Advertisement

Sindoor Tips: সিঁদুর পরার সময় এই ভুল করছেন না তো? ছারখার হয়ে যাবে দাম্পত্য জীবন

sindoor Tips: সনাতন ধর্মে মহিলাদের সিঁদুর পরাকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়। বিবাহিত মহিলাদের বিয়ের চিহ্ন হিসাবে ধরা হয় এই সিঁদুরকে। আজ জেনে নিন এই সিঁদুরের সঙ্গে যুক্ত কিছু বিষয়গুলিকে। জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, হিন্দু ধর্মে সিঁথিতে সিঁদুর লাগানোর প্রথা বেশ প্রাচীন ও পৌরাণিক কাল থেকে চলে এসেছে। রামায়ণ সহ অন্যান্য ধর্মগ্রন্থেও এর উল্লেখ পাওয়া যায়।

সিঁদুর পরার সময় যে ভুলগুলি করবেন না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Mar 2023,
  • अपडेटेड 7:54 PM IST
  • সনাতন ধর্মে মহিলাদের সিঁদুর পরাকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়।
  • বিবাহিত মহিলাদের বিয়ের চিহ্ন হিসাবে ধরা হয় এই সিঁদুরকে
  • জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, হিন্দু ধর্মে সিঁথিতে সিঁদুর লাগানোর প্রথা বেশ প্রাচীন ও পৌরাণিক কাল থেকে চলে এসেছে

সনাতন ধর্মে মহিলাদের সিঁদুর পরাকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়। বিবাহিত মহিলাদের বিয়ের চিহ্ন হিসাবে ধরা হয় এই সিঁদুরকে। আজ জেনে নিন এই সিঁদুরের সঙ্গে যুক্ত কিছু বিষয়গুলিকে। জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, হিন্দু ধর্মে সিঁথিতে সিঁদুর লাগানোর প্রথা বেশ প্রাচীন ও পৌরাণিক কাল থেকে চলে এসেছে। রামায়ণ সহ অন্যান্য ধর্মগ্রন্থেও এর উল্লেখ পাওয়া যায়। 

সিঁদুর নারীদের শান্ত রাখে
বিজ্ঞানে নারীকে মহাশক্তি হিসাবে বলা হয়েছে, যাঁদের মধ্যে তেজ উত্তেজনা থাকে। এঁদের নিয়ন্ত্রণ করা মুশকিল হয়। সিঁদুরে পারদ থাকে। অন্যদিকে মহিলারা মাথার যে জায়গায় সিঁদুর পরেন, ওটাকে ব্রহ্মতালু বলা হয়ে থাকে। সিঁদুর তেজ উত্তেজনাকে নিয়ন্ত্রণ ও শান্ত করতে সহায়তা করে।  

আরও পড়ুন: Chandra Grahan Horoscope: চন্দ্রগ্রহণে ৫ রাশির উপরে বুদ্ধের কৃপা, কেরিয়ারে সাফল্যের যোগ

সিঁদুর পরুন সিঁথিতে
জ্যোতিষীরা জানান, হিন্দু শাস্ত্র অনুসারে মহিলারা বিয়ের সময় সাতবার সিঁদুর লাগান তবে তা সবসময় এরকম হয় না। এছাড়াও মহিলাদের চুলের মাঝখানে সিঁদুর লাগাতে হয়। সিঁদুর দিয়ে পুরো সিঁথি ভরিয়ে দিলে তা বেশি লাভদায়ক হয়। এতে স্বামীর আয়ু বাড়ে। মহিলাদের সিঁদুর স্বামীদের সব দুঃখ দূর করে দেয়।

আরও পড়ুন: Panch Mahayog Lucky Zodiacs: ৪ গ্রহের পঞ্চ মহাযোগে সুসময় শুরু ৪ রাশির, তুঙ্গ সাফল্য-আর্থিক লাভ

মাথার কোণে সিঁদুর লাগানো উচিত নয়
জ্যোতিষীরা বলেন যে, আজকাল ফ্যাশনের যুগে নারীরা কপালের পাশে সিঁদুর লাগান, যেটা ভুল। এরকম কখনও করবেন না। এতে দাম্পত্য জীবনের ওপর প্রভাব পড়বে। তাই সর্বদা সিঁথির মাঝখানে সিঁদুর পরা উচিত, তাহলে আপনার জীবন সুখময় হবে।   
 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement