Advertisement

Ravichandran Ashwin: ম্যাচের মাঝপথেই নাম তুলে নিলেন অশ্বিন, ভারতীয় দলের কাছে বড় ধাক্কা

Ravichandran Ashwin: বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছে, অশ্বিন তৃতীয় টেস্ট থেকে নাম তুলে নিয়েছেন। পারিবারিক চিকিৎসাজনিত কারণে তাঁকে আর তৃতীয় টেস্টে পাওয়া যাবে না। বোর্ড যে অশ্বিনের পাশে রয়েছে সে কথাও জানানো হয়েছে।

ম্যাচের মাঝপথেই নাম তুলে নিলেন অশ্বিন, ভারতীয় দলের কাছে বড় ধাক্কা
Aajtak Bangla
  • রাজকোট,
  • 17 Feb 2024,
  • अपडेटेड 12:03 AM IST

Ravichandran Ashwin: ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট থেকে সরে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন। শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছে যে জরুরিভিত্তিক পারিবারিক (ফ্যামিলি মেডিক্যাল এমার্জেন্সি) কারণে অবিলম্বে ভারতীয় টেস্ট দলের স্কোয়াড থেকে সরে দাঁড়াচ্ছেন তারকা অফস্পিনার। অর্থাৎ শনিবার যখন রাজকোটে টিম ইন্ডিয়া নামবে, তখন অশ্বিন দলের সঙ্গে থাকবেন না। তার ফলে জোরদার ধাক্কা খেলেন রোহিত শর্মারা। কারণ টেস্টের মধ্যেই নাম তুলে নেওয়ায় কোনও পরিবর্তন খেলোয়াড়কে নামাতে পারবে না টিম ইন্ডিয়া। রাজকোট টেস্টের বাকি তিনদিন ১০ জনেই খেলতে হবে। ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় ভারতের একজন বোলার কমে গেল। আর ব্যাটিংয়ের সময় এমন একজনকে পাবে না ভারত, যাঁর ঝুলিতে পাঁচটি টেস্ট শতরান আছে। 

বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছে, অশ্বিন তৃতীয় টেস্ট থেকে নাম তুলে নিয়েছেন। পারিবারিক চিকিৎসাজনিত কারণে তাঁকে আর তৃতীয় টেস্টে পাওয়া যাবে না। বোর্ড যে অশ্বিনের পাশে রয়েছে সে কথাও জানানো হয়েছে। পাশাপাশি বোর্ডের বিবৃতিতে লেখা হয়েছে, “অশ্বিনের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটার এবং তাঁর পরিবারের পাশে রয়েছে বোর্ড। দলের ক্রিকেটার এবং তাঁদের পরিবারের স্বাস্থ্য এবং নিরাপত্তাকে বরাবরই অগ্রাধিকার দিয়েছে বোর্ড। এই কঠিন সময়ে যাতে অশ্বিন দ্রুত পেরতে পারেন সেই শুভকামনা করছে বোর্ড। ভবিষ্যতে যে কোনও দরকারে বোর্ডকে পাশে পাবে অশ্বিন। পাশাপাশি, বোর্ডের সঙ্গেও এই ক্রিকেটারের নিয়মিত যোগাযোগ থাকবে।”

ম্যাচের মাঝপথ থেকে অশ্বিন নাম তুলে নেওয়ায় ভারতকে এক জন বোলার কম নিয়েই খেলতে হবে। অশ্বিনের পরিবর্তে মাঠে ফিল্ডার নামানো গেলেও কেউ তাঁর জায়গায় বল করতে পারবেন না। ফলে রবীন্দ্র জাডেজা এবং কুলদীপ যাদব, এই দুই স্পিনারই থাকছেন ভারতের হাতে। রাজকোটের স্পিন সহায়ক পিচে অশ্বিনের বোলিং কার্যকর হতে পারত। তা আপাতত হচ্ছে না।

Advertisement

 প্রথম ইনিংসে ৪৪৫ রান তুলেও স্বস্তিতে নেই টিম ইন্ডিয়া। দু'উইকেট হারিয়ে মাত্র ৩৫ ওভারে ২০৭ রান তুলে ফেলেছে ইংল্যান্ড। ১১৮ বলে ১৩৩ রানে খেলছেন বেন ডাকেট। সেই পরিস্থিতিতে তৃতীয় দিনের সকালে ম্যাচে ফেরার জন্য অশ্বিনের দিকে প্রবলভাবে তাকিয়ে ছিলেন সবাই। কিন্তু সেই অশ্বিনকে ছাড়াই নামতে হবে ভারতকে। যা ক্যাপ্টেন রোহিতের চাপটা আরও বাড়িয়ে তুলবে বলে মত বিশেষজ্ঞদের।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement