Advertisement

Kuber Favourite Zodiac Signs: এই ৪ রাশি কুবেরের সবচেয়ে প্রিয়, জীবনে টাকা- পয়সার অভাব হয় না

Lord Kuber: ধনতেরাসের এই বিশেষ দিনটিকে কুবেরের দিন হিসেবেও ধরা হয়। সম্পদ ও সমৃদ্ধির জন্য এদিন কুবের দেবের পুজো করা হয়। ধনতেরাসের দিন সোনা, রুপো ও নতুন পাত্র কেনার প্রথা রয়েছে।

কুবেরের প্রিয় রাশি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Nov 2023,
  • अपडेटेड 4:40 PM IST

কার্তিক মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতেই হয় ধনতেরাস। দীপাবলির ঠিক দু'দিন আগে, ধনত্রয়োদশী কিংবা ধন্বন্তরি- ত্রয়োদশীই সংক্ষেপে ধনতেরাস। এই উৎসব দিয়েই আসলে সূচনা হয় প্রায় ৫ দিন ব্যাপী দীপাবলির উদযাপনের। এবছর ধনতেরাস পড়েছে ১০ নভেম্বর, শুক্রবার। বিশ্বাস করা হয় যে, এদিন সমুদ্র মন্থন থেকে অমৃত পাত্র বের হয়েছিল এবং দেবতাদের চিকিৎসক ধন্বন্তরী সেই অমৃত পাত্র নিয়ে আবির্ভূত হয়েছিলেন। তাই স্বাস্থ্যের জন্য এদিন ধন্বন্তরীর পুজো করা হয়। 

ধনতেরাসের এই বিশেষ দিনটিকে কুবেরের দিন হিসেবেও ধরা হয়। সম্পদ ও সমৃদ্ধির জন্য এদিন কুবের দেবের পুজো করা হয়। ধনতেরাসের দিন সোনা, রুপো ও নতুন পাত্র কেনার প্রথা রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১২ রাশির মধ্যে কিছু বিশেষ রাশি রয়েছে যার উপর ধন-সম্পদের দেবতা কুবের সর্বদা খুশি থাকেন। তাদের কখনও অর্থাভাব হয় না। প্রচুর অর্থ উপার্জন করে। জানুন কুবেরের প্রিয় রাশি কারা। 

বৃষ / TAURUS (April 21 – May 20) 

বৃষ রাশির জাতক জাতিকারা কুবের দেবের কৃপায় সমস্ত বৈষয়িক সুখ লাভে সফল হোন। পরিবারের সঙ্গে আপনার সমস্ত চাহিদা পূরণ করুন। বৃষ রাশির অধিপতি শুক্র, যিনি বস্তুগত আরাম, জাঁকজমক, খ্যাতি, সম্মান, ঐশ্বর্য ইত্যাদির জন্য দায়ী গ্রহ।

তুলা/ LIBRA (Sep 24-Oct 23)  

জ্যোতিষশাস্ত্র ম্মতে,  তুলা রাশির জাতক জাতিকারা যে কাজ করার সিদ্ধান্ত নেন তা শেষ করার পরেই মৃত্যু হয়। এই রাশির অধিপতি শুক্র। শুক্র তাদের জন্মকুণ্ডলীতে শুভ স্থানে থাকলে তারা ধনী হয়। কুবের দেব তুলা রাশির প্রতি সর্বদা সদয়।

কর্কট/ CANCER (June 22-July 22)

দেবতাদের কোষাধ্যক্ষ হিসাবে বিবেচিত ভগবান কুবেরের আশীর্বাদ সর্বদা কর্কট রাশির জাতকদের সঙ্গে থাকে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই রাশির জাতকরা তাদের বুদ্ধিমত্তা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্থ উপার্জনে সফল হন। তারা আর্থিকভাবে এবং তাদের কর্মজীবনে একটি ভাল অবস্থান অর্জন করে।

Advertisement

বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22)

বৃশ্চিক রাশির জাতকদের কাজের প্রতি খুব উৎসাহী বলে মনে করা হয়। কঠোর পরিশ্রমের কারণে, তারা পরিস্থিতি  অনুকূল করতে সফল হয়। কুবের দেবের কৃপায় তাদের কখনও অর্থের অভাব হয় না।

কুবের দেবকে খুশি করার জন্য কুবের যন্ত্র সোনা, রুপোর মতো যে কোনও ধাতুতে খোদাই করুন অথবা বাজার থেকে কুবের যন্ত্র কিনে যথাযথভাবে স্থাপন করুন এবং প্রতিদিন পুজো করুন। এটা বিশ্বাস করা হয় যে, এর ফলে বাড়িতে আশীর্বাদ থাকে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement