Advertisement

ICC World Cup 2023: চোট-আঘাতে জর্জরিত টিম ইন্ডিয়া, কিউয়িদের বিরুদ্ধে আজ ১১ জন কারা?

বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে চোট পেয়েছিলেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এই ম্যাচে তিনি খেলবেন না। পান্ডিয়ার জায়গায় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব বা ইশান কিশান চূড়ান্ত একাদশে সুযোগ পেতে পারেন। সেখানেও সমস্যা বেড়েছে টিম ইন্ডিয়ার।

ভারত বনাম নিউজিল্যান্ড।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Oct 2023,
  • अपडेटेड 8:28 AM IST
  • রবিবার মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড।
  • চোখ-আঘাত নিয়ে চিন্তায় ভারতীয় শিবির।

মহাষ্টমীতে মহারণের আগে চিন্তায় রোহিত শর্মা। আজ, রবিবার চলতি বিশ্বকাপের পঞ্চম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। দুটি দলই চারটি ম্যাচ জিতে এখনও পর্যন্ত অপরাজেয়। দুই দলের বিজয় রথ চলছে। তবে আজ কারও বিজয় রথ থামবে। এই ম্যাচে যে দলই জিতবে তারা ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে চলে যাবে। সেই সঙ্গে সেমিফাইনালও অনেকটা নিশ্চিত হবে। কিন্তু এই ম্যাচের আগে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়ে চোট-আঘাত। 

বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে চোট পেয়েছিলেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এই ম্যাচে তিনি খেলবেন না। পান্ডিয়ার জায়গায় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব বা ইশান কিশান চূড়ান্ত একাদশে সুযোগ পেতে পারেন। সেখানেও সমস্যা বেড়েছে টিম ইন্ডিয়ার। অনুশীলনের সময় চোট পেয়েছেন সূর্যকুমার যাদব। ঈশান আবার মৌমাছির কামড়ে অসুস্থ। জোড়া ধাক্কায় আশঙ্কার মেঘ ভারতীয় শিবিরে। খেলার আগে দুজনে ফিট না হলে রোহিতের চিন্তা বাড়বে বইকি! তাও আবার নিউজিল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষ। যাদের বিরুদ্ধে বিশ্বকাপে শেষ জয় ২০০৩ সালে।      
 
আপাতত যা খবর, সূর্য বা ঈশানের মধ্যে যিনি ফিট থাকবেন, তিনিই এই ম্যাচে জায়গা পেতে পারেন। দুজনেই খেলতে না পারলে স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে নেওয়া হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলেছিলেন অশ্বিন।  

ভারত বনাম নিউজিল্যান্ড ওয়ান ডে যুদ্ধ

ওডিআই ম্যাচ: ১১৬টি 
ভারত জিতেছে: ৫৮ 
নিউজিল্যান্ড জিতেছে: ৫০
নিষ্ফলা- ৭ 
টাই- ১

বিশ্বকাপে ভারত বনাম নিউজিল্যান্ড 

মোট ওডিআই ম্যাচ: ৮
ভারত জিতেছে: ৩ 
নিউজিল্যান্ড জিতেছে: ৫

স্বস্তিতে নেই নিউজিল্যান্ডও

Advertisement

ভারতের বিপক্ষে খেলবেন না কেন উইলিয়ামসন। অধিনায়ক এখনও ফিট নন। ভারতের বিরুদ্ধেও খেলবেন না তিনি। উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিচ্ছেন টম ল্যাথাম। ম্যাচের একদিন আগে সংবাদ সাংবাদিক বৈঠকে ল্যাথাম বলেন, 'আঙুলের চোট নিয়ে এখনও লড়াই করছেন কেন। পুরোপুরি ফিট হতে তাঁর আরও সময় লাগবে। আশা করা হচ্ছে তিনি ফিট হয়ে টুর্নামেন্টের শেষ পর্বে দলে ফিরবেন। টিম সাউদি ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলবেন। 

ভারতের সম্ভাব্য একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ইশান কিশান/সূর্যকুমার যাদব/আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরা, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। 

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ- ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, টম ল্যাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন এবং ট্রেন্ট বোল্ট।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement