Advertisement

Budh Shukra Rahu Yuti Trigraha Yog : বুধ-শুক্র-রাহুর ত্রিগ্রহী যোগ, এই ৩ রাশির ভীষণ খারাপ সময়

মেষ রাশিতে তিনটি গ্রহের মিলিত হওয়ার কারণে ত্রিগ্রহী যোগ তৈরি হচ্ছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বুধ গ্রহকে বুদ্ধি, বক্তৃতা, ব্যবসা এবং যুক্তির কারক বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রীয় গণনা অনুসারে, বুধ গ্রহটি গত ৩১ মার্চ মেষ রাশিতে প্রবেশ করেছে। সেখানে আগে থেকেই রাহু এবং শুক্র উপস্থিত রয়েছে। এই কারণে মেষ রাশিতে বুধ-শুক্র ও রাহুর ত্রিগ্রহী যোগ তৈরি হয়েছে (Budh Shukra Rahu Yuti)। এই যোগের মাধ্যমে, এর প্রভাব ১২টি রাশির ওপরেই দেখা যাবে। কিন্তু এই সময়ে এটি ৩টি রাশির জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 06 Apr 2023,
  • अपडेटेड 7:36 PM IST
  • ৩ গ্রহের মেষে মিলন
  • তৈরি ত্রিগ্রহী যোগ
  • সাবধানে থাকতে হবে ৩টি রাশিকে

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, গ্রহের রাশিচক্রের পরিবর্তনকে খুব গুরুত্ব দিয়ে বিবেচনা করা হয়। একইভাবে একটি রাশিতে একাধিক গ্রহের অবস্থানকেও খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে, কোনও একটি রাশিতে তিনটি গ্রহ উপস্থিত হলে তাকে ত্রিগ্রহী যোগ (Trigrahi Yog 2023) বলে। এবার মেষ রাশিতে তিনটি গ্রহের মিলিত হওয়ার কারণে ত্রিগ্রহী যোগ তৈরি হচ্ছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বুধ গ্রহকে বুদ্ধি, বক্তৃতা, ব্যবসা এবং যুক্তির কারক বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রীয় গণনা অনুসারে, বুধ গ্রহটি গত ৩১ মার্চ মেষ রাশিতে প্রবেশ করেছে। সেখানে আগে থেকেই রাহু এবং শুক্র উপস্থিত রয়েছে। এই কারণে মেষ রাশিতে বুধ-শুক্র ও রাহুর ত্রিগ্রহী যোগ তৈরি হয়েছে (Budh Shukra Rahu Yuti)। এই যোগের মাধ্যমে, এর প্রভাব ১২টি রাশির ওপরেই দেখা যাবে। কিন্তু এই সময়ে এটি ৩টি রাশির জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে।

বৃষ রাশি (Taurus) - জ্যোতিষ শাস্ত্র অনুসারে বৃষ রাশির জাতকদের জন্য ত্রিগ্রহী যোগ শুভ বলে মনে করা হয় না। এই সময়ে আপনাদের জীবনে বিভিন্ন সমস্যা তৈরি হবে। ব্যবসায়িক অংশীদার দ্বারা প্রতারিত হতে পারেন। তর্ক-বিতর্কের পরিস্থিতি তৈরি হতে পারে। তাই আপনাকে কোনও কারণ ছাড়া অন্যের বিষয়ে ঢোকা এড়িয়ে চলতে হবে। পাশাপাশি এই সময়ে বড় কোনও বিনিয়োগও এড়িয়ে যাওয়া উচিত।

কন্যা রাশি (Virgo) - কন্যারাশিতে ত্রিগ্রহী যুতির সংমিশ্রণ ঘটতে চলেছে অষ্টম ঘরে। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকারা অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারেন। মানসিক সমস্যা বাড়তে পারে। এই সময় আপনাকে সংযম অনুশীলন করতে হবে। অর্থের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে যার কারণে আপনার আর্থিক অবস্থা দুর্বল হতে পারে। বিবাহিত জীবনে স্ত্রীর সঙ্গে বিবাদ হতে পারে।

Advertisement

বৃশ্চিক রাশি (Scorpio) - বৃশ্চিক রাশিতে ষষ্ঠ ঘরে ত্রিগ্রহী যোগ হচ্ছে। এমন পরিস্থিতিতে, এই রাশির জাতকদের জন্য আপনার কিছু সমস্যা ইতিমধ্যেই বাড়তে পারে। কর্মক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারেন। এই সময়ে আপনাকে আর্থিক বিষয়ে উত্থান-পতনের সম্মুখীন হতে হতে পারে। আপনার সঙ্গে কোনও ছোট দুর্ঘটনা ঘটতে পারে। তাই আপনাকে সতর্ক থাকতে হবে। 

Disclaimer - প্রতিবেদনটি সার্বিক গণনার ভিত্তিতে তৈরি, ব্যক্তি বিশেষে ফলাফল ভিন্ন হতে পারে।

আরও পড়ুন - ৩০০ বছর পর শনি-রবি-মঙ্গলের চমৎকার নবপঞ্চম রাজযোগ, ৩ রাশির তরতরিয়ে উন্নতি

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement