Advertisement

Vastu Tips: বাড়ির এই জায়গায় কিছু টাকা রাখুন, মা লক্ষ্মীর কৃপায় ঘুচবে অর্থ সঙ্কট

Vastu Tips: হিন্দু ধর্মে মা লক্ষ্মী হলেন অর্থ-সম্পদের দেবী। তাঁকে প্রসন্ন রাখলে বাড়িতে কোনও সময় অর্থাভাব হয় না। কিন্তু লক্ষ্মী যদি বিরূপ হন তাহলে দারিদ্রতা নেমে আসতে বেশি সময় লাগে না।

মা লক্ষ্মীর কৃপা পেতে করতে হবে এই ছোট কাজ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jul 2023,
  • अपडेटेड 9:05 PM IST
  • হিন্দু ধর্মে মা লক্ষ্মী হলেন অর্থ-সম্পদের দেবী। তাঁকে প্রসন্ন রাখলে বাড়িতে কোনও সময় অর্থাভাব হয় না। কিন্তু লক্ষ্মী যদি বিরূপ হন তাহলে দারিদ্রতা নেমে আসতে বেশি সময় লাগে না।

হিন্দু ধর্মে মা লক্ষ্মী হলেন অর্থ-সম্পদের দেবী। তাঁকে প্রসন্ন রাখলে বাড়িতে কোনও সময় অর্থাভাব হয় না। কিন্তু লক্ষ্মী যদি বিরূপ হন তাহলে দারিদ্রতা নেমে আসতে বেশি সময় লাগে না। সংসারে অলক্ষ্মীর প্রবেশ ঘটলে সেখানে যেমন আর্থিক লোকসান হয়, তেমনি অশান্তি ঝামেলায় জেরবার হয় সংসারের সদস্যদের। বাস্তুশাস্ত্রে মা লক্ষ্মীকে প্রসন্ন করে সংসারে শ্রী ও সমৃদ্ধি ফিরিয়ে আনার উপায় বলা হয়েছে। 

উত্তর-পূর্ব কোণ শুভ
বাস্তুশাস্ত্র অনুসারে আমাদের গৃহের উত্তর-পূর্ব কোণ অত্যন্ত পবিত্র। এই স্থানে স্বয়ং ঈশ্বর বাস করেন বলে মনে করা হয়। তাই বাড়ির উত্তর-পূর্ব দিককে সব সময় পরিষ্কার ও পরিচ্ছন্ন ভাবে রাখা জরুরি। বাড়ির উত্তর-পূর্ব দিক যদি নোংরা করে রাখেন, তাহলে গোটা সংসারের উপর এর অশুভ ছায়া পড়বে।

উত্তর-পূর্ব দিকে কিছু টাকা রাখুন
অর্থ লাভের উপায় হিসাবে বাস্তুশাস্ত্রে বলা আছে যে বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি তাকের উপর লাল কাপড়ে মুড়ে অথবা একটি কাঠের বাক্সতে কিছু টাকা রাখা খুবই শুভ। ভগবানের স্থানে রাখা এই অর্থ আপনার অর্থভাগ্যকে চুম্বকের মতো আকর্ষণ করবে। এর ফলে প্রসন্ন হন মা লক্ষ্মী। এই শুভ শক্তির প্রভাবে আপনার সংসারে সুখ-সমৃদ্ধির জোয়ার বয়ে যাবে। 

মা লক্ষ্মীর পাশাপাশি কুবেরকেও প্রসন্ন করুন
হিন্দুধর্ম অনুসারে মা লক্ষ্মী পাশাপাশি কুবেরও সম্পদের দেবতা। তাঁকে তুষ্ট করলেও সম্পদ লাভ করা যায়। বাস্তু অনুসারে মনে করা হয় যে উত্তর-পূর্ব দিকেই বাস করেন সম্পদের দেবতা কুবের। সেই কারণে বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি কুবের যন্ত্র রাখা অত্যন্ত শুভ। বাড়ির উত্তর-পূর্ব দিকে কুবের যন্ত্র থাকলে খুশি হন কুবের দেব এবং তাঁর কৃপাও পাওয়া যায়। সেই কারণে বাড়ির উত্তর-পূর্ব দিককে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কথা বলে থাকে বাস্তুশাস্ত্রে। বাড়ির উত্তর-পূর্ব দিকে ভারী আসবাব বা অপ্রয়োজনীয় জিনিস অথবা অপ্রয়োজনীয় বস্তু রাখা উচিত নয়।

Advertisement

কুবের যন্ত্র রাখুন উত্তর-পূর্ব দিকে
তাই বাড়ির উত্তর-পূর্ব দিকে কিছু টাকার পাশাপাশি একটি কুবের যন্ত্র রাখা অত্যন্ত শুভ বলে জানানো হয়েছে। প্রচলিত বিশ্বাস অনুসারে এর ফলে কুবের দেবতা ও মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায় এবং আর্থিক উন্নতির নতুন নতুন সুযোগ খুলে যায়।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement