Advertisement

Governor Of West Bengal CV Ananda Bose: পঞ্চায়েতে হিংসা ঘটনায় ব্যবস্থা নিতে প্রশাসনকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিলেন রাজ্যপাল

Governor Of West Bengal CV Ananda Bose: দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ কী ব্যবস্থা নেয়, তা দেখার জন্য আমি ৪৮ ঘন্টা অপেক্ষা করব। সংবিধানের মেনে এবং হাইকোর্টের রায়ের অনুযায়ী ৪৮ ঘন্টার মধ্যে ব্যবস্থা নিতে হবে। এই সিদ্ধান্তের ভিত্তিতে আমি আমার কর্তৃপক্ষকে এই রিপোর্ট দেব।

পঞ্চায়েতে হিংসা ঘটনায় ব্যবস্থা নিতে প্রশাসনকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দিলেন রাজ্যপাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Jul 2023,
  • अपडेटेड 11:29 AM IST
  • পঞ্চায়েতে হিংসা ঘটনায়
  • ব্যবস্থা নিতে প্রশাসনকে
  • ৪৮ ঘন্টা সময় বেঁধে দিলেন রাজ্যপাল

Governor Of West Bengal CV Ananda Bose:পশ্চিমবঙ্গে নির্বাচন পূর্ববর্তী হিংসার ঘটনায় ৪৮ ঘন্টার মধ্যে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার চরমসীমা বেঁধে দিলেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি হাইকোর্টের নির্দেশ মেনে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। ৪৮ ঘণ্টা পর তিনি পরিস্থিতি ও কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা দেখে রিপোর্ট জমা দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

কী বললেন রাজ্যপাল?

পশ্চিমবঙ্গের রাজ্যপাল ডাঃ সিভি আনন্দ বোস বলেছেন, "একজন ব্যক্তি হিসাবে এবং একজন প্রবীণ নাগরিক হিসাবে জনপ্রশাসনে ৪৫ বছরের অভিজ্ঞতার সাথে আমি নিশ্চিত যে গ্যাংলিডার কারা। দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ কী ব্যবস্থা নেয়, তা দেখার জন্য আমি ৪৮ ঘন্টা অপেক্ষা করব। সংবিধানের মেনে এবং হাইকোর্টের রায়ের অনুযায়ী ৪৮ ঘন্টার মধ্যে ব্যবস্থা নিতে হবে। এই সিদ্ধান্তের ভিত্তিতে আমি আমার কর্তৃপক্ষকে এই রিপোর্ট দেব। অর্থাৎ বাংলার জনগণকে আমার রিপোর্ট কার্ড দেব। তাদের প্রতি আমি দায়বদ্ধ। আমি পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ গ্রহণ করার সঙ্গে সঙ্গে আমি ভারতের সংবিধান রক্ষা করব, আমি পশ্চিমবঙ্গের নাগরিকদের কল্যাণে কাজ করব।

তিনি আরও বলেন, এই আদেশের অধীনে, আমি আমার রিপোর্ট কার্ড জনগণকে দেব। যদি কর্তৃপক্ষের কাছে আমার পর্যবেক্ষণগুলি কোনও কারণে বাস্তবায়িত না হয়। এটা জনতার উপর নির্ভর করবে, তাঁরা কী করবেন। আমি আমার সাংবিধানিক সহকর্মীদের সময় নির্দেশ করতে পারি না। তাঁরা তাঁদের দায়িত্ব জানেন। তাঁরা বুদ্ধিমান মানুষ। নির্বাচনের সময় তাদের প্রাথমিক দায়িত্ব যাতে নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে পরিচালিত হয়, তা রাজ্য নির্বাচন কমিশনারের মধ্যেই থাকে। ট্র্যাক রিপোর্ট যাচাই করে আমি রাজ্য নির্বাচন কমিশনার নিযুক্ত করেছি। তিনি একজন যোগ্য কর্মকর্তা।”

রাজ্যপাল গোটা রাজ্যের পঞ্চায়েত পূর্ববর্তী হিংসার ঘটনায় উপদ্রুত অঞ্চলগুলি ঘুরে দেখছেন। উত্তরবঙ্গ সফর সেরে দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায়ে গিয়েছেন।
 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement