Advertisement

Sharad Purnima Lucky Zodiac: কোজাগরী পূর্ণিমায় বিশেষ সংযোগ, ৪ রাশিকে সম্পদে ভরিয়ে দেবেন দেবী লক্ষ্মী

Sharad Purnima: শারদ পূর্ণিমা আশ্বিন মাসের পূর্ণিমায় পালিত হয় এবং সমস্ত পূর্ণিমার মধ্যে শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। এই বছর এটি ২৮ অক্টোবর পালিত হবে। লক্ষ্মীপুজো ও বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠান হয় এই দিনে। এই পূর্ণিমার রাতে, পায়েস তৈরি করে খোলা আকাশে রাখা হয় যার কারণে এটি অমৃতের সঙ্গে মিশে যায় বলে বিশ্বাস করা হয়।

শারদ পূর্ণিমায় ঘুমন্ত ভাগ্য জেগে উঠবে ৪ রাশির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Sep 2023,
  • अपडेटेड 9:43 AM IST

Sharad Purmima 2023 Rashifal: হিন্দু ক্যালেন্ডার অনুসারে আশ্বিন মাসের পূর্ণিমা তিথিতে শারদ পূর্ণিমা পালিত হয়। বাংলায়ে একে কোজাগরী পূর্ণিমাও বলা হয়। এই দিনের রাতে চাঁদ সবচেয়ে আলোকিত হয়। একে কোজাগরী পূর্ণিমা, রাস পূর্ণিমা এবং পুনম পূর্ণিমাও বলা হয়। এই পূর্ণিমা সমস্ত পূর্ণিমার চাঁদের মধ্যে সেরা হিসাবে বিবেচিত হয় কারণ এই দিনে চাঁদ তার ষোল কলার মাধ্যমে তার পূর্ণরূপে আলোকিত হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে ধন-সম্পদের দেবী লক্ষ্মী ভ্রমণ করেন। তার আশীর্বাদ পেতে, লোকেরা তাদের ঘর পরিষ্কার রাখে এবং দরজা খোলা রাখে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই পূর্ণিমার রাতে অমৃত বৃষ্টি হয়, তাই পায়েস তৈরি করা হয় এবং রাতে খোলা আকাশে রাখা হয় যাতে অমৃতের গুলিগুলি পায়েসের মধ্যে সমাহিত  হয


শুভ সময়
এ বছর শারদ পূর্ণিমা ২৮অক্টোবর শনিবার পালিত হবে, যা সকাল ৪:১৭ মিনিটে শুরু হবে এবং পরের দিন, ২৯ অক্টোবর রবিবার রাত ১:৫৩ মিনিট পর্যন্ত চলবে। এই দিনে চন্দ্রোদয় ঘটবে বিকেল ৫টা ২০ মিনিটে। এই উপলক্ষে লোকেরা ব্রত পালন করবেন এবং দেবী লক্ষ্মীর আরাধনা করবেন। লক্ষ্মী পুজোর শুভ সময়  রাত্রি ৮:৫২ থেকে ১০:২৯ মিনিট পর্যন্ত, অমৃত যোগের সেরা সময় ১০:২৯ থেকে ১২:০৫ মিনিট এবং সাধারণ সময় ১২:০৫ থেকে ১:৪১ পর্যন্ত। 

শারদ পূর্ণিমার গুরুত্ব
শারদ পূর্ণিমার গুরুত্ব অনেক ধর্মীয় ও  আস্থা  ভিত্তিক বিশ্বাসের সঙ্গে জড়িত। এই রাতে শিশিরভেজা পৃথিবীতে চাঁদের আলো পড়া স্বাস্থ্যের জন্য উপকারী বলে বিশ্বাস করা হয়। তাই এই রাতে পায়েস ও পুজোর থালা চাঁদের আলোয় রেখে তারপর নিবেদন করা হয়। একটি ধর্মীয় বিশ্বাস রয়েছে যে এই দিনে খোলা জায়গায় পায়েস খাওয়া স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী বলে মনে করা হয়। এই পূর্ণিমার রাতে চাঁদ এবং দেবী লক্ষ্মীর পূজা ঘরে সুখ ও সমৃদ্ধি বাড়ায়। ভগবান শ্রী কৃষ্ণ এই দিনে মহারাস সৃষ্টি করেছিলেন, তাই একে রাস পূর্ণিমাও বলা হয়।

Advertisement

এই দিনে দেবী লক্ষ্মীর পুজো করলে অর্থের অভাব দূর হয় এবং সারা জীবন দেবীর  আশীর্বাদ বজায় থাকে। এবার শারদ পূর্ণিমায় গ্রহের গতিবিধি ১২ টি রাশির উপর প্রভাব ফেলবে। তবে কিছু রাশির মানুষ বিশেষ করে এই দিনে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। আসুন জেনে নিন কোন কোন মানুষ এবার শারদ পূর্ণিমায় অর্থ লাভ করতে চলেছেন। 

মেষ রাশি (Aries)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে শারদ পূর্ণিমার দিনটি এই রাশির জাতকদের জন্য বিশেষ হতে চলেছে। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। জাতকের অমীমাংসিত কাজ শেষ হবে মনে হচ্ছে। শুধু তাই নয়, কর্মক্ষেত্রে আপনার কাজ প্রশংসিত হবে। বেড়াতে যেতে পারেন। সেই সঙ্গে  যাত্রা থেকে আর্থিক লাভও আশা করা যায়। আপনি যদি বিনিয়োগের কথা ভাবছেন তবে এই সময়টি অনুকূল। টাকা বাঁচাতে সক্ষম হবেন। আপনি যদি কোনও যানবাহন কেনার কথা ভাবছেন, তবে এই ইচ্ছা শীঘ্রই পূরণ হবে বলে মনে হচ্ছে। 

কন্যা রাশি (Virgo)
 এই রাশির জাতকদের জন্য সময়টি অনুকূল। এই লোকেরা দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাবেন। এই সময়ে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। আপনি আপনার পরিবারের পূর্ণ সমর্থন পাবেন। কর্মক্ষেত্রে জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। শারদ পূর্ণিমায় আপনি আপনার বসের কাছ থেকে প্রশংসা পেতে পারেন। আয় বৃদ্ধি হতে পারে। শারদ পূর্ণিমার দিনটি ব্যবসায়ীদের জন্যও বিশেষ। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। 

তুলা রাশি (Libra)
এই রাশির জাতক জাতিকাদের আয় বৃদ্ধি হতে পারে। যেকোনো কাজে জয়লাভ করবেন। এই সময়ের মধ্যে অমীমাংসিত কাজ সম্পন্ন  হবে। কর্মক্ষেত্রে আপনি কিছু বড় এবং নতুন দায়িত্ব পেতে পারেন। আপনাকে অফিসের কাজের বাইরে ভ্রমণে যেতে হতে পারে, যার কারণে অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, গুরুত্বপূর্ণ কাজে আপনি আপনার সঙ্গীর কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। এই দিনটিকে সঠিকভাবে ব্যবহার করুন, কারণ এই দিনে দেবী লক্ষ্মী আপনার প্রতি সম্পূর্ণ সদয় হবেন। 

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতক জাতিকারা শারদ  পূর্ণিমায় বিনিয়োগে লাভ পেতে পারেন। অংশীদারিত্বের কাজে প্রচুর লাভ হতে পারে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও মজবুত হবে। এই সময়ের মধ্যে আপনি একটি নতুন চাকরি পেতে পারেন। শুধু তাই নয়, কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হতে পারে। পুরনো বিনিয়োগ থেকে লাভ পাওয়ার লক্ষণ রয়েছে। সেই সঙ্গে দেবী লক্ষ্মীর কৃপায় আপনি আপনার পুরনো ঋণ শোধ করতে পারবেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement