Advertisement

Vastu Tips: বারবার আর্থিক লোকসান, খোলা জানলার সামনে এগুলো রাখা নেই তো ?

Vastu Tips: পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই। শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে। তেমনই আর্থিক অনটন, পারিবারিক বিবাদ সব কিছু কেটে যায়।

খোলা জানলায় রাখবেন না এগুলো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jun 2023,
  • अपडेटेड 7:38 PM IST
  • পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই।
  • শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে।

পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই। শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে। তেমনই আর্থিক অনটন, পারিবারিক বিবাদ সব কিছু কেটে যায়। আজ আমরা যে বিষয় নিয়ে আলোচনা করব তা হল জানলার সামনে থালা, অ্যান্টেনা বা অন্য কোনো জিনিস থাকলে কী হয়?

থালা বা অ্যান্টেনা রাখবেন না
বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরের জানালার সামনে কখনই কোনও ধরনের থালা বা অ্যান্টেনা রাখা উচিত নয়। বাস্তু অনুসারে, বাড়ির জানালার সামনে থালা বা অ্যান্টেনা রাখলে আপনার সন্তানের উপর নেতিবাচক এবং সরাসরি প্রভাব পড়ে, যার কারণে তার পড়াশোনা এবং স্বাস্থ্যে বাধা হতে পারে, তাই এই জাতীয় জিনিসগুলি সামনে রাখার পরামর্শ দেওয়া হয় না। বাড়ির জানলার সামনে কি কি জিনিস রয়েছে, তা অবশ্যই খেয়ালে রাখুন। যে কোনও আর্থিক ক্ষতি এড়িয়ে চলা উচিত।

জানলা বা দরজা কখনই ভাঙা উচিত নয়
এ ছাড়া বাড়ির জানালা বা দরজা কখনই ভাঙা উচিত নয়, তা না হলে বাড়ির সদস্যদের জীবনে অর্থনৈতিক সঙ্কট দেখা দেবে এবং সবাই মন খারাপ করে থাকবে। বাড়িতে যদি এমন কোনও ভাঙা বা ক্ষতিগ্রস্থ জানালা বা দরজা থাকে তবে তা অবিলম্বে ঠিক করুন।

এভাবে তৈরি করুন জানলা
জানালা সবসময় এমনভাবে তৈরি করতে হবে যেন ঘরের ভেতরের দিকে খোলে, বাইরের দিকে না। এর সাথে জানালা খোলা ও বন্ধ করার সময় শব্দ করাও ভালো বলে মনে করা হয় না। এটি বাড়ির সুখ এবং শান্তিকে প্রভাবিত করে।

জানলা ঠিক করে নিন
জানলা যা খোলা এবং বন্ধ করার সময় শব্দ করে পরিবারের সদস্যদের বিভ্রান্ত করতে পারে। তাই জানলায় এ ধরনের কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে ঠিক করে নিন।

Advertisement

উত্তরদিকে তৈরি করুন জানলা
উত্তর দিককে সম্পদের দেবতা কুবেরের দিক বলা হয়। এই দিকে জানালা তৈরি করলে ভগবান কুবেরের আশীর্বাদ আপনার বাড়ি, অফিস, দালানে থাকে এবং আপনার বাড়িতে কখনও অর্থের অভাব হয় না।

জানলা খুলে রাখুন কিছুক্ষণের জন্য
প্রতিদিন কিছুক্ষণের জন্য জানালা খুলতে হবে। এর ফলে বাড়িতে ও অফিসে ইতিবাচক শক্তি বাস করে এবং নেতিবাচক শক্তি দূরে থাকে।


 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement