলসী গাছ- শাস্ত্রে তুলসী গাছকে শুভ বলে মনে করা হয়েছে। তাই শ্রাবণ মাসে তুলসী গাছ লাগালে আপনার বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ে। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন। সেই সঙ্গে নিয়মিত তুলসী গাছের পুজো করলে ঘরে সুখ-শান্তি ও সুখ-সমৃদ্ধি থাকে। ঘর থেকে নেতিবাচকতা দূর করে। তুলসী গাছ সব হিন্দুদের বাড়িতেই থাকে। রোজ তুলসী পুজো করলে ঘরে আসে সমৃদ্ধি।    

Advertisement

ধুতরো ফুলের গাছ- শিবের পুজোয় ধুতরো ফুল নিবেদন করা হয়। শিবপুরাণ অনুসারে, শিব ধুতরো গাছে বাস করেন। তাই শ্রাবণ মাসে ধুতরো লাগালে মহাদেবের আশীর্বাদ পাওয়া যায়। ধুতরো ফুলে গাছ সমৃদ্ধি আনে। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement