Advertisement

Rohit Sharma : বিশ্বকাপ জিতে মাটি খেলেন রোহিত, ক্যাপ্টেনকে স্যালুট দেশবাসীর

যে মাঠ তাঁকে বিশ্বকাপ এনে দিল, সেই মাঠের থেকে মাটি হাতে নিয়ে মুখে দিলেন তিনি। হয়তো তখনও তাঁর চোখ ভিজে ছিল। পরপর দু বার মাটির স্বাদ নিলেন।

Rohit Sharma (ICC Instagram)
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 30 Jun 2024,
  • अपडेटेड 1:17 PM IST
  • রোহিত শর্মাকে স্যালুট দেশবাসীর
  • আবেগ প্রবণ হয়ে চোখে জল রোহিতের

বিশ্বকাপ জিতে আবেগপ্রবণ গোটা ভারতীয় দল। আবেগপ্রবণ অধিনায়ক রোহিত শর্মাও। জেতার পর মাটিতে শুয়ে পড়েন তিনি। তাঁর চোখ ভিজে যায়। তবে ক্যপ্টেন এমন একটা কাজ করলেন যা দেখে মাথা নত হয়ে এল নেটিজেনদের। 

ম্যাচ শেষ হতেই বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায় টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের মধ্যে। কোহলিকে জড়িয়ে ধরেন রোহিত। তখন তাঁর চোখে জল। বিরাটেরও চোখ ভিজে গেছে। আনন্দের অশ্রু মহম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়াদের চোখে। তবে সবাইকে চমকে দিয়ে যে কাজটি রোহিত শর্মা করলেম তা মনে রাখবে দেশবাসী। 

যে মাঠ তাঁকে বিশ্বকাপ এনে দিল, সেই মাঠের থেকে মাটি হাতে নিয়ে মুখে দিলেন তিনি। হয়তো তখনও তাঁর চোখ ভিজে ছিল। পরপর দু বার মাটির স্বাদ নিলেন। রোহিতের এই কীর্তি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নেটিজেনরা বলছেন, যে মাটির জন্য তিনি বিশ্বকাপ জিতলেন, যে মাটি তাঁকে বিশ্বকাপ জয়ের সুযোগ করে দিল, সেই মাটি-কে শ্রদ্ধা জানাতে মাটি মুখে দিলেন তিনি। মাটি ও মাঠের প্রতি তিনি যে, কৃতজ্ঞ তাই যেন বোঝালেন। 

রোহিত শর্মার নেতৃত্বে এই প্রথম বিশ্বকাপ জিতল ভারত। রোহিত শর্মা দলকে পুরো কৃতিত্ব দেন। জানান, এই জয়ের অংশীদার সবাই। তিনি ভাগ্যবান এরকম সতীর্তদের পেয়ে। তাঁদের জন্যই আজ স্বপ্ন পূরণ হয়েছে। 

রোহিত বলেন, 'কী বলব, ভাষা খুঁজে পাচ্ছি না। বিরাট কোহলি দুর্দান্ত ব্যাট করল। অক্ষর পটেলও ব্যাট হাতে পারফর্ম করল। আমরা লড়াই করার মতো রান করতে পেরেছিলাম। বল হাতে পান্ডিয়া, আরশদীপ আর বুমরা যে লড়াই করল তা মনে রাখার মতো। বুমরাকে নিয়ে নতুন করে কী বলব। ও নিজের কাজটা বোঝে। জানে। ওকে বল দেওয়া মানে বিশ্বাস করা। ও কীভাবে করে জানি না। তবে বারবার নিজেকে প্রমাণ করে।' 

Advertisement

এর আগে বিশ্বকাপ জেতার পর জয়ের আনন্দে ট্রফিতে পা রেখে ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। তা নিয়ে বিতর্ক কম হয়নি। তবে রোহিত জেতার পর যা করলেন তা ভারতীয় সংস্কৃতি, এমনটাই বলছেন নেটিজেনরা। 

এবারের টুর্নামেন্টে রোহিত শর্মার ফর্ম তেমন ভালো ছিল না। একই দশা ছিল বিরাট কোহলির। তবে ফাইনালের দিন দলের প্রয়োজনের কথা মাথায় রেখে ধরে ব্যাট করেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞরা বলতে শুরু করেন, ভারত যে টার্গেট দক্ষিণ আফ্রিকাকে দিয়েছিল, তা যথেষ্ট নয়। তবে ভারতীয় বোলাররা কামাল দেখান। এক সময় দক্ষিণ আফ্রিকার হাতে ম্যাচ প্রায় চলে গেলেও জ্বলে ওঠেন পান্ডিয়া ও বুমরা। একের পর এক ভালো বল করে উইকেট তোলেন তাঁরা। শেষ হাসি হাসে ভারত।   
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement