Advertisement

Manoj Tiwary: 'ওরা রান না পেয়েও দলে থাকল, আমি সেঞ্চুরি করেও বাদ,' ধোনির বিরুদ্ধে 'বিস্ফোরক' বাংলার মনোজ

সেঞ্চুরি করেও টিম থেকে বাদ। এদিকে রান না পেয়েও বিরাট কোহলি, রোহিত শর্মা বা সুরেশ রায়নারা থেকে গেলেন। সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরের পর এক সাক্ষাৎকারেই নিজের 'আক্ষেপ' প্রকাশ করলেন মনোজ তিওয়ারি।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Feb 2024,
  • अपडेटेड 3:55 PM IST
  • সেঞ্চুরি করেও টিম থেকে বাদ। এদিকে রান না পেয়েও বিরাট কোহলি, রোহিত শর্মা বা সুরেশ রায়নারা থেকে গেলেন।
  • সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরের পর এক সাক্ষাৎকারেই সমস্ত 'অভিযোগ' উগরে দিলেন মনোজ তিওয়ারি।
  • কিন্তু অবসর নিয়েই এমন মন্তব্য? 'আমার এখন আর কিছু হারানোর নেই,' বলেছেন মনোজ।

Manoj Tiwary: সেঞ্চুরি করেও টিম থেকে বাদ। এদিকে রান না পেয়েও বিরাট কোহলি, রোহিত শর্মা বা সুরেশ রায়নারা থেকে গেলেন। সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরের পর এক সাক্ষাৎকারেই নিজের 'আক্ষেপ' প্রকাশ করলেন মনোজ তিওয়ারি। কিন্তু অবসর নিয়েই এমন মন্তব্য? 'আমার এখন আর কিছু হারানোর নেই,' বলেছেন মনোজ।

নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার নিয়ে কোনও আক্ষেপ রয়েছে? নিউজ এইট্টিন বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে মনোজ বলেন, 'কখনও সুযোগ পেলে আমি ওঁর(মহেন্দ্র সিং ধোনি) কাছ থেকে জানতে চাই। বিনীতভাবেই এই প্রশ্নটা করব। আমি এমএস ধোনিকে জিজ্ঞাসা করতে চাই, সেঞ্চুরি করার পরেও কেন আমাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল? বিশেষত সেই সফরে... অস্ট্রেলিয়ায়, যেখানে কেউ রান করতে পারেননি, বিরাট কোহলি, রোহিত শর্মা বা সুরেশ রায়নাও না। আমার এখন হারানোর মতো কিছু নেই।'

মনোজ ১২টি ওডিআই ম্যাচে টিম ইন্ডিয়ায় খেলেছেন। 

মনোজ তিওয়ারি চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৪ রান করেছিলেন। সেই ম্যাচে তাঁর ব্যাটিংয়ে ভর করেই টিম ইন্ডিয়া জিতেছিল। ম্যাচের সেরার পুরস্কারও জিতেছিলেন মনোজ।

কিন্তু এরপর আর ৬টা ম্যাচ খেলেছিলেন মনোজ। জিম্বাবোয়ের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের পরেই বাদ পড়েন। শেষ ৫টি ওডিআই ম্যাচে, মনোজ তিওয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট করার সময় একটি অর্ধশতরানও করেন।

ডানহাতি ব্যাটার জানান, টেস্ট ক্রিকেট খেলতে না পারাটাই তাঁর সবচেয়ে বড় অনুশোচনা। 

'আমি ভারতের হয়ে টেস্ট ক্যাপ পাইনি। ৬৫টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলার পর, তখন আমার ম্যাচ প্রতি গড়ে ৬৫ রানের কাছাকাছি ছিল। অস্ট্রেলিয়া টিম তখন ভারত সফরে এসেছিল। আমি একটি বন্ধুত্বপূর্ণ ম্যাচে ১৩০ রান করেছিলাম। এরপর আরও এক প্রীতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৯৩ করেছিলাম। আমি সুযোগের একদম দোরগোড়াতেই ছিলাম। কিন্তু ওঁরা আমার বদলে যুবরাজ সিংকে বেছে নিয়েছিল। ফলে আর টেস্ট ক্যাপ পাইনি... তাছাড়া, সেঞ্চুরি করার পরেও আমাকে ১৪টি ম্যাচের জন্য বাদ দেওয়া হয়েছিল। যখন কারও আত্মবিশ্বাস তুঙ্গে থাকে আর ঠিক সেই সময়ে কেউ সেটা ধ্বংস করে দিলে, একজন প্লেয়ারের সেখানেই মৃত্যু হয়।'

Advertisement

'আমার মনে অনেকের নাম আছে। কিন্তু আমি কোনও নাম নিতে চাই না। নাম নেওয়াটা ঠিক হবে না। কিন্তু BCCI সারাজীবন আমাকে অনেক সাহায্য করেছে,' বলেন মনোজ।

মনোজ তিওয়ারি বাংলার রঞ্জি ট্রফিতে বাংলার জন্য শেষ ম্যাচ খেলে তারপর সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। বিহার বনাম বাংলার শেষ ম্যাচে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল মনোজ তিওয়ারিকে অনুষ্ঠানের মাধ্যমে বিদায় জানায়। হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement