Advertisement

Winter Olive Oil Skin Care Tips : শীতেও ত্বক থাকবে চকচকে, স্নানের জলে মাত্র দু'ফোঁটা মেশান এই জিনিস

শীতকালে ত্বক হয়ে যায় শুষ্ক-খসখসে। তাই শীতকালে ত্বকের বাড়তি যত্ন নিতে হয়, যাতে কোমলতা বজায় থাকে। এক্ষেত্রে এমন একটি জিনিস রয়েছে, যা শীতকালে স্নানের জলে মিশিয়ে নিলে ত্বক থাকবে নরম ও মোলায়েম। তাহলে চলুন জেনে নেওয়া যাক কী সেই জিনিস যা শীতকালে ত্বককে ভাল রাখতে সাহায্য করে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 24 Oct 2022,
  • अपडेटेड 5:26 PM IST
  • শীতকালে শুষ্ক হয়ে যায় ত্বক
  • স্নানের জলে দিন অলিভ অয়েল
  • ত্বক থাকবে মসৃণ

সামনেই শীতকাল। আর এই মরশুমে ত্বক নিয়ে কমবেশি প্রায় প্রত্যেকেই সমস্যায় পড়েন। কারণ এই সময় ত্বক হয়ে যায় শুষ্ক-খসখসে। তাই শীতকালে ত্বকের বাড়তি যত্ন নিতে হয়, যাতে কোমলতা বজায় থাকে। এক্ষেত্রে এমন একটি জিনিস রয়েছে, যা শীতকালে স্নানের জলে মিশিয়ে নিলে ত্বক থাকবে নরম ও মোলায়েম। তাহলে চলুন জেনে নেওয়া যাক কী সেই জিনিস যা শীতকালে ত্বককে ভাল রাখতে সাহায্য করে।

১. শীতের মরশুমে ত্বকের যত্ন নিতে চাইলে স্নানের জলে মিশিয়ে নিন অলিভ অয়েল। এতে শরীর নরম থাকবে। কারণ এতে উপস্থিত পুষ্টি উপাদান শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

প্রতীকী ছবি

২. এই তেল জলে মিশিয়ে ভালভালে স্নান করলে ত্বক ময়েশ্চারাইজ হয়। এর অ্যান্টি-এজিং প্রভাব ত্বককে রক্ষা করে। এটি ত্বকের কোলাজেন বজায় রাখতেও বিশেষভাবে কাজ করে।

৩. এটি দিয়ে স্নান করলে ত্বক সুস্থ ও কোমল থাকে। এর ভিটামিন-ই ত্বককে আরও উজ্জ্বল করে তোলে। অলিভ অয়েলে অ্যান্টিঅক্সিডেন্ট প্রদাহ কমায়। এছাড়াও এতে উপস্থিত পলিফেনল, ভিটামিন ই এবং সিটোস্টেরল কোষকে ধ্বংসের হাত থেকেও রক্ষা করে।

প্রতীকী ছবি

৪. বিশেষ করে এটি মুখের বলিরেখা ও দাগ কমায়, যার ফলে বার্ধক্যের ছাপ পড়ে না। সেক্ষেত্রে শীতকালে জলে অলিভ অয়েল মিশিয়ে স্নান করারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনদীপাবলিতে চোখ-ত্বক বাঁচিয়ে পোড়ান বাজি, রইল ৭ টিপস

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement