Advertisement

Asia Cup 2023 India VS Pakistan: এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ কবে ও কখন? সম্ভাব্য সূচি

এশিয়া কাপের চূড়ান্ত সূচি এখনও ঘোষণা করেনি এশিয়া ক্রিকেট কাউন্সিল। টুর্নামেন্টের অরিজিনাল ড্রাফ্ট শিডিউল তৈরি করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, বাংলাদেশ ও আফগানিস্তানে হওয়া এই টুর্নামেন্টে একাধিক বদল ঘটানো হয়েছে। 

ভারত বনাম পাকিস্তান
Aajtak Bangla
  • মুম্বই,
  • 19 Jul 2023,
  • अपडेटेड 2:37 PM IST
  • এশিয়া কাপে কবে ভারত-পাকিস্তান ম্যাচ? 
  • কোন ফর্ম্যাট হবে এশিয়া কাপ, কখন ম্যাচ দেখা যাবে?
  • পাকিস্তানের দাবি ধোপে টিকল না

India VS Pakistan Asia Cup 2023 Match, Date, Venue: আগামী ২ সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। এশিয়া কাপের এই হাইভোল্টেজ ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে। ACC-র ড্রাফ্ট শিডিউল অনুযায়ী, ৩০ অগাস্ট নেপালের বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে এশিয়া কাপের যাত্রা শুরু করবে পাকিস্তান।

এশিয়া কাপে কবে ভারত-পাকিস্তান ম্যাচ? 

ক্রিকইনফো ওয়েবসাইটের খবর অনুযায়ী, এশিয়া কাপ ২০২৩-এ ২ সেপ্টেম্বর ভারত বনাম পাকিস্তান ম্যাচ। এশিয়া ক্রিকেট কাউন্সিল (ACC)-র প্রস্তাবিত শিডিউল মোতাবেক, এশিয়া কাপ শুরু হতে চলেছে ৩০ অগাস্ট। টুর্নামেন্টের প্রথম ম্যাচ হবে পাকিস্তানে মুলতানে। পাকিস্তান বনাম নেপাল। ১৭ সেপ্টেম্বর এশিয়া কাপ ফাইনাল হবে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়।

যদিও এশিয়া কাপের চূড়ান্ত সূচি এখনও ঘোষণা করেনি এশিয়া ক্রিকেট কাউন্সিল। টুর্নামেন্টের অরিজিনাল ড্রাফ্ট শিডিউল তৈরি করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, বাংলাদেশ ও আফগানিস্তানে হওয়া এই টুর্নামেন্টে একাধিক বদল ঘটানো হয়েছে। 

কোন ফর্ম্যাট হবে এশিয়া কাপ, কখন ম্যাচ দেখা যাবে?

এশিয়া কাপে মোট ১৩টি ম্যাচ হবে। ভারতীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচ। গ্রুপ A-তে রয়েছে পাকিস্তান, ভারত ও নেপাল। গ্রুপ B-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রত্যেক গ্রুপে শীর্ষে থাকা দুই দলের মধ্যে সুপার ফোর রাউন্ড হবে। সেখান থেকে দুই সেরা দলের মধ্যে ফাইনাল হবে। এশিয়া কাপের ম্যাচগুলি ৫০ ওভারের ফর্ম্যাটেই খেলা হবে। নেপাল বাদে বাকি দলগুলি ৫ অক্টোবর থেকে শুরু হতে চলা বিশ্বকাপের আগে এশিয়া কাপ খেলছে।

পাকিস্তানের দাবি ধোপে টিকল না

এশিয়া কাপ ২০২৩-এর অরিজিনাল মডেল অনুসারে, যেটি পিসিবি তৈরি করেছিল, তাতে পাকিস্তানের একটি শহরেই ৪টি ম্যাচ হওয়ার কথা ছিল। ড্রাফ্ট শিডিউল অনুযায়ী, মুলতানে শুধুমাত্র ডেবিউ ম্যাচ হবে। এছাড়া লাহোরে তিনটি ম্যাচ ও একটি সুপার ফোরের ম্যাচ হওয়ার কথা। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement