Advertisement

T20 World Cup 2024 Final: নিজের বিদায়ী ম্যাচের আগে কোহলির ফর্ম নিয়ে বড় দাবি দ্রাবিড়ের

T20 World Cup 2024 Final: এই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়। একইসঙ্গে বিরাট কোহলির ফর্ম নিয়েও মত প্রকাশ করেছেন রাহুল দ্রাবিড়।

বিদায়ী ম্যাচের আগে কোহলির ফর্ম নিয়ে দ্রাবিড়ের বড় বয়ান, বললেন...
Aajtak Bangla
  • গায়ানা,
  • 28 Jun 2024,
  • अपडेटेड 9:19 PM IST

Rahul Dravid on T20 World Cup 2024 Final and Virat Kohli: ভারতীয় ক্রিকেট দল ২৯ জুন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্রিজটাউনের (বার্বাডোজ) কেনসিংটন ওভাল মাঠে।

এই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়। একইসঙ্গে বিরাট কোহলির ফর্ম নিয়েও মত প্রকাশ করেছেন রাহুল দ্রাবিড়।

২৯শে জুন অনুষ্ঠিত হতে যাওয়া রাহুল দ্রাবিড়ের ফাইনাল ম্যাচটিই হবে কোচ হিসেবে তার শেষ ম্যাচ।  এর পর এই পদ ছাড়বেন দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকার সঙ্গে দুর্দান্ত ম্যাচের আগে দ্রাবিড় বলেছিলেন- নিশ্চিন্ত থাকুন, মুহূর্তে থাকুন, খুব বেশি এগিয়ে ভাবার দরকার নেই, খুব বেশি পিছিয়েও নেই। শুধু পরিকল্পনা লেগে থাকার চেষ্টা করুন. শুধু ভালো ক্রিকেট খেলতে হবে।

বিরাট কোহলিকে নিয়ে কী বললেন রাহুল দ্রাবিড়? 
গায়ানায় (জর্জটাউন) সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৬৮ রানে জয়ের পর বিরাট কোহলিকে নিয়ে দ্রাবিড় বলেন, 'বিরাটের ব্যাপারটা হল আপনি যখন একটু বেশি ঝুঁকিপূর্ণ ক্রিকেট খেলেন এটা হয় যে জিনিস সফল হয় না. দ্রাবিড় আরও হেসে বলেছিলেন যে তিনি (কোহলি) ভাল পারফরম্যান্স করছেন এবং একটি বড় ইনিংসের দাবিদার, যা দেখা যাবে যখন ভারত ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

এর আগে, ২৭ জুন (বৃহস্পতিবার) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়েছিল ভারত। সেমিফাইনালে আফগানিস্তানকে ৯ উইকেটে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। 

দ্রাবিড়ের পক্ষে সোশ্যাল মিডিয়ায় চলছে প্রচারণা
কেনসিংটন ওভালে ভারতীয় দল বিশ্বকাপ জিতলে তার অনেক কৃতিত্ব রোহিত এবং দলের খেলোয়াড়দের কাছে যাবে, তবে দ্রাবিড়ও এর নায়কদের মধ্যে অন্তর্ভুক্ত হবেন। T20 বিশ্বকাপের ভারতীয় সম্প্রচারক সোশ্যাল মিডিয়ায় 'DoitForDravid' (Do for Dravid) প্রচারণা শুরু করেছে। এটি ক্রিকেট বিশ্ব এবং ভক্তদের কাছ থেকে সমর্থন পাচ্ছে, তবে 51 বছর বয়সী দ্রাবিড় এই শিরোপা জিততে চান কোনও ব্যক্তির জন্য নয়, দলের জন্য।

Advertisement

ভারত ও দক্ষিণ আফ্রিকার সামগ্রিক রেকর্ড (হেড টু হেড)

মোট ওডিআই ম্যাচ: ৯১, ভারত জিতেছে: ৪০, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ৫১, কোন ফলাফল নেই: ৩ 
মোট T20 ম্যাচ: ২৬, ভারত জিতেছে: ১৪, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ১১, কোন ফলাফল নেই: ১ 
মোট টেস্ট ম্যাচ: ৪৪, ভারত জিতেছে: ১৬, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ১৮, ড্র: ১০

হেড টু হেড টি-টোয়েন্টি বিশ্বকাপ 
মোট ম্যাচ: ৬টি, ভারত জিতেছে: ৪টি, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ২টি

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement