Advertisement

India-Pakistan T20: ভারতের জাতীয় সঙ্গীতের সময় মিউট-স্ক্রিন বন্ধ? পাকিস্তানের কীর্তিতে নিন্দার ঝড়

ম্যাচের আগে ভারতের জাতীয় সঙ্গীত হচ্ছিল। আর সেই সময়ই স্ক্রিন বন্ধ করে রাখল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেট-খেলার আবহেও এই দ্বেষের ঘটনা নিয়ে নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়। 

রোহিত শর্মা ও বাবর আজম
Aajtak Bangla
  • রাওয়ালপিন্ডি,
  • 10 Jun 2024,
  • अपडेटेड 1:04 PM IST
  • ম্যাচের আগে ভারতের জাতীয় সঙ্গীত হচ্ছিল।
  • সেই সময়ই স্ক্রিন বন্ধ করে রাখল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম।
  • ক্রিকেট-খেলার আবহেও এই দ্বেষের ঘটনা নিয়ে নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়। 

ম্যাচের আগে ভারতের জাতীয় সঙ্গীত হচ্ছিল। আর সেই সময়ই স্ক্রিন বন্ধ করে রাখল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেট-খেলার আবহেও এই দ্বেষের ঘটনা নিয়ে নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়। 

ভারত ও পাকিস্তানের ম্যাচ মানেই যেন একটা টানটান উত্তেজনার ব্যাপার। এ যেন দুই প্রতিবেশী দেশের মধ্যে খেলা নয়... এর সঙ্গে জড়িয়ে কূটনীতি, রাজনীতি, দড়ি টানাটানির এর অদৃশ্য লড়াই। রবিবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচেও তার অন্যথা হয়নি। কিন্তু ম্যাচের আগে ভারতের জাতীয় সঙ্গীত গাওয়া হচ্ছে বলে স্ক্রিন বন্ধ রাখা হচ্ছে, এমনটা সচরাচর শোনা যায় না।

পাকিস্তানের সংবাদপত্র 'দ্য এক্সপ্রেস ট্রিবিউনে'র রিপোর্ট অনুযায়ী, রবিবার রাত নামার সঙ্গে-সঙ্গে ১৫,০০০ দর্শক ধারণক্ষমতার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ভিড় হয়ে যায়। নিউইয়র্কে থেকে ম্যাচের সরাসরি জায়ান্ট স্ক্রিনে সম্প্রচার করা হচ্ছিল। আর সেখানেই ম্যাচের আগে যখন ভারতীয় জাতীয় সঙ্গীত বাজছিল, তখন স্টেডিয়ামের পর্দা বন্ধ করে দেওয়া হয়।

রবিবার সেভাবে ইন্ডিয়ার কারও ব্যাটই ঝলসে ওঠেনি। ম্যাচের প্রথম ইনিংসে ভারত ১১৯ রান তোলে। তাতে বেশ উল্লসিত ছিলেন পাকিস্তানিরা। যদিও তাদের সেউ আনন্দ বেশিক্ষণ টেকেনি। বুমরাহ-হার্দিকদের বলে একের পর এক উইকেট পড়তে শুরু করে। বাবর আজম ৪ ওভারের মাথায় ড্রেসিং রুমে ফিরতেই মন ভেঙে যায় পাকিস্তানিদের। 

পাকিস্তানের হয়ে ওপেন করেন মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম। বাবর আজমের উপর তখন পাকিস্তানবাসীর পূর্ণ আশা-ভরসা। অনেকে তো ধরেও নিয়েছেন, এই জুটিই টার্গেট তুলে দেবে। কিন্তু কিছুক্ষণেই হল মোহভঙ্গ। ৪.৪ ওভারে ফিরে গেলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। বুমরাহের বলে সূর্যকুমার যাদবের হাতে ক্যাচ তুলে দিলেন। ১০ বলে মাত্র ১৩ রান করেন তিনি। এর মধ্যে অবশ্য জোড়া বাউন্ডারি রয়েছে। তবে তখনও বুকে আশা ধরে রেখেছিলেন পাকিস্তান সাপোর্টাররা। 

তবে ১০তম ওভারের পর থেকে যখন পরপর ফখর জামান, মহম্মদ রিজওয়ান, শাদাব খানকে ফেরত পাঠাতে শুরু করলেন হার্দিক-বুমরাহ... তখনই যেন আশার প্রদীপ নিভে গেল পাকিস্তানের। 

Advertisement

শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য ১৮ রান দরকার ছিল। ২০ ওভার শেষে ৭ উইকেটে ১১৩ রান করে পাকিস্তান। ৬ রানে জেতে ইন্ডিয়া। এর ফলে ভারতের ঝুলিতে ৪ পয়েন্ট এল। টুর্নামেন্ট থেকে পাকিস্তানের বিদায়ও কার্যত নিশ্চিত হয়ে গেল।

'আমরা এভাবে হারতে অভ্যস্ত হয়ে গিয়েছি'

এই নিয়ে T20-তে পরপর ৭ বার পাকিস্তানকে হারাল ভারত। পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে খবর, ম্যাচ হারতেই ক্ষুব্ধ পাকিস্তানিরা জায়ান্ট স্ক্রিনে প্লাস্টিকের বোতল ছুঁড়ে মারতে শুরু করে। ম্যাচ শেষে মোহাম্মদ হিশাম রাজা বলেন, 'পাকিস্তানি দল হেরেছে খারাপ ব্যাটিংয়ের কারণে। এটা কোনও নতুন কিছু নয়। এখন আমরা এভাবে হারতে অভ্যস্ত হয়ে গিয়েছি।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement