Advertisement

Relationship tips: সম্পর্ক আরও মজবুত করতে চান? বিয়ের আগে হবু বরের সঙ্গে এই কাজ করুন

Relationship tips: বিয়ের অর্থ হল সারাজীবনের বন্ধন একে-অপরের সঙ্গে। কিন্তু এখন বর্তমান সময়ে অনেক কাপল আছেন যাঁরা বিয়ের আগেই নিজেদের সঙ্গীদের সঙ্গে বন্ডিং ভালো করার জন্য এদিক-ওদিক ঘুরতে যান। আর বিয়ের আগে সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার এই অনুভূতি একেবারেই অন্যরকম। সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার সবচেয়ে বড় সুবিধা হল এই যে এতে আপনার সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও জোরদার হয়।

রিলেশনশিপ টিপস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Oct 2023,
  • अपडेटेड 1:29 PM IST
  • বিয়ের অর্থ হল সারাজীবনের বন্ধন একে-অপরের সঙ্গে। কিন্তু এখন বর্তমান সময়ে অনেক কাপল আছেন যাঁরা বিয়ের আগেই নিজেদের সঙ্গীদের সঙ্গে বন্ডিং ভালো করার জন্য এদিক-ওদিক ঘুরতে যান।

বিয়ের অর্থ হল সারাজীবনের বন্ধন একে-অপরের সঙ্গে। কিন্তু এখন বর্তমান সময়ে অনেক কাপল আছেন যাঁরা বিয়ের আগেই নিজেদের সঙ্গীদের সঙ্গে বন্ডিং ভালো করার জন্য এদিক-ওদিক ঘুরতে যান। আর বিয়ের আগে সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার এই অনুভূতি একেবারেই অন্যরকম। সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার সবচেয়ে বড় সুবিধা হল এই যে এতে আপনার সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও জোরদার হয়। এখন অনেকেই বিয়ের আগে ঘুরতে যান, আর এই কারণে তাঁদের সম্পর্ক আরও মজবুত হয়। আসুন জেনে নিন বিয়ের আগে ঘুরতে যাওয়ার কিছু সুবিধা। 

একে-অপরের সঙ্গে যোগাযোগ দৃঢ় হয়
ঘুরতে যাওয়ার আগে আপনাদের সবকিছু নিয়েই প্ল্যান করতে হয়, কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয় আর আগামী দিনে আসা সমস্যাগুলির সমাধান করতে হয়। আর এর মাধ্যমেই বোঝা যায় যে আপনার ও আপনার সঙ্গীর মধ্যে যোগাযোগ কতটা দৃঢ় আর আপনারা একটা টিম হিসাবে পরবর্তী জীবনে কাজ করতে পারবেন কিনা। 

কতটা স্ট্রেস নিতে পারবেন আপনার সঙ্গী
ঘুরতে যাওয়ার সময় অনেক সময়ই মানসিক চাপ এসে পড়ে। এই সময় অনেক ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। এই পরিস্থিতিতে আপনি এটা বুঝতে পারবেন যে আপনার সঙ্গী আদৌও ভবিষ্যতে কতটা চাপ নিতে পারবেন।     

একে-অপরকে ভালো করে চেনা
সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার অর্থই হল একে-অপরকে আরও ভালো করে চেনা। সঙ্গী কী ভালোবাসেন, কী খেতে চান, কেমন সংস্কৃতি তাঁর পছন্দ সবটাই বোঝা যায়। এক কথায় সঙ্গীর রুচি কেমন তা আগে থেকেই বুঝতে পারবেন। 

একে-অপরকে বোঝা
ট্র্যাভেলিংয়ের সময় এমন হতেই পারে যে আপনার সঙ্গে সঙ্গীর মত মিলল না বা বিপরীত মানুষটার সিদ্ধান্ত পছন্দ হল না। এই পরিস্থিতিতে একসঙ্গে বসে মাঝখানের কোনও সমাধান বের করা খুব জরুরি। এতে ভবিষ্যতে কঠিন সমস্যা কীভাবে একসঙ্গে সমাধান করবেন তা বুঝতে পারবেন। 

Advertisement

স্মৃতি তৈরি করা
সঙ্গীর সঙ্গে ঘুরতে যাওয়ার প্রত্যেক মুহূর্তকে আরও স্মৃতি মধুর করে তুলুন। এটা আপনাদের সম্পর্ককে আরও মজবুত ও দৃঢ় করবে। 

ভবিষ্যৎ পরিকল্পনা
ঘুরতে যাওয়ার সময় আপনি আপনার সঙ্গীর সঙ্গে ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করতে পারেন। এতে সম্পর্ক আরও জোরালো হবে। 

একসঙ্গে সময় কাটাবেন
রোজকারের ব্যস্ত সময়ে একে-অপরকে সময় দিতে পারেন না নিশ্চয়ই। তাহলে ঘুরতে গিয়ে একে-অপরের প্রতি সেই অভিযোগ মিটিয়ে নিন। যতটা পারবেন বেশি করে সময় কাটান। এতে আপনাদের মধ্যে ইমোশনাল কানেকশন তৈরি হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement