Advertisement

Vatu Tips For Wedding Card: বিয়ের কার্ড তৈরির সময় এই ভুলগুলি নয়, ছারখার হতে পারে বিবাহিত জীবন

Vatu Tips For Wedding Card: হিন্দু ধর্মে সব শুভ কাজকেই গুরুত্ব দেওয়া হয়ে থাকে তবে বিয়ে হল সবার চেয়ে মাহাত্মপূর্ণ একটি কাজ। কারণ এই শুভ আচারের মাধ্যমে মানুষ নতুন জীবনে প্রবেশ করে এবং এক নতুন দায়িত্ব পালন করে চলে সারা জীবন। এই কারণে বিয়ের সঙ্গে যুক্ত প্রত্যেক বিষয় জ্যোতিষ দৃষ্টিকোণ থেকে দেখা দরকার। শুধু তাই নয়, বিয়ের প্রতিটি আচার-অনুষ্ঠানই বাস্তু মেনে করা দরকার।

বিয়ের জন্য বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jan 2024,
  • अपडेटेड 8:05 PM IST
  • হিন্দু ধর্মে সব শুভ কাজকেই গুরুত্ব দেওয়া হয়ে থাকে তবে বিয়ে হল সবার চেয়ে মাহাত্মপূর্ণ একটি কাজ। কারণ এই শুভ আচারের মাধ্যমে মানুষ নতুন জীবনে প্রবেশ করে এবং এক নতুন দায়িত্ব পালন করে চলে সারা জীবন

হিন্দু ধর্মে সব শুভ কাজকেই গুরুত্ব দেওয়া হয়ে থাকে তবে বিয়ে হল সবার চেয়ে মাহাত্মপূর্ণ একটি কাজ। কারণ এই শুভ আচারের মাধ্যমে মানুষ নতুন জীবনে প্রবেশ করে এবং এক নতুন দায়িত্ব পালন করে চলে সারা জীবন। এই কারণে বিয়ের সঙ্গে যুক্ত প্রত্যেক বিষয় জ্যোতিষ দৃষ্টিকোণ থেকে দেখা দরকার। শুধু তাই নয়, বিয়ের প্রতিটি আচার-অনুষ্ঠানই বাস্তু মেনে করা দরকার। সেরকমই বিয়ের কার্ডের ক্ষেত্রেও বাস্তুর কিছু টিপস মানা খুব প্রয়োজন বলে জানিয়েছেন জ্যোতিষ বিশেষজ্ঞরা।  

বিয়ের কার্ড কেমন হওয়া উচিত
বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও বিয়ের কার্ডে গণেশজির ছবি লাগাবেন না। কারণ বিয়ে হয়ে যাওয়ার পর বিয়ের কার্ডগুলো সবাই আবর্জনার মধ্যে ফেলে দেয় বা গাছের নিচে রাখে। এমতাবস্থায় শ্রী গণেশের ছবি রাখা তাঁর জন্য অপমান।

-কখনও বিয়ের কার্ড ত্রিকোণ বা পাতার আকারে হওয়া উচিত নয়। এই আকারের কার্ড নেতিবাচকের দিকে নিয়ে যায়, পাতার আকারের বিয়ের কার্ড শুভ বলে মনে করা হয় না। এটা বিশ্বাস করা হয় যে এই ধরনের পত্রিকা দেবতাদের কাছে গ্রহণযোগ্য নয়। 

-বাস্তুমতে, যে বিয়ের কার্ড চারকোণা হয়, সেই বিয়ের কার্ডগুলিকে শুভ বলে মনে করা হয়। বলা হয়ে থাকে যে বিয়ের চারকোণা কার্ডে সুখ, সমৃদ্ধি, শান্তি ও সৌভাগ্যের বাস হয়ে থাকে। 

-বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও বিয়ের কার্ডে বর-কনের ছবি দেওয়া উচিত নয়। কারণ বর-কনের ছবি দিলে সেখানে অন্যের খারাপ নজর পড়ার ঝুঁকি থাকে। 

-বিয়ের কার্ড কখনই কালো বা বাদামী রঙের হওয়া উচিত নয়। হলুদ রঙের বিয়ের কার্ড খুবই শুভ বলে মনে করা হয়। এ ছাড়া লাল রঙের কার্ডও ভালো। বিয়ের কার্ডে সবসময় সুগন্ধযুক্ত কাগজ ব্যবহার করা উচিত বা সুগন্ধি যোগ করা উচিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement