Advertisement

Diwali 2023 Vastu Tips: দীপাবলিতে ভুলেও এই দিকে প্রদীপ জ্বালাবেন না, দারিদ্র-দুর্দশায় ডুবে যাবে সংসার

Diwali 2023 Vastu Tips: বাস্তু শাস্ত্র হল সমস্ত সমস্যার সমাধান। দীপাবলি সম্পর্কে বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা আছে যেগুলি যদি কোনও ব্যক্তি গ্রহণ করে তবেই তার ঘরে সুখ আসবে। বাস্তুশাস্ত্রে কোন দিকে প্রদীপ জ্বালানো উচিত, সে সম্পর্কে নির্দিষ্ট নির্দেশ দেওয়া আছে।

দীপাবলিতে ভুলেও এই দিকে প্রদীপ জ্বালাবেন না, দারিদ্র-দুর্দশায় ডুবে যাবে সংসার!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 01 Nov 2023,
  • अपडेटेड 9:03 PM IST
  • বাস্তু শাস্ত্র হল সমস্ত সমস্যার সমাধান।
  • দীপাবলি সম্পর্কে বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা আছে যেগুলি যদি কোনও ব্যক্তি গ্রহণ করে তবেই তার ঘরে সুখ আসবে।
  • বাস্তুশাস্ত্রে কোন দিকে প্রদীপ জ্বালানো উচিত, সে সম্পর্কে নির্দিষ্ট নির্দেশ দেওয়া আছে।

Diwali 2023 Vastu Tips: বাস্তু শাস্ত্র হল সমস্ত সমস্যার সমাধান। দীপাবলি সম্পর্কে বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা আছে যেগুলি যদি কোনও ব্যক্তি গ্রহণ করে তবেই তার ঘরে সুখ আসবে। এই বছর ১২ নভেম্বর দীপাবলি উত্সব উদযাপিত হবে। এই উৎসব শুধুমাত্র অমাবস্যার দিনেই পালিত হয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী দীপাবলিতে কীভাবে পূজা করা উচিত এবং এই দিনে কীভাবে এবং কোন দিকে প্রদীপ জ্বালানো উচিত। এটি বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। এতে করে দেবী লক্ষ্মী ব্যক্তির গৃহে বিরাজ করেন। একই সঙ্গে, একজন ব্যক্তি যদি এই বিষয়গুলি যত্ন না করেন তবে তাকে দারিদ্র্যের মুখোমুখি হতে হতে পারে। 

প্রদীপ জ্বালানোর সঠিক পদ্ধতি
দীপাবলির দিন, মনে রাখবেন যে এই দিনে পূজা শুধুমাত্র একটি শুভ সময়ে করা উচিত। যাতে বাড়ির সকল সদস্য এর উপকার পান এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে।

ভুল করেও এ দিকে প্রদীপ জ্বালাবেন না
দীপাবলিতে প্রদীপ জ্বালানোর সঠিক দিক জানা খুবই গুরুত্বপূর্ণ। আসুন ভুল করেও দীপাবলি উপলক্ষে দক্ষিণ দিকে প্রদীপ জ্বালানো উচিত নয়। আসলে এই দিকটি শুভ বলে মনে করা হয় না।

বাস্তুশাস্ত্র অনুযায়ী, কেউ যদি দীপাবলির দিন দক্ষিণ দিকে প্রদীপ জ্বালিয়ে দেয়, তবে তা যমরাজকে ডাকার সমতুল্য। হিন্দু বিশ্বাস অনুযায়ী, যমরাজ দক্ষিণ দিক থেকে পৃথিবীতে আসেন। তাই প্রদীপ কখনই দক্ষিণ দিকে মুখ করা উচিত নয়। মনে রাখার বিষয় হল বাস্তুশাস্ত্র অনুযায়ী দীপাবলির দিন সঠিক দিকে প্রদীপ জ্বালান।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র বাস্তুশাস্ত্রে আর জ্যোতিষশাস্ত্রে বলা বিধান ও অনুমানের ভিত্তিতে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট জন্যর বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement