Advertisement

Guru Favorite Zodiac: এঁদের বৃহস্পতি থাকে সবসময় তুঙ্গে, গুরুর প্রিয় ২ রাশির টাকার অভাব থাকে না

Guru Favorite Zodiac: নটি গ্রহের মধ্যে বৃহস্পতিকে দেবতা ও গ্রহদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতির কৃপা ছাড়া কোনও মানুষই উন্নতি করতে পারে না। দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা এবং সম্মানের কারক বলে মনে করা হয়। যদিও তাদের গতি ধীর, কিন্তু তাদের প্রভাব খুব দ্রুত। জকেশরী যোগ, হংস যোগ প্রভৃতি শুভ যোগ তাদের চলার ফলে গঠিত হয়।

বৃহস্পতির প্রিয় রাশি কারা?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2024,
  • अपडेटेड 4:45 PM IST
  • নটি গ্রহের মধ্যে বৃহস্পতিকে দেবতা ও গ্রহদের গুরু বলে মনে করা হয়।

নটি গ্রহের মধ্যে বৃহস্পতিকে দেবতা ও গ্রহদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতির কৃপা ছাড়া কোনও মানুষই উন্নতি করতে পারে না। দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা এবং সম্মানের কারক বলে মনে করা হয়। যদিও তাদের গতি ধীর, কিন্তু তাদের প্রভাব খুব দ্রুত। জকেশরী যোগ, হংস যোগ প্রভৃতি শুভ যোগ তাদের চলার ফলে গঠিত হয়। এটা বিশ্বাস করা হয় যে যাদের কুণ্ডলীতে বৃহস্পতির শুভ অবস্থান রয়েছে তারা সৎ এবং শান্তিপ্রিয়। তবে বৃহস্পতির খুব প্রিয় ২ রাশি। এদের কখনই কোনও বাধা থাকে না, ভাগ্যের সঙ্গ পান এরা সবসময়। 

ধনু রাশি
ধনু রাশির শাসক গ্রহ হল বৃহস্পতি। এই রাশিগুলির উপর গুরুর আশীর্বাদ সবসময় থাকে। গুরুর কৃপায়, এই লোকেরা সর্বদা তাদের কর্মজীবনে অনেক উন্নতি করে এবং উচ্চ অবস্থান অর্জন করে। এর পাশাপাশি এই রাশির ব্যবসায়ীরাও ব্যবসায় অসাধারণ সাফল্য অর্জন করেন। দাম্পত্য জীবন এঁদের দারুণ হয়। আর্থিক কষ্ট একেবারেই থাকে না বললেই হয়। যে কোনও সমস্যা পেরিয়ে যান এঁরা গুরুর কৃপায়। স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যাই এঁদের ছুঁতে পারে না। 

মীন রাশি
মীন রাশি বৃহস্পতির অন্যতম প্রিয় রাশি। গুরুর আশীর্বাদ সবসময় তাদের উপর থাকে। এই লোকেরা যে কাজে হাত দেয় না কেন, তারা তা সম্পন্ন করতে সফল হয়। এই রাশির জাতক জাতিকারা বিশেষ করে ব্যবসায় প্রচুর লাভ করেন। এদের প্রেমের জীবন হয় খুবই সহজ সরল। এদের জন্য সঙ্গীর উন্নতি একেবারে পাকা। যে কাজেই হাত দেন সেই কাজেই সফল হন এরা। 

বৃহস্পতি দুর্বল হলে যা করবেন
যাদের রাশিতে বৃহস্পতি নিম্ন বা দুর্বল অবস্থানে থাকে। এই ধরনের লোকদেরও আতঙ্কিত হওয়ার দরকার নেই। এই লোকেরাও তার কৃপা পেতে পারে। দুর্বল বৃহস্পতিযুক্ত ব্যক্তিদের বৃহস্পতির দিনে উপবাস করা উচিত। এই দিনে হলুদ কাপড় পরা উচিত। গুরুকে শক্তিশালী করতে আপনি 'ওম গ্রীন গ্রীন গ্রান সা: গুরভে নমঃ' মন্ত্রটিও জপ করতে পারেন। এ ছাড়া বেসন দিয়ে তৈরি লাড্ডু খেতে হবে এবং মধু, হলুদ দানা, হলুদ কাপড়, ফুল, হলুদ, বই, পোখরাজ, সোনাও দান করা যেতে পারে।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement