Advertisement

Shivratri Lucky Zodiac Signs: একই সঙ্গে গঠিত হবে ৩ শুভ যোগ, শিবরাত্রি থেকে এই রাশি জীবনে ফাটাফাটি সময় শুরু

Shivratri 2024: এদিন, সর্বার্থ সিদ্ধি যোগ, শিব যোগ, সিদ্ধি যোগ এবং ধনিষ্ঠা নক্ষত্রের একটি চমৎকার সমন্বয় গঠিত হচ্ছে। যার শুভ প্রভাবে ৮ মার্চ থেকে কিছু রাশির ঘুমন্ত ভাগ্য উজ্জ্বল হয়ে উঠবে এবং ভোলেনাথের কৃপায় জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

শিবরাত্রি রাশিফল
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 07 Mar 2024,
  • अपडेटेड 6:30 PM IST

হিন্দু ধর্মে প্রতি বছর ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মহাশিবরাত্রি পালিত হয়। এই দিনে দেবতাদের মহাদেবের পুজার বিশেষ গুরুত্ব রয়েছে। এই বছর মহাশিবরাত্রি ৮ মার্চ। একটি খুব শুভ কাকতালীয়ভাবে পালিত হবে শিবরাত্রি। এদিন, সর্বার্থ সিদ্ধি যোগ, শিব যোগ, সিদ্ধি যোগ এবং ধনিষ্ঠা নক্ষত্রের একটি চমৎকার সমন্বয় গঠিত হচ্ছে। যার শুভ প্রভাবে ৮ মার্চ থেকে কিছু রাশির ঘুমন্ত ভাগ্য উজ্জ্বল হয়ে উঠবে এবং ভোলেনাথের কৃপায় জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে। জানুন মহাশিবরাত্রির দিন কোন রাশির শুভ দিন শুরু হবে। 

মেষ/ARIES (March 21-April 20)

চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা থাকবে। অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাবে। অফিসে উচ্চপদস্থ কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। সুখী জীবনযাপন করবেন।

বৃষ / TAURUS (April 21 – May 20)

জমি বা যানবাহন কেনার সম্ভাবনা থাকবে। দাম্পত্য জীবনে সুখ থাকবে। অর্থনৈতিক দিক শক্তিশালী হবে। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শুরু হবে। সমাজে সম্মান বাড়বে। বস্তুগত আরাম-আয়েশে জীবন কাটাবে।

কন্যা/ VIRGO (Aug 24-Sep 23)  

আপনার কাজ ইতিবাচক ফল দেবে। পারিবারিক জীবনে সুখ থাকবে। কেউ কেউ বিদেশে কাজের সুযোগ পাবেন। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে এবং অর্থের প্রবাহ বৃদ্ধি পাবে। দাম্পত্য জীবনে সমস্যা দূর হবে।

মকর/CAPRICORN (Dec 22-Jan 21)

ব্যবসায় লাভ হবে। কাজের সূত্রে ভ্রমণের সম্ভাবনা থাকবে। প্রস্তাব ইতিবাচক প্রতিক্রিয়া পাবেন। পারিবারিক জীবন সুখের হবে। চাকরিজীবীরা অফিসে পদোন্নতি বা মূল্যায়ন পেতে পারেন। আপনি আপনার স্ত্রীর কাছ থেকে সমর্থন পাবেন। মানসিক চাপ কমবে।

শিবরাত্রির দিনক্ষণ (Shivratri 2024 Date & Time) 

Advertisement

সাধারণত ফেব্রুয়ারি বা মার্চ মাসে শিবরাত্রির তিথি পড়ে। এই বছর ৮ ফেব্রুয়ারি, শুক্রবার পড়েছে মহাশিবরাত্রির তিথি। ৮ ফেব্রুয়ারি রাত ৭/৫৮/৮৬ মিনিট থেকে ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৫/৪১/৫৫ মিনিট পর্যন্ত থাকবে শিব চতুর্দশীর তিথি। 

দেবাদিদেব মহাদেবের আরাধনা করার সর্বশ্রেষ্ঠ দিন মহা শিবরাত্রি। এদিন ভক্তি মনে পুজো করলে বাবা ভোলেনাথের ভক্তদের মনবাঞ্ছা পূরণ হয়। মাঘ মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে শিবরাত্রি পালন করা হয়। হিন্দু ধর্মে শিব চতুর্দশীর মাহাত্ম্য অনেক। পুণ্যার্থীরা শিবের জন্যে ব্রত পালন করেন। দিনভর চলে নানা ধর্মীয় রীতি পালন। 

'শিবরাত্রি' কথাটা দুটি শব্দ থেকে এসেছে। 'শিব' ও 'রাত্রি', যার অর্থ শিবের জন্য রাত্রী। শিবরাত্রির সঙ্গে প্রচলিত আছে নানা কথা। পুরাণ মতে দেবী পার্বতীর সঙ্গে এদিন দেবাদিদেব মহাদেবের মিলন হয়। । আবার শোনা যায় এদিন থেকেই বিশ্ব ব্রহ্মাণ্ড সৃষ্টি করেছিলেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement