Advertisement

KKR Captain Shreyas Iyer: আর নয় রানা, নতুন ক্যাপ্টেনের নাম ঘোষণা করল KKR

KKR Captain Shreyas Iyer: ইয়োন মরগানের নেতৃত্বে ২০২১ সংস্করণে রানার্স-আপ হওয়ার পর থেকে, KKR আইপিএলে কঠিন সময় পার করছে। তাদের ফারফরম্যান্সও গত ২ সিজনে তেমন বলার মতো নয়। শ্রেয়াস আইয়ারকে পিঠে চোট পাওয়ায় মিস করে কেকেআর। তার জায়গায় ক্যাপ্টেন হন নীতিশ রানা। নীতীশ রানা অধিনায়ক হিসেবে খুব একটা ছাপ রাখতে পারেননি।

আর নয় রানা, নতুন ক্যাপ্টেনের নাম ঘোষণা করল KKR
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Dec 2023,
  • अपडेटेड 3:18 PM IST
  • IPL-এ গত দু'মরশুমের ব্যর্থতা কাটাতে
  • মরিয়া কলকাতা নাইট রাইডার্স
  • নিলামে কাদের জন্য ঝাঁপাতে পারে?

KKR Captain Shreyas Iyer: জল্পনার অবসান। আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)-এর ক্যাপ্টেনের নাম ঘোষণা করে দিল ফ্র্যাঞ্চাইজি। কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর বৃহস্পতিবার ঘোষণা করে দিলেন ক্যাপ্টেনের নাম। শ্রেয়াস আইয়ারকেই কেকেআর-এর ক্যাপ্টেন হিসাবে ফিরিয়ে নেওয়া হয়েছে। গতবার ক্যাপ্টেনের দায়িত্ব সামলানো নীতীশ রানাকে সহ-অধিনায়ক করা হয়েছে।

ভেঙ্কি, বলেন: "এটি সত্যিই দুর্ভাগ্যজনক যে শ্রেয়স চোটের কারণে আইপিএল ২০২৩ মিস করেছেন। আমরা আনন্দিত যে তিনি ফিরে এসেছেন এবং অধিনায়ক হিসাবে নেতৃত্বভার গ্রহণ করার জন্য প্রস্তুত। চোট কাটিয়ে ওঠার জন্য তিনি যেভাবে কঠোর পরিশ্রম করেছেন এবং যে ফর্ম তিনি দেখিয়েছেন, তা তার চরিত্রের দৃঢ়তা প্রমাণ করে।

আমরা কৃতজ্ঞ যে, নীতিশ গত মরসুমে শ্রেয়সের জুতোয় পা গলিয়ে দায়িত্ব নিতে সম্মত হয়েছিল এবং তিনি দুর্দান্তভাবে তা পালন করেছেন। ভাইস ক্যাপ্টেন হিসাবে নীতীশ(Team KKR)-এর সুবিধার জন্য শ্রেয়সকে সাহায্য করবেন, এতে কোনও সন্দেহ নেই।"

শ্রেয়স আইয়ার বলেন “আমি বিশ্বাস করি গত মরশুমে আমাদের বেশ কিছু চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল। যার মধ্যে চোটের কারণে আমার অনুপস্থিতিও ছিল। নীতীশ শুধুমাত্র আমার জন্যই নয়, তাঁর প্রশংসনীয় নেতৃত্বের মাধ্যমে একটি দুর্দান্ত সিজন পার করেছেন । আমি খুশি যে কেকেআর তাকে সহ-অধিনায়ক মনোনীত করেছে। নিঃসন্দেহে এটি নেতৃত্ব গোষ্ঠীকে শক্তিশালী করবে"

ইয়োন মরগানের নেতৃত্বে ২০২১ সংস্করণে রানার্স-আপ হওয়ার পর থেকে, KKR আইপিএলে কঠিন সময় পার করছে। তাদের ফারফরম্যান্সও গত ২ সিজনে তেমন বলার মতো নয়। শ্রেয়াস আইয়ারকে পিঠে চোট পাওয়ায় মিস করে কেকেআর। তার জায়গায় ক্যাপ্টেন হন নীতিশ রানা। নীতীশ রানা অধিনায়ক হিসেবে খুব একটা ছাপ রাখতে পারেননি। রিঙ্কু সিং প্রচুর ম্যাচ জয়ী ইনিংস খেলেছেন, কিন্তু প্লে অফের যোগ্যতা অর্জনের জন্য কেকেআরের পক্ষে তা যথেষ্ট ছিল না। বাকিরা তেমন সহযোগিতা করতে পারেননি।

Advertisement

সম্প্রতি গৌতম গম্ভীর নাইটদের পরামর্শদাতা হিসেবে যোগ দিয়েছেন। এই টুর্নামেন্টের ২০১২ এবং ২০১৪ সংস্করণে গম্ভীরই তাদের ক্যাপ্টেন ছিলেন। এবার ক্যাপ্টেন শ্রেয়সকে নিয়ে নিলামে তিনি প্রভাব ফেলতে পারেন কি না, সেটাই দেখার বিষয়।

বর্তমান স্কোয়াড

আন্দ্রে রাসেল, অনুকুল রায়, হর্ষিত রানা, জেসন রায়, নীতীশ রানা, রহমানুল্লাহ গুরবাজ, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, সুনীল নারিন, সুয়শ শর্মা, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার।

অবশিষ্ট স্লট এবং পার্স

অবশিষ্ট স্লট: ১২ জন। তার মধ্য়ে ৪ জন বিদেশী খেলোয়াড়ের কোটা রয়েছে।

পার্স: ৩২.৭০ কোটি টাকা

মূল লক্ষ্য

নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে। গত দুই মরশুমে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি। এবার তারা প্লে-অফের জন্য ঝাঁপিয়ে পড়তে চলেছে। নিলামে ভাল বিকল্প খুঁজতে হবে কেকেআরকে।জেসন রয়, রহমানুল্লাহ গুরবাজ এবং শ্রেয়াস আইয়ার তাদের আরও অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন। রয়েছেন আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন রয়েছে। কিন্তু তাঁরা আগের মতো পারফরম্যান্স করতে পারছেন না। কিন্তু নাইটদের প্রচুর স্লট পূরণ করতে হবে এবং টুর্নামেন্টে তাদের ভাগ্য নিলামেই নির্ধারণ করা যেতে পারে।

যাঁদের জন্য ঝাঁপাতে পারে নাইটরা : আজমতুল্লাহ ওমরজাই, মিচেল স্টার্ক, ফিল সল্ট, আকিল হোসেইন, হারশাল প্যাটেল, তাসকিন আহমেদ, ড্যারিল মিচেল, রাজ অঙ্গদ বাওয়া

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement