Advertisement

Darjeeling Tiger Hill Sunrise: ২৭০ ডিগ্রি ভিউতে সূর্যোদয়, দার্জিলিঙের টাইগার হিলে তৈরি হবে নতুন জিনিস

টাইগার হিলে সূর্যোদয় দেখতে না পারলে দার্জলিং বেড়াতে যাওয়া বৃথা বলে মনে করা হয়। আবার অনেক সময় গিয়েও আবহাওয়ার কারণে টাইগার হিলে সুর্যোদয়ের দৃশ্য দেখতে পান না পর্যটকরা। এবার পর্যটকরা দার্জিলিংয়ে গিয়ে প্যানোরামিক সূর্যোদয় দেখতে পাবেন।

২৭০ ডিগ্রি ভিউতে সূর্যোদয়, দার্জিলিঙের টাইগার হিলে তৈরি হবে নতুন জিনিস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2024,
  • अपडेटेड 4:17 PM IST
  • এই অত্যাধুনিক ব্যবস্থায় সূর্যোদয়ের ২৭০ ডিগ্রি ভিউ তৈরি হবে
  • চওড়া ভাবে সূর্যোদয় দেখতে পাবেন পর্যটকরা

টাইগার হিলে সূর্যোদয় দেখতে না পারলে দার্জলিং বেড়াতে যাওয়া বৃথা বলে মনে করা হয়। আবার অনেক সময় গিয়েও আবহাওয়ার কারণে টাইগার হিলে সুর্যোদয়ের দৃশ্য দেখতে পান না পর্যটকরা। এবার পর্যটকরা দার্জিলিংয়ে গিয়ে প্যানোরামিক সূর্যোদয় দেখতে পাবেন। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA) টাইগার হিলে (Tiger Hill) নতুন প্যাভিলিয়ন (Pavilion) নির্মাণ করতে চলেছে। এই অত্যাধুনিক ব্যবস্থায় সূর্যোদয়ের ২৭০ ডিগ্রি ভিউ তৈরি হবে। অর্থাৎ চওড়া ভাবে সূর্যোদয় দেখতে পাবেন পর্যটকরা। এটাকে ‘‌প্যানোরামিক সানরাইজ ভিউ’‌ বলা হয়।

এই বিষয়ে জিটিএ-র পর্যটন বিভাগের এক্সিকিউটিভ সদস্য নর্ডেন শেরপা বলেছেন, '‌আমরা টাইগার হিলে আরও মনোরম ভাবে সূর্যোদয় দেখার ব্যবস্থা করছি। ২৭০ ডিগ্রি ভিউতে দেখা যাবে সূর্যোদয়। আগের প্যাভিলিয়ন অপরিকল্পিতভাবে তৈরি হচ্ছিল। সেটা দীর্ঘদিন অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে। সেই অর্ধসমাপ্ত প্যাভিলিয়ন ভেঙে নতুন করে প্যাভিলিয়ন তৈরি করা হবে। এছাড়াও থাকবে ক্যাফেটেরিয়া, রেস্তরাঁ, ধ্যান করার ব্যবস্থা, টেলিস্কোপে দৃশ্য দর্শন এবং রিক্রিয়েশন রুম।'‌

টাইগার হিলে দীর্ঘদিন ধরে একটি ছোট প্যাভিলিয়ন ছিল। যাতে কয়েকশো পর্যটক দাঁড়িয়ে সুর্যোদয় দেখতে পেতেন। পর্যটকের সংখ্যা বাড়াতে ২০১৪ সালে নতুন প্যাভিলিয়ন তৈরির কাজ শুরু হয়। যদিও নানা কারণে সেই কাজ অসমাপ্ত হয়ে পড়ে রয়েছে। আর সেই কারণেই এটা ভেঙে নতুন করে প্যাভিলিয়ন তৈরি করতে চায় বর্তমান জিটিএ প্রশাসন। সোমবার জিটিএ- পর্যটন বিভাগের বৈঠকে নতুন করে আধুনিক পরিকাঠামোযুক্ত প্যাভিলিয়ন তৈরির সিদ্ধান্ত হয়েছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement