Advertisement

India Vs Pakistan World Cup 2023 Match: বিশ্বকাপের ভারত-পাক মহারণের তারিখ বদল? যে সমস্যায় পড়বে পাকিস্তান

India Vs Pakistan World Cup 2023 Match: যদি ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ বদলানো হয় তাহলে সমস্ত ফ্যানেদের সমস্যায় পড়তে হবে। যারা আগে থেকেই ম্যাচের জন্য ট্যুর প্ল্যান তৈরি করে রেখেছেন এবং টিকিট কেটে রেখেছেন তাদের নতুন করে প্ল্যান সাজাতে হবে। হতে পারে তাঁরা হোটেল ও অন্যান্য বিষয়গুলি আগের মতো অ্যাভেলেবেল নাও পেতে পারেন। কিন্তু ফ্যানদের সঙ্গে ম্যাচের তারিখ বদলে পাকিস্তান দলকেও সমস্যায় পড়তে হবে। পাশাপাশি ব্রডকাস্টাররাও এতে বিপাকে পড়তে পারেন। আসুন জেনে নি যদি এই ম্যাচ তারিখ বদলায় তাহলে কার কি সমস্যা তৈরি হবে।

বিশ্বকাপের ভারত-পাক মহারণের তারিখ বদল? যে সমস্যায় পড়বে পাকিস্তান
Aajtak Bangla
  • মুম্বই,
  • 27 Jul 2023,
  • अपडेटेड 8:49 PM IST
  • বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের তারিখ বদল?
  • বিগড়োতে পারে বাবর আজমের হিসেব
  • কার কী সমস্য়া হতে পারে জেনে নিন

India Vs Pakistan World Cup 2023 Match: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি (ICC) নতুন বছরে ভারতে (India) হতে চলা ওয়ানডে ওয়ার্ল্ডকাপের (One Day World Cup) শিডিউল (Schedule) সম্প্রতি ঘোষণা করেছে। টুর্নামেন্টের শুরু হচ্ছে ৫ অক্টোবর। যেখানে ভারতীয় দল নিজেদের প্রথম ম্যাচ ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার (India Vs Australia) বিরুদ্ধে খেলবে।

ওয়ার্ল্ড কাপে সবচেয়ে বড় ম্যাচ ভারত এবং পাকিস্তানের মধ্যে (India Vs Pakistan) সব সময় খেলা হয়। এই মহামোকাবিলা ১৫ অক্টোবর আহমেদাবাদে (Ahmedabad) নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে খেলা হবে কিন্তু খবর মিলছে যে এই ম্যাচের তারিখ বদলানো হতে পারে। এই ম্যাচের একদিন আগে ১৪ অক্টোবর করানো হতে পারে।

১৫ অক্টোবর নবরাত্রির প্রথম দিন

আসলে নিরাপত্তা এজেন্সিগুলি বিসিসিআইকে নবরাত্রি উৎসবের কারণে তারিখ বদলানোর জন্য আবেদন জানিয়েছে। একটি সূত্রের খবর জানা গিয়েছে যে এই বিষয়টি নিয়ে খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। ১৫ অক্টোবর নবরাত্রির প্রথম দিন এবং এই দিন রাস্তায় প্রচুর মানুষ উৎসবে আনন্দে মেতে থাকেন। সেই সময়ে একই সঙ্গে ভারত-পাকিস্তানের মতো হাই ভোল্টেজ ম্যাচ করানো কঠিন বলে জানানো হয়েছে। সে কারণেই তারিখ বদলানোর প্রসঙ্গ এসেছে। নবরাত্রি নয়, বিশ্বকাপ চলাকালীন দশেরা এবং দীপাবলির মতো বার্ষিক মহোৎসব করবে। এই পরিস্থিতিতে বিসিসিআইর জন্য ম্যাচ করানোর জন্য বেশ মুশকিল হতে পারে। বিশেষ করে উত্তর ভারতের স্টেডিয়ামগুলিতে এবং পশ্চিমবাংলায় সমস্যা বেশি হতে পারে। এই ধরনের উৎসবে মানুষ ব্যাপকভাবে জড়িত থাকেন।

তারিখ বদলালে ক্রিকেট ফ্যানদের সমস্যায় পড়তে হতে পারে

যদি ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ বদলানো হয় তাহলে সমস্ত ফ্যানেদের সমস্যায় পড়তে হবে। যারা আগে থেকেই ম্যাচের জন্য ট্যুর প্ল্যান তৈরি করে রেখেছেন এবং টিকিট কেটে রেখেছেন তাদের নতুন করে প্ল্যান সাজাতে হবে। হতে পারে তাঁরা হোটেল ও অন্যান্য বিষয়গুলি আগের মতো অ্যাভেলেবেল নাও পেতে পারেন। কিন্তু ফ্যানদের সঙ্গে ম্যাচের তারিখ বদলে পাকিস্তান দলকেও সমস্যায় পড়তে হবে। পাশাপাশি ব্রডকাস্টাররাও এতে বিপাকে পড়তে পারেন। আসুন জেনে নি যদি এই ম্যাচ তারিখ বদলায় তাহলে কার কি সমস্যা তৈরি হবে।

Advertisement

বিসিসিআইয়ের জন্য পাকিস্তানকে মানানো মুশকিল হতে পারে

ম্যাচের তারিখ যদি বদলে ১৪ অক্টোবর করা হয়, তাহলে এতে বাবর আজমকে তাদের পাকিস্তান টিমকে নিয়ে সমস্যায় পড়তে হতে পারে। এর বড় কারণ হলো পাকিস্তান দল ১২ অক্টোবর শ্রীলঙ্কা থেকে হায়দ্রাবাদে ম্যাচ খেলবে এরপর ১৩ অক্টোবর তারা ফ্লাইটে আমেদাবাদ এবং এরপর ১৪ তারিখ ভারতের সঙ্গে ম্যাচ খেলবে ভারতীয় দলের বিরুদ্ধে। পাকিস্তানের টিম এতটা স্ট্রাগল করে এবং প্র্যাকটিস ছাড়া ম্যাচ খেলতে চাইবে না। এই পরিস্থিতিতে বিসিসিআইয়ের এর সামনে ব্রডকাস্টার দের পাশাপাশি পাকিস্তানের ক্রিকেট বোর্ডকেও মানাতে হবে। এটা অত্যন্ত মুশকিল কাজ যদিও সুরক্ষার ইস্যু থাকলে পাকিস্তান মানতেও পারে।

ব্রডকাস্টাররাও নিজেদের ক্ষতি চাইবে না

জানিয়ে দেওয়া যাক যে ১৪ অক্টোবরে আগে থেকেই দুটি ম্যাচ শিডিউল রয়েছে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ড এবং বাংলাদেশের মধ্যে হবে যা চেন্নাইতে সকাল সাড়ে দশটায় হবে। এরপরে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড এবং আফগানিস্তানের মধ্যে দিল্লিতে খেলা হবে এবং দুটোর সময় খেলা হওয়ার কথা। এখানে ভারত-পাকিস্তানের ম্যাচও দুটো সময় খেলা শুরু হওয়ার কথা। এই পরিস্থিতিতে ভারত এবং পাকিস্তান ম্যাচের তারিখ বদলানোর জন্য বিসিসিআইকে সবার আগে ব্রডকাস্টারদের রাজি করাতে হবে। যা অত্যন্ত মুশকিল কাজ। এর বড় কারণ হলো যে ১৪ অক্টোবর একদিনে তিনটি ম্যাচ হলে ব্রডকাস্টাররা সমস্যায় পড়তে পারে। একই সময়ে দুটি ম্যাচ হলে ম্যাচের টিআরপি এবং বিজ্ঞাপনের ঘাটতি দেখা দিতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement