Advertisement

Panchayat Elections 2023: ফের ভোট সন্ত্রাস ডোমকলে, সিপিএম-তৃণমূল সংঘর্ষ; আহত ৪

ফের ভোট সন্ত্রাসে রাজ্যে। পঞ্চায়েত ভোটের আগে আরও একবার অশান্ত মুর্শিদাবাদের ডোমকল। রাত পোহালেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা, রোড শো রয়েছে এই জেলায় । তার আগে তৃণমূল ও সিপিএম সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ডোমকল । চলল গুলিও । তৃণমূলের তরফে অভিযোগ তাঁদের চার কর্মী গুলিবিদ্ধ হয়েছেন ।

ভোট সন্ত্রাস ডোমকলে
Aajtak Bangla
  • ডোমকল,
  • 26 Jun 2023,
  • अपडेटेड 9:46 PM IST

ফের ভোট সন্ত্রাসে রাজ্যে। পঞ্চায়েত ভোটের আগে আরও একবার অশান্ত মুর্শিদাবাদের ডোমকল। রাত পোহালেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা, রোড শো রয়েছে এই জেলায় । তার আগে তৃণমূল ও সিপিএম সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ডোমকল । চলল গুলিও । তৃণমূলের তরফে অভিযোগ তাঁদের চার কর্মী গুলিবিদ্ধ হয়েছেন । বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। সিপিএমের বিরুদ্ধে আঙ্গুল তুলেছে তৃণমূল । যদিও অভিযোগ অস্বীকার করেছে সিপিএম।

ডোমকলের জোতকানা তুলসীপুর এলাকার এই ঘটনা ঘিরে নতুন করে রাজনৈতিক উত্তাপ ছড়াচ্ছে। সিপিএমের অভিযোগ, সোমবার বিকেলে তাদের মিছিলে  হামলা চালায় তৃণমূল। তৃণূমূলের পাল্টা অভিযোগ, সিপিএমের লোকজন তাদের সমর্থকদের উপর গুলি চালায়। তাতে চারজন গুলিবিদ্ধ হয়েছে। এদিকে এদিন সকালেই ডোমকলে একটি বাড়িতে বোমা বিস্ফোরণ ঘটে।  তাতে এক মহিলা জখম হন। তার রেশ কাটতে না কাটতেই বিকেলে ফের সংঘর্ষের ঘটনা ঘটল। 

জানা গিয়েছে, জোতকানা এলাকায় ভোটের প্রচার করছিল সিপিএম। মিছিল চলছিল তাঁদের । সিপিএম-এর অভিযোগ তাদের মিছিলে হামলা চালায় তৃণমূল । অন্যদিকে, তৃণমূল কর্মীদের অভিযোগ সিপিএম-এর মিছিল থেকেই হামলা চালানো হয়েছে । স্থানীয় সূত্রে খবর, এর পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। মারামারিতে জখম হন বেশ কয়েক জন। গুলি চলারও অভিযোগ উঠেছে। প্রসঙ্গত উল্লেখ্য, এদিন যখন ডোমকলে একের পর এক অশান্তির ঘটনা ঘটে সেই সময় শহরেই ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম । তাঁর উপস্থিতিতে কীভাবে অশান্তি ছড়াল, সেই নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা । এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে অশান্তির ঘটনায় নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে ।

 আগামিকাল বুধবার ডোমকলে রোড শো হওয়ার কথা অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের।  প্রশাসনের কর্তারা এবং শাসকদলের নেতা-কর্মীরা তার প্রস্তুতি নিয়ে ব্যস্ত ছিলেন। এদিন ডোমকলে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের একটি নির্বাচনী সভা ছিল। সেই সভার পরই বিকেলে তৃণমূল ও সিপিএমের মধ্যে সংঘর্ষ বাধে। পরে ফিরহাদ বলেন, রাজ্যজুড়ে অরাজকতা চলছে। চারদিকে আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছে। এক গভীর ষড়যন্ত্র চলছে। একটু আগেই ডোমকলে আমাদের চারকর্মীকে গুলি করা হয়েছে। ভাঙড়ে আমাদের দুই কর্মীর মৃত্যু হয়েছে। তিনি বলেন, একদিকে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখানো হচ্ছে। অন্যদিকে তৃণমূলকে গুলি করা হচ্ছে।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement