Advertisement

ICC World Cup 2023 New Zealand Vs Sri Lanka: বৃষ্টির আশঙ্কা, আজ ম্যাচ ভেস্তে গেলে কোন দল শেষ চারে? রইল অঙ্ক

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। তবে সেই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচ যদি ভেস্তে যায় তা হলে, কোন দল সেমিফাইনালে যাবে? শোনা যাচ্ছে বেঙ্গালুরুতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ্টিতে ভেস্তে জেতে পারে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ
Aajtak Bangla
  • বেঙ্গালুরু,
  • 09 Nov 2023,
  • अपडेटेड 11:18 AM IST

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। তবে সেই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচ যদি ভেস্তে যায় তা হলে, কোন দল সেমিফাইনালে যাবে? শোনা যাচ্ছে বেঙ্গালুরুতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেমন থাকবে বেঙ্গালুরুর আবহাওয়া?
সর্বোচ্চ তাপমাত্রা: ২৭ ডিগ্রি সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা: ২০ ডিগ্রি সেলসিয়াস
বৃষ্টির সম্ভাবনা: ৯০%
মেঘলা: ৮৬%
বাতাসের গতিবেগ: ৩০ কিমি/ঘন্টা

বিশ্বকাপের সেমিফাইনালের সমীকরণ 
ভারতীয় দল শীর্ষে থেকে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেছে। যেখানে দক্ষিণ আফ্রিকাও ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে গিয়েছে। অন্যদিকে তৃতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। আফগানিস্তানকে হারিয়ে নিজেদের জায়গা পাকা করেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। নিউজিল্যান্ড, পাকিস্তান এবং আফগানিস্তান ৪ নম্বর জায়গায় থেকে সেমিফাইনালে উঠতে পারে। যদি নিউজিল্যান্ড তাদের শেষ ম্যাচে জেতে এবং পাকিস্তান ও আফগানিস্তান তাদের শেষ ম্যাচ হেরে যায়, তাহলে কিউই দল যোগ্যতা অর্জন করবে। যদি নিউজিল্যান্ড এবং আফগানিস্তান তাদের শেষ ম্যাচে হারে তবে পাকিস্তান তাদের শেষ ম্যাচে জিতে সেমিফাইনালে যাবে। যদি নিউজিল্যান্ড ও আফগানিস্তান দল তাদের শেষ ম্যাচে হেরে যায়, সেক্ষেত্রে আফগানিস্তান দল যদি তাদের শেষ ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জিতলে ৪ নম্বরে কোয়ালিফাই করবে।

বিশ্বকাপের পয়েন্ট টেবিল

পাকিস্তান কীভাবে শেষ চারে যেতে পারবে?
পাকিস্তানের পক্ষে শেষ চারে যাওয়া কিছুটা কঠিন। শ্রীলঙ্কার বিরুদ্ধে নিউজিল্যান্ড হেরে গেলে দারুণ সুবিধা পাবেন বাবর আজমরা। যদি তা না হয়, তা হলে অন্তত অল্প ব্যবধানে শ্রীলঙ্কা হারলে কিছুটা হলেও সুযোগ থাকবে পাকিস্তানের কাছে। পাকিস্তানকে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে। শুধু তাই নয়, শ্রীলঙ্কা আজ হেরে গেলে বড় ব্যবধানে জিততে হবে। তবেই শেষ চারে যেতে পারবে পাকিস্তান।

Advertisement

কখন কীভাবে দেখা যাবে এই ম্যাচ?
শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর দু'টো থেকে। দেড়টার সময় হবে টস। স্টার স্পোর্টসে সরাসরি দেখা যাবে ম্যাচ। মোবাইলে লাইভ স্ট্রিমিং দেখা যাবে ফ্রিতে। সে কারণে ডাউনলোড করতে হবে হটস্টার। এই অ্যাপেই ফ্রিতে দেখা যাচ্ছে বিশ্বকাপ।   

কোথায় হবে প্রথম সেমিফাইনাল
ভারতের সঙ্গে পাকিস্তানের ম্যাচ মুম্বইতে হওয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে প্রথম সেমিফাইনাল হতে পারে কলকাতায়। দ্বিতীয় সেমিফাইনাল হয়ত মুম্বইতে হতে পারে। সেই ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement