Advertisement

Siliguri-Darjeeling Toy Train Service Resume: পুজোয় উত্তরবঙ্গ যাচ্ছেন? ফের শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন শীঘ্রই, তারিখ রইল

Toy Train Stopped Running: পাহাড়ে টানা বিপর্যয়, ধস, রাস্তা ভেঙে যাওয়ার জেরে বিপজ্জনক ও ঝুঁকিপূর্ণ বলে বন্ধ করে দেওয়া হয়েছিল শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা। পুজোর আগে যার জেরে মন খারাপ ছিল পর্যটকদের। তবে বিপজ্জনক পথে ট্রেন চালিয়ে নিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চায়নি দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। মাস খানেকের বেশি সময় বন্ধ থাকার পর পুজোর আগেই চালু হতে চলেছে টয়ট্রেন পরিষেবা।

পুজোয় উত্তরবঙ্গ যাচ্ছেন? ফের শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন শীঘ্রই, তারিখ রইল
Aajtak Bangla
  • দার্জিলিং,
  • 22 Aug 2024,
  • अपडेटेड 12:27 PM IST
  • দার্জিলিঙে গেলে আর টয়ট্রেনে চড়া হবে না
  • আবহাওয়া খারাপ থাকায় বন্ধ জয় রাইড

Toy Train Darjeeling Stopped Running DHR: অনির্দিষ্টকালের বিরতির পর ফের শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের পাহাড়ি পথে ছুটতে চলেছে টয়ট্রেন। পুজোর আগে পর্যটকদের জন্য এই সার্কিটের জন্য যা খুশির হাওয়া বয়ে এনেছে। 

পাহাড়ে টানা বিপর্যয়, ধস, রাস্তা ভেঙে যাওয়ার জেরে বিপজ্জনক ও ঝুঁকিপূর্ণ বলে বন্ধ করে দেওয়া হয়েছিল শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা। পুজোর আগে যার জেরে মন খারাপ ছিল পর্যটকদের। তবে বিপজ্জনক পথে ট্রেন চালিয়ে নিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চায়নি দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (Darjeeling Himalayan Railway)। ফলে জুলাই মাসে বন্ধ হয়ে গিয়েছিল এই টয়ট্রেন পরিষেবা। তাতে আর্থিকভাবে ক্ষতিরও সম্মুখীন হতে হয়েছে এই হেরিটেজ ট্রেনকে। সেই জায়গা থেকে ঘুরে দাঁড়িয়ে পুজোর মরশুমে ক্ষতি মেরামত করা যাবে বলে মনে করছেন রেল কর্তারা।

রেলের তরফ থেকে জানানো হয়েছে, ১ সেপ্টেম্বর থেকে শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন(Siliguri-Darjeeling Toy Train Service Resume) পরিষেবা চালু হয়ে যাবে। ইতিমধ্য়েই আইআরসিটিসির ওয়েবসাইটে ১ সেপ্টেম্বর থেকে অ্যাডভান্স বুকিং অপশন ওপেন করে দেওয়া হয়েছে। এটি হল এনজেপি স্টেশন থেকে দার্জিলিং যাওয়ার সাধারণ প্যাসেঞ্জার ট্রেন। আরেকটি ট্রেন যেটি এসি প্যাসেঞ্জার সেটি চালু হবে ৩ সেপ্টেম্বর থেকে।

NJP DJ PASSENGER (52541) চালু হবে ১ সেপ্টেম্বর থেকে
NJP DJ AC PASS (52539) চালু হবে ৩ সেপ্টেম্বর থেকে

গত মাসের মাঝামাঝি সময় থেকেই দার্জিলিংগামী টয়ট্রেন পরিষেবা নিয়ে দোলাচল চলছে। মাঝে একবার বিভিন্ন জায়গায় লাইনে ধসের কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর ধস সরিয়ে ট্রেন চালু করতেই টানা বৃষ্টির জেরে পাগলাঝোরার কাছে বড় ধরনের ধস নামে। রাস্তার একাংশ ধসে যায়। শিলিগুড়ি থেকে দার্জিলিংগামী ১১০ নম্বর জাতীয় সড়ক (NH 110 Closed) পূর্ত দফতরের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার দেবব্রত ঠাকুর তিনধারিয়া-গয়াবাড়ি-মহানদী এলাকায় জাতীয় সড়কের অবস্থা খতিয়ে দেখেন। এরপরই জেলাশাসকের দফতর থেকে সিদ্ধান্ত ঘোষণা করে জানিয়ে দেন।

Advertisement

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement