Advertisement

India Vs West Indies T20 2023: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হার দিয়ে টি২০ সিরিজ শুরু করল ভারত

India Vs West Indies T20 2023:শেষমেষ হার দিয়েই সিরিজ শুরু করতে হল ভারতকে। শেষবলে ৬ রান দরকার ছিল সামনে ছিলেন ম্যাচে অভিষেক করা মুকেশ কুমার। তিনি মাত্র ১ রানই নিতে পারেন। যদিও এই ম্যাচে তাঁকে কেউ হারের জন্য দায়ী করবে না।  ম্যাচ হারের পিছনে হার্দিক পাণ্ডিয়া, শুভমান গিল, ইশান কিষাণ, তিলক ভার্মার ভাল ইনিংস সত্ত্বেও বাজে শটে আউট দায়ী থাকবে। অক্ষর প্যাটেল চেষ্টা করলেও তা কাজে লাগেনি।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হার দিয়ে টি২০ সিরিজ শুরু করল ভারত
Aajtak Bangla
  • টারোবা,
  • 03 Aug 2023,
  • अपडेटेड 11:58 PM IST
  • প্রথম টি২০তে হার ভারতের
  • সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এগোল ১-০তে
  • ব্যর্থ হার্দিক-শুভমান-ইশান-সঞ্জু

India Vs West Indies T20 2023: ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৫ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে হার মানতে হল ভারতকে। ম্যাচটা ভারত জিততে পারত, অন্তত ৫ ওভার আগে পর্যন্ত জিতছেই মনে হচ্ছিল। কিন্তু শেষমেষ হার দিয়েই সিরিজ শুরু করতে হল ভারতকে। শেষবলে ৬ রান দরকার ছিল সামনে ছিলেন ম্যাচে অভিষেক করা মুকেশ কুমার। তিনি মাত্র ১ রানই নিতে পারেন। যদিও এই ম্যাচে তাঁকে কেউ হারের জন্য দায়ী করবে না।  ম্যাচ হারের পিছনে হার্দিক পাণ্ডিয়া, শুভমান গিল, ইশান কিষাণ, তিলক ভার্মার ভাল ইনিংস সত্ত্বেও বাজে শটে আউট দায়ী থাকবে। অক্ষর প্যাটেল চেষ্টা করলেও তা কাজে লাগেনি।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ভারতের সামনে জয়ের জন্য ১৫০ রানের লক্ষ্যমাত্রা স্থির করে। টস জিতে ব্যাটিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। যুজবেন্দ্র চাহালের দারুণ শুরু করেন। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে নজর কাড়লেন নিকোস পুরান ও রোভম্যান পাওয়েল। ইনিংসের শেষ দু ওভারে অনবদ্য বোলিং অর্শদীপ সিং ও মুকেশ কুমারের। নির্ধারিত ২০ ওভার ৬ উইকেটে ১৪৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

দুই ভারতীয় ওপেনার শুভমন গিল ও ঈশান কিষাণ অত্যন্ত মন্থর গতিতেই ইনিংসের শুরুটা করেছিলেন। শেষমেশ রানের গতি বাড়াতে গিয়ে উইকেটই হারিয়ে বসলেন গিল। আকিল হোসেনের বলে ৩ রানে স্টাম্প আউট হলেন গিল। ৩ ওভার শেষে ভারতের স্কোর ছিল ১০/১।  শুভমন গিল ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন। আরেক ওপেনার ঈশান কিষাণও বড় রান করতে পারলেন না। ৬ রানে আউট হলেন ওবেদ ম্যাকয়। ৫ ওভার শেষে ভারতের স্কোর ছিল ২৮/২। ১৫০ রান তাড়া করতে নেমে শুরুতেই বেশ বিপাকেই পড়ে টিম ইন্ডিয়া।

টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল

Advertisement

ইশান কিশান (উইকেট কিপার), শুভমান গিল যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (সহ অধিনায়ক) সঞ্জু স্যামসন(উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), অক্ষর প্যাটেল, ইউজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, মুকেশ কুমার, উমরান মালিক, আবেশ খান

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement