Advertisement

Relationship Tips: ব্রেক-আপের পর একাকীত্বে ভুগছেন? ভাল থাকুন ৪ উপায়ে

Relationship Tips: জীবনে যে সবকিছু আপনার মনের মতোই হবে এরকমটা নয়। কোনও সময় ভাল যাবে আবার কোনও সময় খারাপ যাবে। এই খারাপ-ভালকে সঙ্গে করেই আপনাকে এগিয়ে যেতে হবে। জীবনে আপনি খারাপ সম্পর্কে প্রবেশ করতেই পারেন। হয়তো আপনি মানুষ চিনতে ভুল করেছেন, ভুল মানুষকে বিশ্বাস করে বেশ কিছুটা পথ এগিয়ে গিয়েছেন।

ব্রেকআপের পর নিজেকে সামলান এভাবে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 7:51 PM IST
  • জীবনে যে সবকিছু আপনার মনের মতোই হবে এরকমটা নয়।
  • কোনও সময় ভাল যাবে আবার কোনও সময় খারাপ যাবে। এই খারাপ-ভালকে সঙ্গে করেই আপনাকে এগিয়ে যেতে হবে।

জীবনে যে সবকিছু আপনার মনের মতোই হবে এরকমটা নয়। কোনও সময় ভাল যাবে আবার কোনও সময় খারাপ যাবে। এই খারাপ-ভালকে সঙ্গে করেই আপনাকে এগিয়ে যেতে হবে। জীবনে আপনি খারাপ সম্পর্কে প্রবেশ করতেই পারেন। হয়তো আপনি মানুষ চিনতে ভুল করেছেন, ভুল মানুষকে বিশ্বাস করে বেশ কিছুটা পথ এগিয়ে গিয়েছেন। আপনার সেই সময় হয়ত মনে হয়েছে যে আপনার জন্য সঠিক মানুষ এই। এবার আপনি যখন বুঝতে পারলেন সম্পর্কে থাকা ঠিক হচ্ছে না, তখন আপনি বেরিয়ে এসেছেন। এটাই সঠিক সিদ্ধান্ত। কিন্তু মুশকিল হল সবকিছু বোঝার পরও আপনি একাকীত্বে ভোগেন। তাঁদের মনে হয় সেই ভুল মানুষটির সঙ্গে কেন এতদিন সময় বরবাদ করলেন। পাশাপাশি তার সঙ্গে কাটানো মধুর মুহূর্তগুলির কথা ভেবে চোখে মাঝে মধ্যেই জল চলে আসছে। কিছুতেই সেই জায়গা থেকে বেরোবেন আসুন জেনে নেওয়ান যাক। 

বোঝাপড়া করুন মনের সঙ্গে
কোনও সম্পর্ক থেকে বেরিয়ে আসার পর নিজের মনের সঙ্গে বোঝাপড়া করে নিন। মনকে নিয়ন্ত্রণে রাখা এই সময় খুব প্রয়োজন। আপনার মস্তিষ্কই আপনার মালিক, মন নয়। তাই যুক্তি দিয়ে মনকে বোঝান। তবেই সমস্যা থেকে দূরে যেতে পারবেন। 

ঘুরতে যান
নিজের সঙ্গে সময় কাটান। ঘুরতে যান। ঘুরলে মন ভাল থাকে। ব্রেকআপের পর একাকিত্ব কাটাতে তো ঘোরার কোনও বিকল্পই নেই। নিজের পছন্দের জায়গায় গিয়ে উপস্থিত হন। সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করুন। দেখবেন, সব একাকিত্ব কেটেছে। আপনি বেশ ভাল রয়েছেন।   

বন্ধুদের সঙ্গে সময় কাটান
বন্ধুরা হল জীবনের স্তম্ভ। তাঁদের কথা বলা ভুলে গেলে চলবে না। তাই তাঁদের সঙ্গে নিয়ে বাঁচতে শিখুন। তাঁদের সমস্যার কথা জানান। দেখবেন, কথা বলে মিটছে সমস্যা। ভালো আছেন।

Advertisement

নিজেকে ভালবাসুন
অন্যকে ভালোবেসে দুঃখ না পেয়ে এবার নিজেক একটু ভালোবাসুন। নিজের প্রতি ভালোবাসা আপনাকে যে কোনও সমস্যা থেকে দূরে নিয়ে যেতে পারে। তাই নিজেকে ভালোবাসুন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement