Advertisement

Asian Games Bcci: এশিয়ান গেমস নিয়ে BCCI-এর বড় সিদ্ধান্ত, IPL-এর ধাঁচে হবে ঘরোয়া এই টুর্নামেন্ট

Asian Games Bcci: এশিয়ান গেমস শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত। এদিকে ওয়ানডে মেনস বিশ্বকাপ শুরু হয়ে যাবে ৫ অক্টোবর থেকে। ফলে ভারতের পূর্ণ শক্তির দল পাঠানো সম্ভব নয়। তবু ভারতে প্রচুর খেলোয়াড় রয়েছে, যাঁরা এশিয়ান গেমসে খেলতে পারবে।

এশিয়ান গেমস নিয়ে BCCI-এর বড় সিদ্ধান্ত, IPL-এর ধাঁচে হবে ঘরোয়া এই টুর্নামেন্ট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 2:08 AM IST
  • এশিয়ান গেমস নিয়ে BCCI-এর বড় সিদ্ধান্ত
  • IPL-এর ধাঁচে হবে ঘরোয়া এই টুর্নামেন্ট
  • আর কী বলছে বিসিসিআই

Asian Games Bcci: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) বিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল শুক্রবার। সেখানে একগুচ্ছ নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্য়ে সেপ্টেম্বর-অক্টোবরে এশিয়ান গেমসে ভারতীয় দল পাঠানো থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটের ফরম্যাটে বদল রয়েছে। ভারতীয় মহিলা ও পুরুষ দল এশিয়ান গেমসে যাবে বলে সিদ্ধান্ত নিয়ে নেওয়া হয়েছে। এবারের এশিয়ান গেমসে ক্রিকেটকে জায়গা দেওয়া হয়েছে। ফলে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা-বাংলাদেশের মতো ক্রিকেট খেলিয়ে দেশগুলির সঙ্গে আইসিসির অ্যাসোসিয়েট কিছু দেশও খেলবে।

এশিয়ান গেমস শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত। এদিকে ওয়ানডে মেনস বিশ্বকাপ শুরু হয়ে যাবে ৫ অক্টোবর থেকে। ফলে ভারতের পূর্ণ শক্তির দল পাঠানো সম্ভব নয়। তবু ভারতে প্রচুর খেলোয়াড় রয়েছে, যাঁরা এশিয়ান গেমসে খেলতে পারবে।

এশিয়ান গেমসে ভারতীয় পুরুষ দলের অধিনায়কত্ব করতে পারেন শিখর ধাওয়ান। তাঁকে মাথায় রেখেই দল করা হচ্ছে বলে খবর। পুরুষদের খেলা ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে। অন্যদিকে মহিলা দলের খেলা ২৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে।

এদিকে ঘরোয়া টি২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে আইপিএলের মতো একটি আইন লাগু করে দেখা হবে। আইপিএলের ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম মুস্তাক আলি ট্রফিতে লাগু করা হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement