Advertisement

West Bengal Panchayat Election 2023: রাজনীতির 'ট্যাবু' ভাঙল BJP, কোচবিহারে পঞ্চায়েত ভোটে প্রার্থী বৃহন্নলা

নিজে লেখাপড়ার সুযোগ পাননি। ছোটবেলায় মাকে হারিয়েছেন। সেই কষ্ট কী তা বোঝেন পিঙ্কি। তাই শিশুদের জন্য কাজ করতে চান। পাশাপাশি তিনি নিজে বোঝেন বৃহন্নলাদের দুঃখ। তাই তাঁদের জন্য আলাদা আবাস তৈরি করতে চান। ছোটবেলা থেকে সমাজ তাঁকে অবহেলা দিয়েছে। তবে সেই অবহেলার বদলে ভালোবাসা দিতে চান পিঙ্কি।

পঞ্চায়েত ভোটে বিজেপি প্রার্থী পিঙ্কি বর্মণ।
Aajtak Bangla
  • কোচবিহার,
  • 26 Jun 2023,
  • अपडेटेड 8:48 AM IST
  • পঞ্চায়েত ভোটে বৃহন্নলাকে প্রার্থী করল বিজেপি।
  • সমাজকল্যাণে রাজনীতিতে যোগ বলে জানালেন পিঙ্কি।

নির্বাচন কমিশনে মনোনয়নপত্রে তিনি নিজের লিঙ্গ পরিচয় হিসেবে 'আদার্স' উল্লেখ করেছেন। এবারের পঞ্চায়েত ভোটে বৃহন্নলাকে প্রার্থী করে চমক দিয়েছে বিজেপি। তাঁর নাম পিঙ্কি বর্মণ। তিনি কোচবিহার জেলা পরিষদের ৯ নম্বর আসনে বিজেপি প্রার্থী। জোরকদমে প্রচার চালাচ্ছেন পিঙ্কি। এলাকায় তিনি বেশ জনপ্রিয়ও।   

ছোটবেলা থেকে অভাবে মানুষ পিঙ্কি বর্মণ। ভিক্ষা করেও দিন গুজরান করেছেন। বৃহন্নলা হিসেবেও বাড়ি বাড়ি ঘুরে নবজাতকদের আর্শীবাদ করে আয় করেছেন। সেই সঙ্গে গ্রামবাংলায় মনসা গানও গেয়েছেন। সেই পিঙ্কিই অসাধ্য সাধন করেছেন। নানা সামাজিক কাজে তিনি জড়িত। এখন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত বটে, তবে নিজের টাকাতেই জনকল্যাণ করেছেন। অনাথ শিশুদের জন্য আশ্রম, বৃহন্নলাদের জন্য আবাস, বৃদ্ধাশ্রম এমনকি মন্দির নির্মাণও করছেন পিঙ্কি। সেই তিনিই এবার ভোটের ময়দানে। লক্ষ্য সমাজসেবা। বাংলা ডট আজতক বাংলাকে পিঙ্কি বলেন,'বিজেপি কেন্দ্রের শাসক দল। বিশ্বের সবচেয়ে বড় রাজনৈতিক পার্টি। সমাজসেবার কাজে সুবিধা পাব। তাই বিজেপি করতে মনস্থির করেছি।'

বিজেপির বিরুদ্ধে বিরোধীরা অভিযোগ করে, তারা হিন্দুত্ববাদী ও পুরুষতান্ত্রিক দল। আপনি সেই দলে সব বুঝে যাচ্ছেন? পিঙ্কির জবাব,'আমার তো মনে হয়নি। যখন ভেবেছিলাম ভোটে লড়াই করব, ওরা টিকিট দিয়েছে। আর বিজেপি কখনও ভেদাভেদের রাজনীতি করে না। আমার সঙ্গে বহু সংখ্যালঘু প্রচার করছেন।'

নিজে লেখাপড়ার সুযোগ পাননি। ছোটবেলায় মাকে হারিয়েছেন। সেই কষ্ট কী তা বোঝেন পিঙ্কি। তাই শিশুদের জন্য কাজ করতে চান। পাশাপাশি তিনি নিজে বোঝেন বৃহন্নলাদের দুঃখ। তাই তাঁদের জন্য আলাদা আবাস তৈরি করতে চান। ছোটবেলা থেকে সমাজ তাঁকে অবহেলা দিয়েছে। তবে সেই অবহেলার বদলে ভালোবাসা দিতে চান পিঙ্কি। এই যে সমাজকল্যাণ করছেন তাতেও বাধা এসেছে। পিঙ্কির কাঠগড়ায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। পিঙ্কির অভিযোগ, মন্দিরের জমিতে মাটি ফেলতে বাধা দেওয়া থেকে নানা বাধা এসেছে তৃণমূলের তরফে। সেই জন্য বিজেপিকে বেছে নিলেন। রাজনৈতিক ক্ষমতা তাঁর কাছে সমাজকল্যাণের হাতিয়ার।

Advertisement

স্থানীয় বিজেপি নেতৃত্ব বলছে,পিঙ্কি বর্মণ নিজগুণে এলাকার মানুষের কাছে জনপ্রিয়। তাঁর লিঙ্গ পরিচয়ের আগে কর্মই অগ্রাধিকার পেয়েছে। তিনি জিতবেনও। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement