Advertisement

Shubhman Gill: বাদ পড়ার ওয়ার্নিং, তারই মধ্যে চোট, শুভমন গিল নিয়ে ঘোর অনিশ্চয়তা

Shubhman Gill: শুভমান গিলের খারাপ ফর্ম নিয়ে মহান ব্যাটার সুনীল গাভাস্কার বড় বয়ান দিয়েছেন। টেস্ট ক্রিকেটে গিলের খারাপ ফর্মের কারণ পরিষ্কার করেছেন। গিল টেস্টে কিছু বেশি আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করছেন। টেস্ট ক্রিকেট, বাকি ফরম্যাটের চেয়ে একটু আলাদা।

বাদ পড়তেন গিল, টিম ম্যানেজমেন্ট দিয়েছিল ওয়ার্নিং
Aajtak Bangla
  • বিশাখাপত্তনম,
  • 05 Feb 2024,
  • अपडेटेड 12:40 PM IST

Shubhman Gill: সেঞ্চুরি করে নিজের জায়গা বাঁচালেন শুভমান গিল। টানা ব্যর্থতায় তাঁর ঘাড়ে নাচছিল বাদ পড়ার খাঁড়া। সেঞ্চুরি করে সেই বিপদ কাটালেও আসলে তবু বাদ পড়তে পারেন তিনি। নেপথ্যে তাঁর চোট। চোট ভালই কারণ ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় তিনি ফিল্ড করেননি। তাঁর জায়গায় মাঠে দেখা যায় সরফরাজ খানকে। এখন শুভমানের চোট কতটা তা নিয়ে সংশয় রয়েছে। পরিষ্কার তথ্য মেলেনি। তবে বিষয়টি গুরুত্ব দিয়ে ভাবছে ম্যানেজমেন্ট তা জানা গিয়েছে।

২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে ভারতীয় দল ও ইংল্যান্ডের মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে। ম্যাচের তৃতীয় দিনে ইংল্যান্ডকে ৩৯৯ রানের টার্গেট দিয়েছে ভারতীয় দল। এই ম্যাচে তারকা খেলোয়াড় শুভমান গিল খেলেছেন ১০৪ রানের দুর্দান্ত এক ইনিংস।কিন্তু এই ম্যাচের পরেই গিলকে দল থেকে সরিয়ে দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। এর কারণ গিলের বাজে ফর্ম। শেষ ৬ টেস্ট ম্যাচের ১১ ইনিংসে (বর্তমান ম্যাচের আগে) কোনও ফিফটি করেননি গিল। ভাল শুরু করেও উইকেট ছুড়ে দিয়ে আসছিলেন।

শুভমনকে আল্টিমেটাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট

শুভমান গিলের শেষ হাফ সেঞ্চুরি আসে ২০২৩ সালের মার্চে। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে আহমেদাবাদ টেস্টে সরাসরি ১২৮ রানের ইনিংস খেলে সেঞ্চুরি করেন। এই কারণেই টিম ম্যানেজমেন্ট একটি কঠিন সিদ্ধান্ত নিয়েছে গিলকে একটানা সুযোগ দেওয়া এবং এখনও রান না করায়।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় টিম ম্যানেজমেন্ট শুভমনকে আল্টিমেটাম দিয়েছিল যে, যদি গিল ভাইজাগ টেস্ট ম্যাচে ৩ নম্বরে খেলতে না পারেন, তবে এটাই হবে তার শেষ সুযোগ। ব্যর্থ হলে ঘরোয়া ক্রিকেট খেলতে যেতে হবে শুভমান গিলকে।

এ কথা তার পরিবারকেও জানিয়েছিলেন গিল

Advertisement

প্রতিবেদনে বলা হয়েছে, শুভমানকে দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ঘরোয়া ক্রিকেট খেলতে বলা হয়েছিল তার ভুলগুলো নিয়ে কাজ করার জন্য। এমন পরিস্থিতিতে ৯ ফেব্রুয়ারি থেকে মোহালিতে গুজরাটের বিরুদ্ধে পঞ্জাবের হয়ে খেলতেন তিনি। টিম ম্যানেজমেন্টের সতর্কবার্তা পাওয়ার পর শুভমান গিল তার পরিবারকেও এই কথা জানিয়েছিলেন। খবর অনুযায়ী, গিল তার পরিবারকে বলেছিলেন, 'আমি মোহালিতে গিয়ে গুজরাটের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ খেলব।'

দ্বিতীয় ইনিংসে এভাবেই সেঞ্চুরি করেন গিল

আমরা আপনাকে বলি যে শুভমান গিলকে বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে সম্পূর্ণ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। তবে সে সময় তিনি মাত্র ৩৪ রান করতে পারেন। ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন তাকে নিজের শিকারে পরিণত করেছিলেন। এরপর দ্বিতীয় ইনিংসেও অ্যান্ডারসন গিলকে অনেক বেগ দেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement